পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

প্রেমিকের উপেক্ষার শিকার? যে ৭টি কারণে এমনটা ঘটে

বহু বিষয় নিয়ে সম্পর্কে টানাপড়েন শুরু হয়। মেয়েদের মনে প্রায়ই অশান্তি তৈরি করে একটি পরিস্থিতি। তা হলো, প্রেমিকাকে এড়িয়ে যাওয়া বা উপেক্ষা করা বা অবহেলার একটা প্রবণতা প্রেমিকের মধ্যে লক্ষ্য করা যায়। এমনটা বিবাহিতদের মধ্যেও হতে পারে। নেপথ্যে যে আপনার দোষ-ত্রুটি রয়েছে তা নয়। আবার ছেলেটি তার প্রেমিকা বা স্ত্রীকে পছন্দ করছেন না, তাও নয়। এর পেছনে অন্য কিছু কারণ থাকে যা বিবেচনায় রাখতে হয়। এখানে জেনে নিন এমনই ৭টি বিষয়ের কথা। যার কারণে প্রেমিক বা স্বামী আপনাকে উপেক্ষা করতে পারেন।

 

১. একান্ত সময় প্রয়োজন : প্রত্যেক মানুষের একাকী এবং ব্যক্তিগত সময় দরকার। দেহ ও মনকে চার্জ করতে এর প্রয়োজন পড়ে। হয়তো সব সময় দুজন একসঙ্গেই আছেন। এর মাঝে প্রত্যেকেরই আলাদা একান্ত সময়ের প্রয়োজন রয়েছে। আর এটা না পেলে প্রেমিক কিছু সময় প্রেমিকাকে উপেক্ষা করবেন।

 

২. পরিবারকে সময় দিতে চান : প্রেমিকের কিছু সময় প্রয়োজন যা তার পরিবারের সঙ্গে ব্যয় করতে পারেন। পারিবারিক কাজও থাকতে পারে। যেকোনো সময় ডেটিংয়ের সময়ট প্রেমিক দিতে পারেন না। এর অর্থ হতে পারে তার পারিবারিক কাজ আছে। আর তখনই তিনি প্রেমিকাকে এড়ানোর চেষ্টা করবেন।

 

৩. মনটা দারুণ খারাপ : হয়তো প্রেমিকা এমন কিছু করেছেন বা বলেছেন যা তার মন ভেঙে দিয়েছে। তাই তিনি বিষয়টি নিয়ে কথা বলতে চাইছেন না। অথবা কোন কিছুই তার ভালো লাগছে না। এ অবস্থায় ছেলেটি মেয়েটিকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করতে পারেন। বিষয়টি বুঝতে হবে এবং তাকে সময় দেওয়া প্রয়োজন।

 

৪. হিংসা করছেন : হয়তো অন্য কোনো ছেলে প্রেমিকার বন্ধু হওয়ার চেষ্টা করছেন। অথবা যে কাজেই হোক অন্য বন্ধুকে বেশি সময় দিচ্ছেন প্রেমিকা। এমন হলে প্রেমিক হিংসায় জ্বলতে পারেন। আর সেই ক্ষোভ থেকে অবহেলা বা উপেক্ষার প্রবণতা দেখা দিতেই পারে।

 

৫. ব্যস্ততা : লেখাপড়া বা ক্যারিয়ার বা যেকোনো কাজে সত্যিকার অর্থে ব্যস্ত থাকলে ছেলেদের পক্ষে প্রেমিকাকে সময় দেওয়া কঠিন হয়ে পড়ে। তখন দেখা করা বা ঘুরতে যাওয়ার বিষয়গুলো এড়িয়ে যেতেই হয়। এসব ক্ষেত্রে প্রেমিকার বিষয়টি বুঝতে হবে এবং এ নিয়ে মন খারাপ করলে চলবে না।

 

৬. খুব বেশি ভালোবাসেন : এটাও ঘটে ছেলেদের মাঝে। তিনি হয়তো মেয়েটিকে খুব বেশি ভালোবাসেন। তাই অজানা আশঙ্কায় তিনিও পেরেশান হয়ে পড়েন। আর তখন কিছুটা সময় একটু দূরে থাকার চেষ্টা করেন। এটা খারাপ কিছু নয়। বরং প্রেমিকাকে বেশি ভালোবাসার ফলাফল।

 

৭. তিনি বিভ্রান্ত : ভালোবাসা তার গতিতে গড়াচ্ছে। কিন্তু প্রেমিক তার মনের ভাবনা এবং অনুভূতি নিয়ে কিছুটা বিভ্রান্ত থাকলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করতে পারেন। যদি সত্যিকার অর্থে দীর্ঘমেয়াদি সম্পর্কের কথা ভেবে থাকেন, তবে নানা বিভ্রান্তি প্রেমিকের জন্যে চিন্তার কারণ হয়। আর তা পরিষ্কারভাবে বুঝতেই তিনি কিছুটা সময় একান্তভাবে খুঁজে থাকেন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি