পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

বিয়ের পর যে ৫ টি বিষয় নিয়ে আফসোস করেন নারীরা

বিয়ে এমন একটি বন্ধন যেখানে একটু সুখে থাকতে চাইলে কম্প্রোমাইজ ব্যাপারটি বেশ ভালোভাবেই চলে আসে। যে যতো বেশি কম্প্রোমাইজ করে চলতে পারবেন তিনি তার দাম্পত্য জীবনে ততো বেশি সুখী হবেন বিষয়টি প্রায় সকলেরই জানা। কিন্তু সমস্যা শুরু হয় তখনই যখন কম্প্রোমাইজটি একতরফা হতে থাকে। এবং এই কম্প্রোমাইজের ব্যাপারটি বেশীরভাগ ক্ষেত্রে নারীদের কাছ থেকেই আশা করা হয়। এতে করে বিয়ের পর নারীদের জীবনে বেশ বড় রকমের পরিবর্তন চলে আসে। কিছু ক্ষেত্রে পরিবর্তন ভালো হলেও কিছু ক্ষেত্রে এই পরিবর্তন আফসোস ডেকে আনে। অনেক নারীই বিয়ের পর কিছু বিষয় নিয়ে আফসোস করতে থাকেন।

১) নিজেকে হারিয়ে ফেলার আফসোস
অনেক ক্ষেত্রেই সংসারে সুখ ধরে রাখতে নিজের আসল স্বত্বা, চাওয়া পাওয়া কম্প্রোমাইজ করে ফেলেন অনেক নারীই। কিন্তু তারপরই মনে জন্ম নেয় আফসোস। নিজেকে হারিয়ে ফেলার আফসোস, সব কিছুর ভেতরে নিজেকে খুঁজে না পাওয়ার আফসোস।

২) নিজের জন্য কিছু করতে না পারার আফসোস
প্রথমে একজন নারী তার বাবা-মায়ের ছায়ায় থাকেন তারপরই তিনি যান স্বামীর সংসারে। মেয়েদের আসল জীবন এটিই এইধরনের শিক্ষা দেয়া হয়। কিন্তু বিয়ের পর যখন নিজেকে একেবারেই অসহায় খুঁজে পান তখন অনেক নারীই আফসোস করেন নিজেকে প্রতিষ্ঠিত করতে না পেরে, নিজের জন্য কিছু করতে না পারার আফসোস থাকে অনেক বেশি।

৩) সঠিক সময় সঠিক সিদ্ধান্ত না নিতে পারার আফসোস
হয়তো জীবনে অনেক কিছুই করার স্বপ্ন থাকে একজন নারীর কিন্তু পারিপার্শ্বিক চাপে পড়ে বিয়ের পিঁড়িতে বসে যান। তারপর যদি নিজের স্বপ্নকে একে একে হত্যা করতে হয় তাহলে অনেক নারীই আফসোস করেন সঠিক সময়ে চাপে না পড়ে সঠিক সিদ্ধান্ত না নেয়ার প্রতিফলের জন্য।

৪) নিজের বন্ধুবান্ধবের সাথে যোগাযোগ না থাকার দুঃখ
সংসারের নানা কাজে এতোই ব্যস্ত হয়ে যাওয়া হয় যে নিজের যে আগে একটি উচ্ছল জীবন ছিল তা অনেক নারীর মনেই থাকে না। কিন্তু যখন একাকী সময় কাটাতে হয় তখন ঠিকই দুঃখ হতে থাকে নিজের বন্ধুবান্ধবের সাথে যোগাযোগ রাখতে না পারার বিষয়টিতে।

৫) নিজের অতীত নিয়ে আফসোস
অতীতে কিছু ভুল সিদ্ধান্তের জন্য আফসোস অনেকেই করে থাকেন। কিন্তু একজন নারীরই মনে হয়ে বেশি পস্তাতে হয় নিজের অতীত জীবনের জন্য। পেছনে তাকাতে না চাইলেও সামাজিক অনেক কারণে হয়তো ঠিকই অতীত সামনে এসে দাঁড়ায়। আর তখন অনেকেই আফসোস করেন অতীতের ভুল সিদ্ধান্তগুলোর জন্য।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি