পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

খুব সহজে দূর করুন ঘরের স্যাঁতস্যাঁতে গন্ধ

বৃষ্টি আর গুমোট আবহাওয়ার সময় ঘরের ভেতরে স্যাঁতস্যাঁতে ভাব এবং গন্ধ হওয়া খুবই স্বাভাবিক। বাইরে রোদ উঠে গেলে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। কিন্তু আপনি ঘরের দরজা, জানালা বন্ধ করে বসে থাকলে তাও সম্ভব নয়। আবার রোদের জন্য অপেক্ষা করাও সমস্যা। ভাবছেন কিভাবে দূর করবেন ঘরের এই স্যাঁতস্যাঁতে গন্ধ খুব দ্রুত? চলুন তবে আজকে দেখে নেয়া যাক চটজলদি ঘর থেকে স্যাঁতস্যাঁতে দুর্গন্ধ দূর করার কিছু সহজ পদ্ধতি।

 

() ১ কাপ পরিমাণ পানিতে ১ কাপ ভিনেগার মিশিয়ে মিশ্রণ তৈরি করে নিন। এই মিশ্রণ একটি পরিষ্কার কাপড়ে দিয়ে ঘরের জানালা, দরজার চৌকাঠসহ পুরোটা ভালো করে মুছে নিন। এরপর ওপর একটি পরিষ্কার কাপড়ে নারকেল তেল নিয়ে আবার পুরো দরজা, জানালা মুছে নিন। এতে করে দ্রুত ঘরের স্যাঁতস্যাঁতে গন্ধ দূর হয়ে যাবে।

() তাজা লেবুর রসের মাধ্যমেও এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। তাজা লেবুর রস চিপে নিন ১ কাপের মতো। এবার এতে আধা কাপ পানি মিশিয়ে মিশ্রন তৈরি করুন। একটি স্প্রে বোতলে এই মিশ্রণটি নিয়ে ঘরের প্রতিটি কোনায় মেঝেতে এবং দেয়ালে স্প্রে করে দিন ভালো করে। দেখবেন স্যাঁতস্যাঁতে গন্ধ একেবারেই গায়েব হয়ে গিয়েছে।

() বেকিং সোডার গন্ধ শুষে নেয়ার ভালো একটি গুণ রয়েছে। চাইলে ঘরের যেসকল স্থানে স্যাঁতস্যাঁতে ভাবটা বেশি এবং গন্ধ বেশি হয়ে আছে, সেখানে বেকিং সোডা ছিটিয়ে রাখুন কিছুক্ষণ। দেখবেন বেকিং সোডা গন্ধ শুষে নিয়েছে। পড়ে বেকিং সোডা সরিয়ে ফেললেই ঝামেলা থেকে মুক্তি পাবেন।

() বৃষ্টি বন্ধ হয়ে যাওয়ার পর যতো দ্রুত সম্ভব দরজা জানালা খুলে দিন। এতে বিশুদ্ধ বাতাস ঘরে প্রবেশ করে স্যাঁতস্যাঁতে গন্ধের জন্য দায়ী ব্যাকটেরিয়াকে দূর করে দেবে। যতোটা সময় ঘর বন্ধ থাকবে স্যাঁতস্যাঁতে ভাব ততো বাড়বে। তাই এই ব্যাপারে সতর্ক থাকুন।

() বাসায় তাজা ফুল রাখার ব্যবস্থা করতে পারেন। তাজা ফুল খুব সুন্দর এয়ার ফ্রেশনার হিসেবে কাজ করবে। ভালো কোনো এয়ার ফ্রেশনার ব্যবহার করবেন। তবে দরজা জানালা একেবারে বন্ধ রেখে এয়ার ফ্রেশনার দিয়ে বসে থাকবেন না। এতে বাতাসে সুগন্ধ থাকলেও ঘরের ভেতর গুমোট হয়ে যাবে।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি