পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

ফেলনা সংবাদপত্রের ৯টি অসাধারণ ব্যবহার

প্রতিদিন সংবাদপত্র রাখা হয় প্রায় সকল বাসাতেই। একদিন পুরনো হলেই সংবাদপত্রটি হয়ে যায় পুরনো। এই পুরনো সংবাদপত্রগুলো কেউ টুকটাক কাজে ব্যবহার করেন, বাকিরা সের দরে বিক্রি করেন মাস শেষে। কিন্তু আপনি জানেন কি, এই ফেলনা সংবাদপত্র দিয়ে অসাধারণ সব কাজ করতে পারেন আপনি? হ্যাঁ, এমন সব কাজ করতে পারেন যা আপনার সময় ও অর্থ দুটোই বাঁচাবে আর দাম দিয়ে কেনা সংবাদপত্র অযথা অপচয় হবে না।

 

) আঠা তুলতে
গ্লাস বা বয়ামে সাঁটানো কাগজ তুলে ফেলার পর কী হয়? নিচের জায়গাটা একদম আঠা আঠা ও বিচ্ছিরি হয়ে থাকে। ভিনেগারে সংবাদপটে ডুবিয়ে এই জায়গা ঘষে নিন। আঠা একদম চলে যাবে।

) আয়না ঝকঝকে করতে
না, সাবান পানি দিয়ে আয়না মুছবেন না। বরং পানিতে নিউজ পেপার ভিজিয়ে সেটা দিয়ে আয়না ঘষে নিন। তারপর শুকনো কাপড় দিয়ে মুছে নিন। এত ঝকঝকে হবে যে অবাক হয়ে যাবেন। জানালার কাঁচও এভাবে পরিষ্কার করতে পারবেন।

) ফ্রিজের গন্ধ তাড়াতে
বাজে দুর্গন্ধ হয়েছে ফ্রিজে? নিউজ পেপার পানি দিয়ে ভিজিয়ে দলা পাকিয়ে নিন। এগুলো সারারাত ফ্রিজে রেখে দিন। গন্ধ একদম চলে যাবে। আর বাজে গন্ধ ঠেকাতে ফ্রিজের মাঝে নিউজ পেপার বিছিয়ে রাখুন। বিশেষ করে ভেজিটেবল বক্সে।

) বাক্স ফ্রেশ রাখতে
যে কোন বদ্ধ বাক্স, বিশেষ করে প্লাস্টিকের বক্সে এটা ওটা রাখলেই গন্ধ হয়ে যায়। বক্সের ভাঁজে হালকা ভেজা নিউজ পেপার দিয়ে মুখ আটকে রাখুন। গন্ধ চলে যাবে। বক্স ফ্রেশ রাখতে মুখ বন্ধ করার সময় পেপারের টুকরো দিয়ে দিন।

) ভেজা জুতো শুকাতে
পানিতে জুতো ভিজে একাকার। ভেজা জুতোর মাঝে ঠেসে নিউজ পেপার ভরুন, ফ্যানের নিচে রেখে দিন। জুতো একদম শুকিয়ে না যাওয়া পর্যন্ত কাগজ ভিজে গেলেই বদলে দিন।

) টমেটো পাকাতে
কাঁচা টমেটো নিউজ পেপারে মুড়ে রাখুন। দ্রুত পেকে যাবে।

) গিফট ্যাপ করতে
নিউজ পেপার দিয়ে গিফট র‍্যাপ করে সুন্দর ফুল আটকে দিন, একেদমই নান্দনিক একটা ডিজাইন হবে। পেপারের রঙ্গিং পাতা গুলো, লাইফ স্টাইল পাতাগুলো ব্যবহার করতে পারেন।

) খাম বানাতে
একই ভাবে রঙিন পাতাগুলো দিয়ে খাম তৈরি করতে পারেন ঘরের কাজে ব্যবহারের জন্য। একটু সাজিয়ে বন্ধুদের উপহার দেয়ার কাজেও ব্যবহার করতে পারবেন। বানাতে পারেন ব্যাগ, কাগজের ফুল ইত্যাদি অনেক কিছুই।

) দামী জিনিস রক্ষা
দামী জিনিস কোথাও পাঠাবেন? বক্সের মাঝে বেশী করে নিউজ পেপার ভরে দিন, নষ্ট হবার বা ভাঙার ভয় থাকবে না।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি