পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

জীবনের যেসব ক্ষেত্রে অন্যকে বিশ্বাস করলে নিশ্চিত বিপদে পড়বেন আপনি!

বিশ্বাস করা ভালো, কিন্তু অন্ধ বিশ্বাস কখনোই নয়। জীবনে চলার পথে আশেপাশের মানুষদের বিশ্বাস করেই এগিয়ে যাই আমরা। এই বিশ্বাস কখনো আমাদের জন্য শুভ ফল বয়ে আনে, কখনো আবার ঠেলে দেয় চরম বিপদে। বিশেষ করে আপনার জীবনের এমন কিছু ক্ষেত্র আছে, যেখানে কাউকে বেশী বিশ্বাস করে ফেললে চরম মূল্য দিতে হবে আপনাকে। যদিও আমরা এসব ক্ষেত্রেই অন্যকে বেশী বিশ্বাস করে ফেলি। চলুন, তাহলে জেনে নিই।

কর্মক্ষেত্রে
ভুল করেও কর্মক্ষেত্রে কাউকে চোখ বুজে বিশ্বাস করতে যাবেন না। আজ যে আপন, কাল সেই-ই পিঠে ছোরা মারতে এক বিন্দু দ্বিধা করবে না। বরং তাঁদের কারণে উল্টো নিজের পরিশ্রমের ফল হারাতে পারেন আপনি। শুধু তাই না, কর্মক্ষেত্রে আরও মারাত্মক সব অসুবিধার সম্মুখীন হতে পারেন।

নিজের দাম্পত্যে
দাম্পত্য দুটি মানুষের সম্পর্ক, এই দুটি মানুষের সম্পর্কের মাঝে আর কাউকে অন্ধ বিশ্বাস করতে যাবেন না। না, নিজের মা বাবা বা সন্তানদেরকেও নয়। দাম্পত্য অত্যন্ত ব্যক্তিগত একটি সম্পর্ক, এটা ব্যক্তিগতই রাখুন।

ভালোবাসা বা বন্ধুত্বের সম্পর্কে
দাম্পত্যের মত একই কথা প্রযোজ্য এখানেও। অন্যের কথা শুনে বা অন্যকে বিশ্বাস করে নিজের ভালোবাসার মানুষ বা বন্ধুকে কখনোই ভুল বুঝবেন না বা সন্দেহ করবেন না। তৃতীয় ব্যক্তির ওপরে অন্ধ বিশ্বাসের মূল্য আপনাকে শোধ করতে হবে নিজের প্রিয় সম্পর্কটি দিয়ে।

আর্থিক বিষয়ে
টাকা এমন একটি জিনিস, যা যে কোন সম্পর্ককে নষ্ট করে দেয়ার জন্য যথেষ্ট। যতই আপন মানুষ হোক না কেন, টাকা পয়সার ক্ষেত্রে অবশ্যই কাউকে অন্ধ বিশ্বাস করবেন না। টাকা এমন বস্তু যে আপনকেও পর বানিয়ে দিতে সময় নেয় না।

নিজের একান্ত গোপন তথ্য দিয়ে
প্রতিটি মানুষেরই কিছু গোপন কথা থাকে। একান্তই গোপন ও ব্যক্তিগত এইসব তথ্য কখনো কাউকে শেয়ার করবেন না। এসব জিনিসের কারণে পরবর্তীতে ভয়াবহ বিপদেও পড়তে পারেন আপনি।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি