পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

মানুষ চিনতে ভুল করেন প্রতিবার? জেনে নিন সত্যিকারের ভালোবাসার মানুষটিকে চেনার উপায়

ভালোবাসার সম্পর্ক খুব সহজে ফাটল চলে আসার মূল কারণ হিসেবে অনেকেই ব্যাখ্যা দেন ‘মানুষ চিনতে ভুল করেছিলাম’। অনেকেই বলেন ভুল মানুষকে ভালোবেসে ছিলাম যে কারণে সম্পর্ক টেকেনি। অনেকেই একই ধরণের ভুল বারবার করে থাকেন। মানুষ না চিনতে পারার ভুল।

নিজের জন্য সঠিক একজন মানুষ বেছে নেয়াও একধরণের পরীক্ষা। ভালোবাসার মানুষটি সঠিক না হলে শুধু দুঃখই নয় ভালোবাসার উপর থেকেই শ্রদ্ধা ও সম্মান উঠে যায়। কিন্তু এই ভুল থেকে বিরত থাকার ব্যাপারটিও কিন্তু আপনার হাতেই। সম্পর্কে জড়ানোর আগে তাড়াহুড়ো না করে ভেবে চিন্তে সিদ্ধান্ত নিন। এতেই অনেকটা সফল হবেন মানুষ চিনে নিতে।

১) ভুল মানুষই করে। অন্যের ভুলটাকে ক্ষমা এবং নিজের ভুলটাকে স্বীকার করে নেয়ার ক্ষমতা সম্পন্ন মানুষেরা অনেক ভালো মনের মানুষ হয়ে থাকেন। এবং শত ভুলের মাঝেও সঙ্গীকে ভালোবাসার এবং তাকে ধরে রাখার একটি হলেও কারণ খুঁজে বের করে নেন।

২) ঝগড়া যে কোনো সম্পর্কেই হতে পারে। সমস্যা হলো ঝগড়া কে থামায় সেই বিষয়টি। প্রতিবার যদি একপক্ষ থেকেই ঝগড়া থামানো এবং মেনে নেয়ার বিষয়টি আসে তাহলে বুঝতে হবে তিনিই শুধুমাত্র সম্পর্কের ক্ষেত্রে সিরিয়াস। অপর মানুষটি নন।

৩) মানুষের ইগো ও রাগ থাকতেই পারে। তবে তা যদি সম্পর্কের চাইতেও বেশি গুরুত্ব পায় তাহলে তা সত্যিই ভেবে দেখার মতো বিষয়। যিনি ভালোবাসতে পারেন তিনি চাইলেও সঙ্গীর উপর অনেকটা সময় রাগ ও ইগো ধরে বসে থাকতে পারেন না।

৪) মানুষ যখন সত্যিকার অর্থেই ভালোবাসেন তখন ভালোবাসার মানুষটিকে সকলের সাথে পরিচয় করিয়ে দেয়ার কথাই সবার প্রথমে চিন্তা করেন। কারণ ভালোবাসা লুকিয়ে রাখার মতো কিছু নয়। যখন সেখানে লুকোনোর ব্যাপার থাকে সেখানেই সমস্যা থাকে।

৫) যদি ভালোবাসার মানুষটিকে সব সন্দেহের ঊর্ধ্বে না রাখতে পারেন তাহলে তিনি মন থেকে ভালোবাসতে পারেন নি। সন্দেহ করে ভালোবাসা যায় না। যেখানে সন্দেহ থাকে সেখানে ভালোবাসা থাকে না। একদিন না একদিন সন্দেহ সামনে এসে ভালোবাসা ভেঙে দেবেই। এইধরনের সন্দেহপ্রবণ মানুষ ভালবাসতে জানেন না।

৬) ভালোবাসার আরেক অর্থ হচ্ছে ত্যাগ করা। যদি ভালোবাসার মানুষটির জন্য নিজের স্বার্থটা ত্যাগ না করা যায় তাহলে সেখানে কোনো ভালোবাসাই নেই। ভালোবাসার মানুষটির জন্য নিজের স্বার্থ ত্যাগ করে তার জন্য কম্প্রোমাইজ করাই সত্যিকারের ভালোবাসা। যদি এই কাজটি পারবেন না তিনি সঠিক মানুষ নন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি