পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

প্রত্যেক পুরুষই চান তার স্ত্রী মেনে নিক এই বাস্তব সত্যগুলো

দাম্পত্য জীবনে সবচাইতে বেশি সমস্যা হয় দুজন দুজনকে বুঝতে না পারার ফলে, আর এই বুঝতে না পারার পেছনে অনেক কারণই থাকতে পারে। কিন্তু নারীরা পুরুষের তুলনায় একটু কমই বাস্তববাদী হয়ে থাকেন বলে সমস্যা একটু বেশীই হয়। স্বামীর প্রতি একটু অবাস্তব আশা রাখতে পছন্দ করেন বেশীরভাগ নারীই, যার ফলে সংসার জীবনে সমস্যা দেখা দেয়। আর এই অশান্তির পুরো প্রভাবটাই পড়ে স্বামী বেচারার উপরে। তাই ভুক্তভুগী প্রায় সব পুরুষই চান তার স্ত্রী কিছু বাস্তব সত্য মন থেকে মেনে নিয়ে সংসারে শান্তি ধরে রাখুন।

১) আমি প্রিন্স চার্মিং নই, আমি তোমার স্বামী
নারীদের বিয়ে সংক্রান্ত চিন্তা আসার পর থেকেই মনে মনে নিজের জন্য একজন প্রিন্স চার্মিং কল্পনা করে রাখেন এবং নিজের স্বামীকে সেই মানুষটির সাথে তুলনা করে অনেক অমূলক চিন্তা করেন যা অনেক সময় স্বামী বেচারা পূরণ না করতে পারার কারণে অভিমানও নারীরাই করেন। কিন্তু তিনি সত্যিই প্রিন্স চার্মিং নন। তিনি চান কল্পনার জগত থেকে তার স্ত্রী বাস্তবে ফিরে এসে তাকে তার স্বামী হিসেবেই মেনে নিন।

২) আমরাও কষ্ট পাই এবং আমরাও আবেগী হই
পুরুষেরা কাঁদেন না দেখে মনে করার কোনো কারণ নেই যে তারা কষ্ট পান না এবং তাদের আবেগ নেই। নারীরা যেমন কষ্ট পান তেমন ছোটোখাটো বিষয়ে পুরুষেরা কষ্ট না পেলেও তাদেরও কষ্ট লাগে। আর এই বিষয়টিই তারা আশা করেন স্ত্রীদের কাছ থেকে যে তারা জানুন যে তিনিও কষ্ট পেতে জানেন।

৩) অতিরিক্ত আশা পূরণের ক্ষমতা আমার নাও থাকতে পারে
অতিরিক্ত আশা জিনিসটি মানুষের সম্পর্ককে একেবারেই ঠুনকো করে তোলে। আশা বাড়তে থাকলে মনে আশা না পূরণের ব্যথা বাড়তে থাকে যার কারণেই সংসারে সমস্যার সৃষ্টি হতে থাকে। তাই পুরুষেরা চান স্ত্রীরা তাদের যেন সুপারম্যান ভেবে না বসেন, কারণ অতিরিক্ত আশা পূরণের ক্ষমতা তাদের না থাকাটাই স্বাভাবিক।

৪) আমি মানুষ, আমি অন্তর্যামী নই
নারীদের অন্যতম প্রধান সমস্যা হচ্ছে কোনো ব্যাপারে তাদের দ্বিমত থাকলে বা তাদের মনে আশা থাকলে তারা তা না বলে মনে করেন স্বামী নিজে থেকেই বুঝে নিতে পারবেন এবং না বোঝার কারণে আবার অভিমান করেও বসে থাকেন। এই জিনিসটির কারণে সংসারে অনেক অশান্তির সৃষ্টি হয়ে থাকে। তাই পুরুষেরা চান স্ত্রী যেন তাদের অন্তর্যামী মনে না করেন, কারণ কারো মনের কথা বুঝে নেয়া সাধারণ মানুষের ক্ষমতার বাইরে।

৫) আমরাও ভালোবাসি
নারীরা খুব সহজেই ভালোবাসার প্রকাশ করে ফেলেন, পুরুষেরা যেহেতু একটু কম আবেগ প্রকাশ করতে পারেন তাদের জন্য এই ভালোবাসা প্রকাশটিও কমই থাকে। আর সে কারণে অনেক স্ত্রীই ভাবেন তাদের স্বামীরা তাকে ভালোবাসেন না। কিন্তু ব্যাপারটি তা নয়। পুরুষেরা চান স্ত্রীরা মেনে নিন তারাও ভালোবাসেন কিন্তু প্রকাশ করতে পারছেন না বলে স্ত্রীরা যেনো অভিমান করে কষ্ট না পান।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি