পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

পেট্রোলিয়াম জেলির ৬টি অসাধারণ ব্যবহার

শীতকালে পেট্রোলিয়াম জেলির ব্যবহার অনেক বেশি বেড়ে যায়। শুষ্ক ত্বককে নরম করতে পেট্রোলিয়াম জেলির তুলনা নেই। কিন্তু এখন তো শীতকাল নেই, তবে শীতকালের কেনা পেট্রোলিয়াম জেলি নিশ্চয়ই রয়ে গিয়েছে খানিকটা, তাই না? এই জেলিটুকু তো আর পরের বছরের জন্য রেখে দেয়া যায় না। কিন্তু শীতকাল বাদেও কিন্তু পেট্রোলিয়াম জেলি অনায়েসেই ব্যবহার করতে পারেন আপনি। পেট্রোলিয়াম জেলির অনেক ব্যবহার রয়েছে যা হয়তো আপনার জানা নেই একেবারেই। আজ চলুন জেনে নেয়া যাক পেট্রোলিয়াম জেলির অজানা কিছু ব্যবহার।

 

) আটকে যাওয়া জিপার খুলতে
ব্যাগ, পোশাকে লাগানো জিপার যদি আটকে যায় তাহলে তা টানাটানি করে ছিঁড়ে নষ্ট করার কোনো প্রয়োজন নেই। আঙুলের মাথায় খানিকটা পেট্রোলিয়াম জেলি নিয়ে জিপারে লাগিয়ে নিন। দেখবেন জিপার খুলে যাবে।

) পায়ে নতুন জুতোর ফোস্কা পড়া রোধ করতে
নতুন জুতো পড়লে পায়ের গোড়ালি এবং আঙুলে ফোস্কা পড়েই যায়। কিন্তু এই সমস্যা থেকে মুক্তি পেটে পারেন পেট্রোলিয়াম জেনি ব্যবহার করে। জুতো পায়ে দেয়ার আগে পায়ে ভালো করে লাগিয়ে নিন পেট্রোলিয়াম জেলি। ব্যস, সমস্যা সমাধান।

) হাত-পায়ের নখের পাশের মরা চামড়া দূর করতে
হাত-পায়ের নখের পাশের মরা চামড়া নিয়মিত পরিষ্কার না করলে তা উঁচু হয়ে থাকে এবং বিশ্রী দেখায়। এছাড়াও অনেক রুক্ষ হয়ে যায় বলে খসখসে ভাব চলে আসে। এই সমস্যা রোধে প্রতিরাতে নিয়মিত ব্যবহার করুন পেট্রোলিয়াম জেলি।

) জুতো চকচকে করতে
জুতোর চকচকে ভাব একেবারেই নষ্ট হয়ে গিয়েছে? এক কাজ করুন পেট্রোলিয়াম জেলি একটি পরিষ্কার কাপড়ে মাখিয়ে তা দিয়ে জুতো পরিষ্কার করে নিন। জুতো হারিয়ে যাওয়া চাকচিক্য আবার ফিরে পাবেন।

) চোখের পাপড়ি বড় করতে
প্রতি রাতে চোখের পাপড়িতে সামান্য পেট্রোলিয়াম জেলি লাগিয়ে ঘুমুতে যান। এভাবে নিয়মিত ব্যবহার করলে চোখের পাপড়ি ঘন এবং বড় হবে।

) আঙুলে আটকে যাওয়া আংটি খুলতে
মাঝে মাঝে আঙুলে আংটি খুলতে চায় না একেবারেই, আটকে থাকে। এই সমস্যা সমাধানের জন্য আঙুলে লাগিয়ে নিন পেট্রোলিয়াম জেলি। দেখবেন আংটি বিনা পরিশ্রমেই বেড়িয়ে আসবে। যদি হাতের কবজিতে চুড়ি আটকে যায় তাহলে একই পদ্ধতি পালন করতে পারেন।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি