পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

বয়সের সঙ্গে কি সম্পর্কও বুড়ো হয়?

প্রকৃতির নিয়মে বেড়ে চলে বয়স। পারিপার্শ্বিক অবস্থা আপনাকে জানান দেয় বদলে গেছে জীবনের অনেক কিছু। এই বদলে যাওয়ার প্রভাব পড়ে প্রেম-ভালোবাসা বা দাম্পত্য জীবনে। পরিবর্তন গুলো কখনো বয়ে আনে খারাপ প্রভাব আবার কখনো ভীষণ ভালো। জীবনে একটি ভালো পরিণতি আপনিও ঘটাতে পারেন। আর তাই জেনে রাখা দরকার প্রয়োজনীয় কিছু বিষয়। তাহলে আর বয়স বাড়ার সঙ্গে সম্পর্কও বুড়ো হয়ে যাবে না।

সৌন্দর্য নির্ভর সম্পর্ক
যে সম্পর্কগুলো কেবল সৌন্দর্যের কারণে গড়ে ওঠে, বয়স বাড়ার সঙ্গে তা ভেঙেও যায়। দাম্পত্যের ক্ষেত্রে  বিষয়টা পরকীয়া বা তালাকের দিকে মোড় নেয়। কারণ আপনাদের দুজনের কাছে আসার কারণ ছিল শুধুমাত্র সৌন্দর্য। তাই সঙ্গীর মনে আপনার মনের সৌন্দর্য দিয়ে জায়গা করে নিন। যে সৌন্দর্য থাকে আজীবন প্রাণবন্ত।

অস্থির সম্পর্ক
একসঙ্গে চলতে নানা ধরনের ঝামেলা হতেই পারে। তাই বলে খুব বেশি পরিমাণ ঝগড়া, সন্দেহ মধুর সম্পর্ককে তিক্ত করে দেয়। একসময় হয়তো ঝগড়া না হলেও দুজনের প্রতি দুজন টান খুঁজে পাব্নে না। অন্যদিকে দুজন যদি সম্পর্কে খুঁজে পান সুখ, তাহলে যত সময় যায় ততই বাড়তে থাকে ভালোবাসার গভীরতা।

ধৈর্য্য সাধন
বয়স যে কোন মানুষের মাঝেই ধৈর্য্য, স্থিরতা ও সহ্য ক্ষমতা বাড়ায়। আর এটার প্রভাব পড়তে থাকে সম্পর্কেও। মাথা গরম করে সিদ্ধান্ত নেয়া কমে যায় একেবারেই। পরিবারে সচ্ছলতা থাকুক বা না থাকুক, দুজনে একসঙ্গে শেষ বয়স কীভাবে কাটাবেন এই চিন্তায় ব্যস্ত থাকেন। বিশেষ করে দম্পতিদের ক্ষেত্রে বয়স বাড়ার সঙ্গে এই চিন্তা দেয় ভালোবাসার পূর্ণ রূপ।

একঘেয়ে নয়
অনেক সময় ভালোবাসা থাকলে একসঙ্গে দীর্ঘ বছর কাটানোর পর মনে একঘেয়ে ভাব আসে। এই ব্যাপারটাকে খুব বেশি গুরুত্ব দিলে ভুল হবে। তাই চেষ্টা করুন সম্পর্ককে সজীব করে তোলার।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি