পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

যে সাতটি বিষয়কে প্রেম-ভালোবাসা বলে ভুল হতে পারে আপনার

সম্পর্কের বিষয়ে নিজের অবস্থান নিয়ে নিজেরই সন্দেহ থাকতে পারে আপনার। যে ভালোবাসার সম্পর্কে জড়িয়েছেন, সেখানে অপরজনের প্রতি আপনার কী সত্যিই ভালোবাসা রয়েছে নাকি এখনো দোটনার মধ্যে রয়েছেন, তা বুঝে ওঠা জরুরি। অতীত এবং বর্তমানের নানা অভিজ্ঞতা বা ঘটনার কারণে নিজের স্পষ্ট মানসিকতাও গুলিয়ে ফেলতে পারেন। অনেক অনুভূতিকেই প্রেম বা ভালোবাসা বলে ভুল করতে পারেন। এখানে সাতটি বিষয়ের উল্লেখ করা হলো যার কারণে আপনি প্রেম-ভালোবাসা নিয়ে দোটনায় পড়তে পারেন।

 

১. এক তরফা ভালোবাসা : কারো প্রেমে পড়া বা কাউছে পছন্দ করা দারুণ এক অনুভূতি। কিন্তু তার চেয়েও দারুণ অনুভূতি পাবেন যখন অন্য কেউ আপনাকে ভালোবাসে। আমরা সব সময় পছন্দের কাউকে কিছু না কিছু বোঝাতে চাই এবং কেউ না কেউ আপনাকে মন থেকে পছন্দ করেন। অনেক সময়ই কেউ আপনাকে পছন্দ করেন বোঝায় পর তাকে যতটা পছন্দ করতেন, এখন তাকে অনেক বেশি করেন বলেই মনে হয়। আর এসব পরিস্থিতিতে মনের আসল কথা হারিয়ে ফেলেন অনেকেই।

 

২. মিল : কারো সঙ্গে মন ও অনেক কিছুর মিল দেখলে অনেক সময়ই মনে হয় যে, আপনি তাকে ভালোবাসেন। এ ধরনের মানুষকে জীবন থেকে হারানোর ভয় কাজ করে এবং অনকে সময়ই মনে হয় তাকে ধরে রাখার উপায় প্রেমের সম্পর্ক গড়ে তোলা। তাকে জীবনে পাওয়া নিয়ে এবং প্রেমে পড়া নিয়ে আবেগ মিলে-মিশে একাকার হয়ে যায় আপনার।

 

৩. দেহ-রসায়ন : দৈহিক মিলনের কারণে অনেক সম্পর্ক গড়ে ওঠে এবং এ কারণেই দুর্বলতা তৈরি হয়। দৈহিক চাহিদা থেকে শারীরিক সম্পর্কের এই রূপে কোনো ভিত্তি থাকে না। এসব সম্পর্ক খুব দ্রুত ভেঙে যায়।

 

৪. বন্ধুত্ব : কাছের বন্ধুদের মাঝে ভালোবাসা তৈরি হচ্ছে কিনা তা নিয়ে ভুল বোঝাবুঝি তৈরি হতে পারে। কাছের বন্ধুর প্রতি আপনার দায়িত্বশীলতা, তার কষ্টে কষ্ট পাওয়া, তার সুখে সুখী হওয়া ইত্যাদি অনুভূতিতে মনে হতে পারে আপনি তাকে প্রেমিক বা প্রেমিকা হিসেবে পেতে চান। আর এই মানসিকতার ওপর ভিত্তি করে আরো সামনে এগিয়ে যেতে চান আপনি। কিন্তু কিছু দূর এগিয়েই মনে হয়, আপনি তাকে আসলেই ভালোবাসেন তো?

 

৫. একাকিত্বের ভয় : এটি এমন এক রোগ যা দানা বাঁধলে মারাত্ম সমস্যায় পড়ে মানুষ। একাকী হয়ে যাওয়ার ভয় থেকে বেরিয়ে আসতে অনেক সময়ই মানুষ ভুল ভাবনার ওপর ভর করে কারো প্রেমে পড়ে যান এবং সম্পর্ক গড়ে তোলেন।

 

৬. নির্ভরশীলতা : নির্ভরশীলতার কারণে অনকে সময়ই এমন অনুভূতি তৈরি হয় যাকে প্রেম বা ভালোবাসা বলে ভুল হতে পারে। যখন কেউ আপনার জীবনের খুব নির্ভরশীল কেউ হয়ে ওঠেন তখন তার প্রতি ভালোবাসা তৈরি হয়েছে বলে ভুল হতে পারে আপনার।

 

৭. দায়িত্বশীলতা : অনেক সময় দায়িত্ববোধকে ভালোবাসা মনে করে ভুল করে মানুষ। কারো সুখের জন্য দায়িত্বশীলতা নিয়ে কিছু করার তাগিদকে প্রেম বলে ভুল হতে পারে।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি