পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

ডিওডোরেন্টের ৮টি ব্যতিক্রমী ব্যবহার

ঘাম এবং ঘামের গন্ধ থেকে মুক্তি পেতে কম বেশি সকলেই নির্ভর করেন ডিওডোরেন্টের উপরে। বিশেষ করে গরমকালে এই ডিওডোরেন্ট ব্যবহার মাত্রা বেশ বেড়ে যায়। কিন্তু আপনি জানেন কি এই ঘাম ও ঘামের দুর্গন্ধ থেকে মুক্তি দেয়া ছাড়াও ডিওডোরেন্টের রয়েছে আরও কিছু দারুণ ব্যবহার? এই ব্যতিক্রমী ব্যবহার প্রায় সকলেরই অজানা। চলুন তবে আজ জেনে নেয়া যাক ডিওডোরেন্টের ব্যতিক্রমী দারুণ সব ব্যবহার সম্পর্কে।

 

) পায়ে ফোস্কা পড়ার সমস্যা থেকে মুক্তি দেয়
নতুন জুতো এবং স্যান্ডেল ধরণের জুতো পড়লে পায়ের দুইপাশে এবং আঙুলের পাশে ফোস্কা পড়ে যাওয়ার সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন ডিওডোরেন্ট। জুতো পড়ার আগে দুই পা ধুয়ে পায়ে লাগিয়ে নিন ডিওডোরেন্ট। ব্যস, সমস্যা সমাধান।

) পায়ের দুর্গন্ধ দূর করতে
পা ঘেমে যাওয়ার সমস্যায় পড়ে অনেকেরই পায়ে দুর্গন্ধ হওয়ার বিব্রতকর অভিজ্ঞতা রয়েছে। এই পায়ের দুর্গন্ধের সমস্যা দূর করবে ডিওডোরেন্ট। হাতে ঘুমানোর আগে দুই পায়ে ডিওডোরেন্ট লাগিয়ে ঘুমিয়ে পড়ুন। সকালে নিজের স্বাভাবিক নিয়মেই তৈরি হয়ে নিন। এতে পুরো দিনই পা ঘেমে যাওয়া এবং দুর্গন্ধ থেকে মুক্তি পাবেন।

) দরজার কবজার শব্দ বন্ধ করতে
দরজার কবজা একটু ঢিলে হয়ে গেলে ক্যাঁচক্যাঁচ শব্দ করে যা খুবই বিরক্তিকর। এই সমস্যা সমাধানের জন্য কবজায় লাগিয়ে নিন ডিওডোরেন্ট। দেখবেন শব্দ একেবারেই বন্ধ হয়ে গিয়েছে।

) পোকামাকড়ের কামড়ের জ্বলুনি বন্ধ করতে
পোকামাকড়ের কামড়ের জ্বলুনি বন্ধ করতে ডিওডোরেন্ট বিশেষভাবে কার্যকরী। কামড়ের উপরে খানিকটা ডিওডোরেন্ট লাগিয়ে নিন, দেখবেন জ্বলুনি বন্ধ হয়ে গিয়েছে। এর কারণ হচ্ছে ডিওডোরেন্টের অ্যালুমিনিয়াম সল্ট যা জ্বলুনি এবং ফোলাভাব দূর করে।

) আলমারি ফ্রেশ রাখতে
যদি ডিওডোরেন্টের মেয়াদ শেষ হয়ে যায় তাহলে তা ফেলেই দিয়ে থাকেন, আজ থেকে এই কাজটি করবেন না। এই ফেলনা ডিওডোরেন্ট আপনার কাপড়ের আলমারিকে একেবারে ফ্রেশ ও সুবাসিত রাখতে পারে। ঢাকনা খুলে আলমারির এক কোণে রেখে দিন, আর দেখুন জাদু।

) নেইলপলিশ তুলতে
নেইলপলিশ তুলে ফেলা অনেক জরুরী, কিন্তু ঘরে নেই নেইলপলিশ রিমুভার? একেবারেই চিন্তা করবেন না। এই সমস্যা থেকে উদ্ধার করবে স্প্রে ডিওডোরেন্ট। প্রথমে হাতের নখ গরম পানি দিয়ে ধুয়ে নিন। এরপর নখের উপরে ২-৩ বার ডিওডোরেন্ট স্প্রে করে তুলো দিয়ে ঘষে নিন। ব্যস, ঝামেলা মুক্তি।

) ব্রণের ফোলা কমাতে
পরের দিন খুব জরুরী মিটিং বা উৎসব কিংবা অনুষ্ঠান কিন্তু মুখে উঠে বসে আছে বিশাল একটি ব্রণ। দুশ্চিন্তা করবেন না একেবারেই। আঙুলের ডগায় একটু ডিওডোরেন্ট নিয়ে শুধু ব্রণের উপরে লাগিয়ে ঘুমুতে যান। সকালে উঠে দেখবেন ব্রণের ফোলাভাব কমে গিয়েছে একেবারেই। তবে একেবারে জরুরী না হলে এই কাজটি না করাই ভালো।

) হাত ঘেমে যাওয়া থেকে রেহাই পেতে
অনেকেরই নার্ভাসনেসের কারণে হাত ঘেমে যায় যা খুবই বিরক্তিকর। এই সমস্যা সমাধান করতেও লাগবে ডিওডোরেন্ট। হাতে ডিওডোরেন্ট মেখে নিন, হাত ঘামার যন্ত্রণা থেকে মুক্তি পাবেন খুব সহজেই।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি