পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

সম্পর্কের যে গুরুত্বপূর্ণ বিষয়গুলো জেনে রাখা উচিত সকলের

ভালোবাসার সম্পর্ক হোক বা দাম্পত্যের সম্পর্ক হোক না কেন একে অপরের প্রতি সম্মান, দুজন দুজনকে বুঝতে পারা, ছাড় দেয়ার মনোভাব রাখা, দুজনের মতামতের অধিকার এবং দায়িত্ব ভাগ করে নেয়ার ইচ্ছার মাধ্যমেই মজবুত ও সুখের হয়। কিন্তু অনেকেই কিছু ব্যাপার একেবারেই ভুলে যান, ভাবেন সম্পর্ক জড়ানো পর্যন্তই কাজ করতে হয় সম্পর্কে জড়িয়ে যাওয়ার পর কিছু না করলেও সম্পর্ক ঠিক থাকে। কিন্তু সম্পর্ক গড়ে তোলার চাইতে সম্পর্ক ধরে রাখা অনেক বেশী কঠিন। তাই সম্পর্ক বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ ব্যাপার সকলেরই জেনে রাখা জরুরী।

) সঙ্গীর সাথে সমস্যা হলে মাথা গরম করা নয়
সম্পর্কে সঙ্গীর সাথে সমস্যা হতেই পারে, সব সম্পর্কেই এটি হয়ে থাকে। কিন্তু সমস্যার সময় আপনি যতো রেগে যাবেন এবং মাথা গরম করবেন ততোই সমস্যা আরও বাড়তে থাকবে। বরং আপনার মাথা গরমের কারণে ছোট সমস্যাটিও বড় আকার ধারণ করতে পারে। তাই মাথা গরম করা চলবে না একেবারেই।

) সঙ্গীকে বোঝার চেষ্টা
সম্পর্ক মজবুত করার অন্যতম প্রধান উপায় হচ্চে সঙ্গীকে বোঝার চেষ্টা করা। সঙ্গী কি চান, কি চিন্তা করেন তা সম্পর্কে যদি ধারণা থাকে তাহলে দুজনের মধ্যেই সুসম্পর্ক থাকা সম্ভব। তাই চেষ্টা করে হলেও সঙ্গীকে বোঝার চেষ্টা করুন। মোট কথা সঙ্গীকে তার প্রাপ্য সম্মান এবং ভালোবাসা দেয়ার জন্যই সঙ্গীকে বুঝুন। এতে সম্পর্ক আরও মজবুত হবে।

) কম্প্রোমাইজের জন্য নিজেকে প্রস্তুত করুন
কেউই পৃথিবীতে পারফেক্ট হন না। সবার মধ্যেই কমবেশি সমস্যা রয়েছে। কিন্তু ভালোবাসার মানুষটির এই কমতিটা ছাড় দেয়ার মনোভাব থাকা উচিত দুজনের মধ্যেই। আপনি যদি ভালোবেসে থাকেন তাহলে নিজেকে কম্প্রোমাইজের জন্য প্রস্তুত করে নিন। কারণ আপনার সঙ্গীও আপনার জন্য নিজেকে একইভাবে প্রস্তুত করছেন। তার জন্য জিনিসটি একতরফা করে ফেলবেন না।

) ছোটোখাটো বিষয়ও অবহেলা করবেন না
সম্পর্ক গভীর করার জন্য অনেক বড় কিছু করার প্রয়োজন পড়ে না। বরং ছোট ছোট বিষয়ের মাধ্যমেই দুজনের মধ্যে ভালোবাসার সম্পর্ক অনেক বেশী গভীর হয়। তাই ছোট ছোট বিষয়গুলো এড়িয়ে চলবেন না। বরং এগুলোকেই বেশী গুরুত্ব দেয়ার চেষ্টা করুন তারপর বড় কিছুর প্রতি নজর দিন।

) কথা বলা বন্ধ করবেন না
যতো সমস্যাই হোক না কেন সম্পর্কে কখনোই কথা বলা বন্ধ করে দেবেন না বা দূরে সরে গিয়ে বসে থাকবেন না। কথা বন্ধ করা কোনো সমস্যার সমাধান নয়। বরং ঠাণ্ডা বাথায় বুঝিয়ে কথা বলে সমস্যার সমাধান করাটাই ভালো। তবে যদি দেখেন রাগ উঠে যাচ্ছে তাহলে একটু শান্ত হয়ে যান এবং পরে কথা বলুন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি