পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

ভার্চুয়াল দুনিয়ার প্রাক্তনকে (Ex) মুছে ফেলবেন কী করে?

বর্তমান সময়ে কোন সম্পর্ক থেকে বের হতে অনেক বেশি সমস্যা হয়। ভার্চুয়াল এই জগতে সবকিছুতেই তার প্রভাব রয়েছে৷ এতে অনেক সমস্যা হয়৷ তাই  কীভাবে আপনার জীবন থেকে তাকে সম্পূর্ণ মুছে ফেলবেন।
যখন একটি সম্পর্ক শেষ হয়, তখন আপনার সঙ্গে থেকে যায় শুধু স্মৃতি এবং যে উপহারগুলো আপনারা একে-অপরকে দিয়েছেন। যাই হোক, খুব সহজেই উপহার থেকে দূরে সরা যায়, কিন্তু স্মৃতিগুলো মুছতে অনেক সময়ের প্রয়োজন হয়। যেভাবে আপনি সামনের দিকে এগিয়ে যাবেন, তা নিম্নে আলোচনা করা হল-

১. সামাজিক মাধ্যমগুলো পরিষ্কার করুন:
ঘরে যখন নতুন কোন ফার্নিচার আনতে হয় তখন কিছু জায়গা বের করার প্রয়োজন হয়। তেমনি যখন আপনি সামনের দিকে এগোতে চাইবেন তখন আপনার জীবনের পুরাতন সকল জিনিস পরিষ্কার করতে হবে। সেভাবেই বিভিন্ন মাধ্যম থেকে তাকে মুছে ফেলুন এবং অন্যকে আসার সুযোগ করে দিন।

২. তার পছন্দের গান শোনা বাদ দিন:
আপনারা যে মুহূর্তগুলো একত্রে কাটিয়েছেন, তখন একে অপরের বিষয়ে অনেক কিছুই জেনেছেন। একে অপরকে গান শুনিয়েছেন। তার পছন্দকে আপনি আপনার পছন্দ বানিয়েছেন। সেই গান শুনলে এখনও আপনার মনে তাকে নিয়ে অনুভূতির সৃষ্টি হয়। এই সমস্ত গান আপনার লিস্ট থেকে অবশ্যই ডিলিট করুন।

৩. সব মেইল ডিলিট করুন:
আপনার যদি তার সঙ্গে দেখা কম হয়, তাহলে অবশ্যই অনেক বেশি কথা হয়। যার ফলে  ইনবক্স অসংখ্য মেসেজ দিয়ে ভরপুর। একটি একটি করে ডিলিট না করে সবগুলি মেসেজ একত্রে ডিলিট করে দিন।

৪. তার সঙ্গে সকল যোগাযোগ মুছে ফেলুন:
তার সঙ্গে আপনার যত ছবি আছে তা ডিলিট করে ফেলুন। পুরাতন সকল স্মৃতি আপনাকে শুধু কষ্ট দিবে। তাই এই সমস্ত জিনিস হতে দ্রুত নিজেকে সরিয়ে ফেলুন। ডিজিটাল সকল মেমোরি আপনাকে নতুন জীবন শুরু করতে দিবে না।

৫. তাকে ফোন করবেন না:
আপনি হয়ত তার ফোন নম্বর মোবাইল থেকে মুছে ফেলুন বা তাকে রিজেক্ট লিস্টে দিয়ে রাখুন। সে আপনাকে ভালবাসার যত মেসেজ দিয়েছেন তা ডিলিট করে দিন। কারণ, এই সব মেসেজ আবার পড়লে আপনি আবেগপ্রবণ হয়ে উঠতে পারেন।
সবচেয়ে বড় কথা আপনি যদি আপনার রিলেশনশিপ সিঙ্গেল থেকে ইন এ রিলেশনশিপ করে থাকেন, তাহলে এখনি সময় তা আবার সিঙ্গেল এ ফিরিয়ে নেওয়া। তাহলে খুব দ্রুত আপনি পেছনের সম্পর্ক ভুলতে পারবেন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি