পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

যে ৫ টি প্রশ্ন সঙ্গীর চোখে আপনাকে করে তুলবে বিরক্তিকর

সম্পর্কের সবচাইতে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে একে অপরের প্রতি শ্রদ্ধা ও সম্মান। সঙ্গী আপনার সম্পর্কে কী ভাবেন এবং আপনি সঙ্গীর চোখে ঠিক কেমন তার উপরে কিন্তু সম্পর্কের মধুরতা ও গভীরতা দুটোই নির্ভর করে। আর আপনার উপরেই নির্ভর করে সঙ্গী আপনাকে কোন দৃষ্টিতে দেখেন। আপনার কথা-বার্তা, আচার আচরণ কিন্তু আপনাকে সঙ্গীর চোখে আকর্ষণীয় এবং বিরক্তিকর করে তুলতে পারে। মাঝে মাঝে বোকার মতো এমন কিছু প্রশ্ন করা ফেলেন অনেকেই যা সঙ্গীর চোখে একেবারেই বিরক্তিকর করে তুলতে পারে আপনাকে।

১) আমি মারা যাওয়ার পর কি তুমি অন্য কেউকে ভালোবাসবে?’
খুবই বিরক্তিকর প্রশ্ন এটি। মানুষ কখনোই একা থাকতে পারেন না, যদি অন্য কোনো সমস্যা না থাকে তাহলে মানুষ বাধ্য হয়েই আরেকজন সঙ্গীকে আপন করে নেন। আপনি নিজেকে প্রশ্ন করে দেখুন, যদি আবেগের বসে জবাব দেন তাহলে কিন্তু ঠিক জবাবটি পাবেন না। সুতরাং এই প্রশ্নের আসলেই কোনো অর্থ নেই। শুধুই সঙ্গীকে বিপদে ফেলতে এই প্রশ্ন করে সঙ্গীর চোখে বিরক্তিকর হয়ে উঠবেন না।

২) আমি যদি তোমাকে ধোঁকা দিই তাহলে তুমি কী করবে?’
ভুলেও এই ধরণের প্রশ্ন করবেন না সঙ্গীকে। এতে কিন্তু সঙ্গী কিছুটা হলেও সন্দিহান হয়ে পড়বেন আপনার প্রতি। আপনাকে যদি সঙ্গী এই ধরণের প্রশ্ন করে বসেন তাহলে আপনি কি উত্তর দেবেন একবার ভেবেছেন কি? আপনিও সঙ্গীর মতোই বিরক্ত বোধ করবেন। সুতরাং বিরত থাকুন এই ধরণের প্রশ্ন করা থেকে।

৩) তুমি কি আমার পরিবার ও বন্ধুদের পছন্দ করো?’
আপনি এই প্রশ্ন করে কখনোই সঠিক উত্তরটি পাবেন না, তাহলে কেনই বা করছেন এই অযথা প্রশ্নটি। অপছন্দ হলেও মুখে হাসি ফুটিয়ে ঠিকই বলবেন, ‘অবশ্যই’। কিন্তু মনে মনে ঠিকই আপনাকে বিরক্তিকর উপাধি দিয়ে বসে থাকবেন। সুতরাং নিশ্চিত হওয়ার অন্যান্য উপায় অবলম্বন করুন, প্রশ্ন করবেন না।

৪) তুমি কি সবসময় এমনই থাকবে?’
এই প্রশ্নের অর্থ যাই হোক না কেন এই প্রশ্নটি আপনার সম্পর্কে ভুল ধারণার জন্ম দেবে। যেমন আপনি যদি সঙ্গীর আপনার প্রতি ভালোবাসা দেখে এই প্রশ্নটি করেন, তাহলে তিনি ভাবতে পারেন আপনি তার প্রতি সন্দেহ প্রকাশ করছেন তিনি হয়তো বদলে যাবেন। আবার যদি আপনি সঙ্গীর কর্মকাণ্ডে বিরক্ত হয়ে এই প্রশ্নটি করেন তাহলে সঙ্গী ভাবতে পারেন, এর অর্থ আপনি তার প্রতি মোটেই সন্তুষ্ট নন এবং তার মধ্যে পরিবর্তন চান। সুতরাং দু দিক হতেই এই প্রশ্নটি বিরক্তিকর।

৫) তুমি কি এটা করতে পারবে?’
আপনি হয়তো ভাবছেন এই প্রশ্নটি করে তার প্রতি আপনার কেয়ারটা প্রদর্শন করছেন। কিন্তু আপনার সঙ্গীর মনে ঘটছে পুরোপুরি উল্টোটা। আপনার এই প্রশ্নের অর্থ আপনার সঙ্গী ধরে নিতে পারেন আপনি তার যোগ্যতার উপর সন্দিহান তা সেটি কাজের যোগ্যতা হোক বা অর্থনৈতিক যোগ্যতা হোক না কেন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি