পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

অন্য লোকের যেসব কথায় বিয়ের আগে মোটেও কান দেবেন না!

বিয়ে আমাদের জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ ঘটনা। সকলেই নিজের বিয়ে, বিশেষ করে মেয়েরা বিয়ে নিয়ে অনেক বেশী ভাবেন। বিয়ে ঠিক হবার পর সব মেয়েই খুব নার্ভাস থাকেন পুরো ব্যাপারটা নিয়ে। একে তো নিজের মা-বাবা-পরিবারকে ছেড়ে দূরে চলে যাবার ভয়, অন্যদিকে আগামী জীবনটা কেমন হবে কিংবা সকলের সাথে মানিয়ে নিতে পারবেন কিনা সেই দুশ্চিন্তা। এসবের মাঝেই অনেকে যেচে আসেন নানান রকমের উপদেশ দিতে, আলতু ফালতু কথায় জ্ঞান জাহির করেন। সব মিলিয়ে বিয়ের আগে বেচারি কনে বিনা কারণেই হয়ে পড়েন খুবই নার্ভাস। চলুন, জেনে নিই এমন ৫টি কথা ও সেগুলো থেকে বাঁচার উপায়।

১) বিয়ের সময়ে সবচাইতে বেশী কনেকে যেটা শুনতে হয়, সেটা হচ্ছে সকলের উপদেশ। যার সাথেই দেখা হোক না কেন, সকলেই কিছু না কিছু উপদেশ দেবেনই দেবেন। এখন সবার উপদেশ যদি শুনতে জান, তাহলে অবস্থাটা কী হবে ভাবুন তো? নিজের পরিবারের বাইরে অন্য কারো উপদেশ কানে নেয়ার কোন দরকার নেই। জীবন আপনার, সিদ্ধান্ত আপনিই নিন।

২) একদল মানুষ দেখা যায়, যারা বিয়ের কথা শুরু মাত্রই কনেকে নানান রকম ভয় দেখান। বিশেষ করে শ্বশুরবাড়ি সম্পর্কে। শ্বশুরবাড়ি কখনো ভালো হয় না, শাশুড়ি কখনো মা হতে পারেন না ইত্যাদি কথায় বেচারি কনের মনকে বিয়ের আগেই বিষিয়ে দেন। এমন মানুষ থেকে শত হস্ত দূরে থাকুন। আর বিয়ের পর কোনভাবেই তাকে নিজের জীবনে প্রবেশ করতে দেবেন না।

৩) নিজের বোন বা বান্ধবীদের মাঝেই এমন অনেককে পেয়ে যাবেন, যারা কিনা দাম্পত্য নিয়ে ভয় দেখাবে আপনাকে। বিয়ের পর স্বামী বদলে যান, বিয়ের আগে যেমন ভালোবাসেন বিয়ের পর আর তেমনটা বাসবেন না, বিয়ের পর স্বামী হয়ে যাবেন খিটখিটে আর অচেনা ইত্যাদি হরেক রকম কথা বলবেন তাঁরা আপনাকে। এসব কানে নেবেন না মোটেও। মনে রাখবেন, সকল মানুষ এক রকম হয় না। সকলের জীবনও এক রকম হয় না।

৪) এভাবে সাজলে ভালো লাগবে, অমুক পার্লারে অবশ্যই যাওয়া চাই, অমুক শাড়ি-গয়না না কিনলে চলবেই না ইত্যাদি হরেক রকম উপদেশের কোন অভাব হবে না। এসব উপদেশের ভিড়ে নিজের আসল সুখটুকুকে দূরে ঠেলে দেবেন না। বিয়ে মানে শাড়ি-গয়না-সাজ নয়, বিয়ে মানে প্রিয়জনের সাথে বন্ধন। আর একজনকে যেটা মানিয়ে গেছে, আপনাকেও মানাবে এমন কোন কথা নেই। তাই অস্থির হবেন না লোকের কথায়।

৫) অনেকেই বিয়ের কনেকে নিজের তিক্ত দাম্পত্যের নানান অভিজ্ঞতা বা বিয়ের দিনের নানান দুর্ঘটনার গল্প শুনিয়ে থাকেন। এগুলো শুনে মনে হতেই পারে যে তাঁরা আপনার উপকার করার চেষ্টা করছেন। কিন্তু আসলে এগুলোতে কান দিলে উল্টো নতুন জীবন শুরু আগেই মন বিষয়ে যাবে আপনার। তাই কেউ এসব বলতে শুরু করলেই পাশ কাটিয়ে যান।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি