পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

যে ৫টি "গোপন" কথা বন্ধুকে বললে দাম্পত্য শেষ হয়ে যেতে পারে আপনার!

জীবনে চলার পথে প্রিয় বন্ধুর সাথে কত কিছুই তো শেয়ার করি আমরা। বিয়ের পর নিজের দাম্পত্য জীবনের খুঁটিনাটি বলতেও ছাড়ি না। কিন্তু কখনো কি ভেবেছেন, এসব বলা ঠিক হচ্ছে কিনা? বন্ধুর সাথে যে গোপন কথা গুলো মন খুলে বলছেন, সেগুলোই যে স্বামী বা স্ত্রীর সাথে আপনার দাম্পত্য সম্পর্কের সর্বনাশ করে দিচ্ছে না সেটা কীভাবে জানছেন? হ্যাঁ, ঘনিষ্ঠ বন্ধুকে সব বলা যায় বটে। কিন্তু এমন কিছু কথা আছে, যেগুলো বললে জীবন সঙ্গীর সাথেই সম্পর্ক নষ্ট হয়ে যাবে আপনার। চলুন, জেনে নিই সেই "গোপন" কথা গুলো।

১) বিরক্তিকর অভ্যাস
প্রতিটি মানুষেরই কিছু বিরক্তিকর অভ্যাস থাকে। আপনার আছে, আমার আছে, আপনার জীবন সঙ্গীরও আছে। কিন্তু এটার কথা ঘটা করে বন্ধুদের জানাবার কোন দরকার নেই। সমস্যা হলে নিজের জীবন সঙ্গীর সাথেই আলোচনা করুন। বন্ধুদের বললেন আর বন্ধু ঠাট্টার ছলে আপনার জীবনসঙ্গীর সামনে বলে দিলেন, এর চাইতে বিব্রতকর আর কিছু হতে পারে না।

২) শ্বশুর বাড়ির বদনাম
শ্বশুর বাড়িকে নিয়ে সবারই কমবেশি অভিযোগ থাকে। কিন্তু তাই বলে সেগুলো বন্ধুদের বলতে যাবেন না। আপনার সঙ্গী যদি বিষয়টি কোনভাবে জেনে যান যে আপনি বন্ধুদের কাছে শ্বশুরবাড়ির বদনাম করেন, তাহলে বিষয়টি খুবই মারাত্মক হয়ে দাঁড়াবে। এসব কথা নিজের পরিবারের সাথেই বলুন।

৩) বেডরুমের গল্প
সঙ্গীর সাথে যৌন জীবনের খুঁটিনাটি অনেকেই বন্ধু বান্ধবের সাথে শেয়ার করে থাকেন। এই কাজটি ভুলেও করবেন না। এতে কেবল নিজের প্রিয় মানুষটিকে ছোট করা হয়। আর আপনারও সম্মান কিছু বাড়ে না।

৪) সঙ্গীর অতীতের গল্প
সকলেরই অতীত থাকে। কারো হয়তো একটু বেশী তিক্ত, কারো হয়তো কম। সঙ্গীর অতীতের কাহিনী আপনি জানলেও সেটা বন্ধুদের সাথে শেয়ার করতে যাবেন না। এই বিষয়গুলো খুব প্রাইভেট হয়ে থাকে। তাই প্রাইভেটই থাকতে দিন।

৫) কোন ব্যর্থতার কথা
একটি সম্পর্কে কিছু না কিছু ব্যর্থতা থেকেই যায়। হয়তো আপনার সঙ্গীর সৌন্দর্য নিয়ে আপনার মনে কষ্ট আছে, কিংবা আপনাদের আর্থিক অবস্থা নিয়ে আফসোস আছে। বিষয় যাই হোক না কেন, সঙ্গীর যে ব্যাপারটিই নিয়েই আপনি অতৃপ্তিতে ভুগে থাকেন না কেন, সেটা বন্ধুকে কখনো বলতে যাবেন না। সঙ্গী এসব জানতে পারলে মনে কষ্ট তো পাবেনই, বিষয়টা সম্পর্ক ভাঙার দিকেও চলে যেতে পারে।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি