পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

ভালো জীবন সঙ্গী মানেই প্রকৃত বন্ধু

প্রকৃত বন্ধুর অর্থ কি সব সময় ভালো ব্যবহার করবে, সবকিছুতে ভুল ধরবে, ঝগড়া করবে, শুধুই প্রশংসা করবে নাকি সম্পর্কের মাঝে সবই থাকবে? অনেকে আবার বন্ধুর কাছ থেকে শুধুই প্রশংসা আশা করেন। কোনো ধরনের খারাপ মন্তব্য মেনে নিতে পারেন না। তাদের ধারণা বন্ধু মানেই হাসিমাখা একটি মুখে শুধু প্রশংসার বাণী ঝরবে, সাহায্য করবে, অন্যায় কাজেও সমর্থন দেবে। কিন্তু প্রকৃত সম্পর্কের বিচারে থাকা চাই সব কিছুই। বন্ধু হতে পারে স্বচ্ছ আয়নার মতো। আয়নার সামনে দাঁড়ালে যেমন চেহারার ভালো খারাপের পুরোটা দেখা যায়, বন্ধুও হতে পারে তেমনি। তাই ভালো সঙ্গীর থাকতে হবে প্রকৃত বন্ধুর বিশেষ গুণগুলো।

বন্ধু
আপনার কাজের প্রতি আছে অনেকবেশি টান। সেখানে পর্যাপ্ত সময় দেয়া চাই। দৈনন্দিন সব প্রয়োজনীয় কাজ গুছিয়ে রাখার দায়িত্ব পালন করতে পারে একমাত্র কাছের বন্ধুটি। বন্ধুটি যদি জীবন সঙ্গী হয় তবে আপনার উদ্ভাবনী জ্ঞানকে সে আরও বেশি উৎসাহিত করবে। আপনাকে পর্যাপ্ত সময়ের ব্যবস্থা করে দেবে। আপনার প্রয়োজনকে দেবে অনেক বেশি প্রাধান্য।

প্রেমিক
যে আপনার জীবনসঙ্গী সে অবশ্যই প্রেমিকের ভূমিকাও পালন করবে। তার মনেও থাকবে আবেগ অনুভূতি। অভিমানী মনটা আবার ব্যস্তও থাকবে আপনাকে খুশি করতে। অপরদিকে আপনাকেও তার কথা ভাবা খুবই জরুরি। তাকে প্রশ্রয় দেয়াটাও সমানভাবে জরুরি।

কাজের সঙ্গী
সংসারের অনেক কাজই আপনাকে একা করতে হয়। সেসব কাজের সঙ্গী হিসেবে রাখতে পারেন বন্ধুকে। তাতে দুজনের একসঙ্গে থাকাটা যেমন নিশ্চিত হয় তেমনি কাজটাও সহজ হয়। দুজনের মনের নির্দেশের লালন-পালনও হয় যথাযথভাবে।

ঝগড়া
শুধুই ভালোবাসা বা প্রশংসার কথার আদানপ্রদান নয় ঝগড়া হতে পারে বন্ধুর সঙ্গে। ব্ন্ধুর কোনো কাজে আপনি অখুশি হতে পারেন। কাজের বিরোধীতাও করতে পারেন। একজনের প্রতি অপরজনের জমে থাকা ক্ষোভের প্রকাশ ঘটাতে হতে পারে তুমুল ঝগড়া। এতে করে মনে জমে থাকা মেঘ ঝরবে বৃষ্টি হয়ে। পরিস্কার হবে অনেক অপরিষ্কার বিষয়। তাই ভালো বন্ধুত্বে মাঝে মাঝে তুমুল ঝগড়াও থাকা চাই।

ব্যবসার সঙ্গী
আপনার জীবন সঙ্গী হতে পারে ব্যবসারও সঙ্গী। অংশীদারী ব্যবসায় যে অনিশ্চয়তার ভয় থাকে এখানে তার কোনো পাত্তা নেই। বরং ব্যবসায় উন্নতি ঘটাতে সঙ্গী হতে পারে সবচেয়ে বড় ধরণের শুভাকাঙ্ক্ষী। সমস্ত মেধা দিয়ে সে আপনাকে সাহায্য করতে পারে। আপনিও নির্ভয়ে তার সঙ্গে ব্যবসার উন্নতিতে কাজ করতে পারেন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি