পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

শিশুদের মত নরম ত্বক পেতে ৩টি দারুণ ঘরোয়া উপায়

তৈলাক্ত ত্বকে রুক্ষ্মতার সমস্যা না থাকলেও সাধারণ, মিশ্র বা শুষ্ক ত্বকে এই রুক্ষ্মতার সমস্যা কত ভয়াবহ তা ভুক্তভোগী মাত্রই জানেন। যে কোন মৌসুমেই ত্বক ফাটে, থাকে টানটান ও খসখসে, সাজলে ভালো লাগে না কারণ মেকআপ বসে না, শত চেষ্টার পরও মুখে হাত দিলে কেবল রুক্ষ্মতাই অনুভব করেন আপনি। এই সমস্যা থেকে মুক্তি চান? তাহলে জেনে নিন অসাধারণ ৩টি ঘরোয়া কৌশল আর খুব সহজে পান নরম, শিশুদের মত কোমল ত্বক।
 

জাদুকরী উপাদান মধু
এই মধু হচ্ছে এমন একটি উপাদান যা আপনাকে কোন পরিশ্রম ছাড়াই এনে দেবে নরম ও কোমল ত্বক। আপনাকে শুধু নিয়ম করে প্রতিদিন ব্যবহার করতে হবে। প্রতিদিন মুখে মধু মাখুন। তারপর রোদে যাবেন না, ফ্যানের নিচে বসে মুখের মধু শুকিয়ে নিন। ১৫ থেকে ২০ মিনিট লাগবে। তারপর উষ্ণ পানিতে তুলো ভিজিয়ে মুখ ধুয়ে নিন।, তারপর সাধারণ পানি দিয়ে মুধ ধোবেন। কোন ফেসওয়াশ ব্যবহার করবেন না। প্রথম দিন ব্যবহারের অনুভব করবেন পার্থক্য।

ডিম
হ্যাঁ, ডিমের ব্যবহার কেবল আপনার চুলকে নয় বরং আপনার ত্বককেও কোমল ও নরম করে তুলতে অসাধারণ। ডিম থেকে সাদা অংশ বাদ দিয়ে কেবল কুসুমটি নিন। একটি কুসুমের সাথে যোগ করুন ১ চা চামচ অলিভ অয়েল ও ১/২ চা চামচ চিনি। ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণ মুখে ম্যাসাজ করে করে মাখুন। শুকিয়ে যাওয়া পর্যন্ত রাখুন। তারপর স্বাভাবিক পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

দুধের সর
দুধ জ্বাল দেয়ার সময় সর তুলে রাখুন। এই দুধের সর ভালো করে মেখে নরম করে নিন। তারপর দুধের সরের সাথে সামান্য মুলতানি মাটি ও প্রয়োজন হলে পানি মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। ত্বকে কালো ছোপ ছোপ সমস্যা থাকলে সামান্য একটু হলুদ মিশিয়ে নিয়ে পারেন। মুখে মাখুন এই মিশ্রণ, শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন মুখ। তবে এটা মাখর পর বা তুলে ফেলার পর কয়েক ঘণ্টা রোদে যাবেন না। তাই ভালো হয় রাতেই ব্যবহার করলে।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি