পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

যেসব কারণে সুন্দরী মেয়েরা প্রেম করতে ভয় পায়

প্রেমে প্রত্যাখ্যাত হয়ে বা প্রতারণার শিকার হয়ে অনেক নারীই আর কখনই প্রেমের সম্পর্কে না জড়ানোর সিদ্ধান্ত নেন। কিন্তু এমন অনেক নারী আছেন, যাঁরা এরকম কোনো অভিজ্ঞতার মুখোমুখি না হয়েও কখনো প্রেম করতে চান না। এমনকি কেউ তাঁকে সত্যিই ভালোবাসে, এমনটা জানার পরও সেই নারীরা নিজের সিদ্ধান্তে অটল থাকেন। কিন্তু কেন? সুন্দরী মেয়েরা সাধারণত ৫টি কারণে প্রেম করতে ভয় পায়। কারণগুলো হলো-

 

১। ভয়াবহ কিছু হওয়ার ভয়
ইদানিং পত্রিকার পাতা খুললেই প্রেমের সম্পর্কে প্রত্যাখ্যান কিংবা প্রেমের সম্পর্কচ্ছেদের ফলে মেয়েদের ওপরে নানা অত্যাচারের ঘটনা চোখে পড়ে। এই সকল কারনেও অনেক মেয়ে রয়েছেন যারা বলতে গেলে ছেলেদের এড়িয়েই চলেন। প্রেমের সম্পর্কে জড়ানোর কথা ভাবতেও পারেন না এই ভয়ে।

 

২। ভুল মানুষের সাথে প্রেমের ভয়
মেয়েরা সব চাইতে বেশি ভয় পান ভুল মানুষের সাথে প্রেমকে। দেখা গেলো অনেক চিন্তা ভাবনা করেই প্রেমের সম্পর্কে জড়ালেন কিন্তু পরবর্তীতে সেই মানুষটিই ভুল মানুষ হিসেবে জীবনে ঝড় তুলে দিয়ে গেলেন। এই ধরনের ভয়ে মেয়েরা প্রেমের সম্পর্কে জড়াতে চান না। কারণ ভুল মানুষের সাথে সম্পর্কে জড়িয়ে কষ্ট পাওয়ার থেকে একাকি জীবন অনেক আনন্দের।

 

৩। আপত্তিকর ঘটনার শিকার হওয়ার ভয়
ইদানিংকার প্রেমের সম্পর্ক অনেক ক্ষেত্রেই শুধুমাত্র দেহ সর্বস্ব। বলতে বা সুন্তে খারাপ লাগলেও এটিই আমাদের সমাজের বর্তমান দৃশ্য। অনেক সময় নিজের প্রেমিকের দ্বারাও অনেক মেয়েরা শোষিত হন। এই ধরণের আপত্তিকর ঘটনার ভয়েও অনেক মেয়েরা প্রেমের সম্পর্কে জড়াতে ভয় পান।

 

৪। পরিবারের ভয়
মেয়েদের প্রেমের সম্পর্কে জড়ানোতে পিছিয়ে জাওয়ার অন্য একটি কারণ হচ্ছে পরিবারের ভয়। একটি ছেলের তুলনায় একটি মেয়ে এই দিক থেকে অনেক বেশি অসহায়। মেয়েটি তার পরিবারের কাছে বাঁধা। যদি পরিবারের মানুষজনের মত না থাকে তবে মেয়েটির কিছুই করার থাকে না। শুধু কষ্ট পাওয়া ছাড়া। অনেক ছেলেই পরিবারকে মানিয়ে নিতে পারেন কিন্তু মেয়েরা অনেক ক্ষেত্রেই পারেন না। এই ভয়ের কারণেই মেয়েরা পিছিয়ে আসেন সম্পর্কে জড়ানোর থেকে।

 

৫। বন্ধু হারানোর ভয়
ওই ছেলের সাথে কথা বলবে না, বন্ধুদের আড্ডায় বেশি যাবে না, ঘরে থাকো, বন্ধুদের সাথে খুব বেশি মিশবে না ইত্যাদি কথার পাশাপাশি সারাক্ষণ একসাথে থাকার কারণে বন্ধু বান্ধব হারিয়ে হায় জীবন থেকে। নিজের একলা সময়েও কোনো বন্ধুর কাছে যাওয়া সম্ভব হয় না তখন। এই ধরণের বন্ধু হারানোর ভয়েও অনেক মেয়ে প্রেমের সম্পর্কে জড়াতে চান না।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি