পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

ফেলনা জিনিসেই পাবেন সুন্দর ত্বক

ত্বক খুবই স্পর্শকাতর একটা জিনিস। যেনতেন জিনিস ত্বকে মেখে ফেললে হিতে বিপরীত হতে পারে। তবে মজার বিষয় হলো কিছু ফেলনা জিনিস ত্বকের জন্য খুবই ভালো এবং উপকারী হিসেবে প্রমাণিত হয়েছে। জেনে নিন এমনই ৫টি ফেলনা জিনিসের কথা।

. পাউরুটি
পাউরুটির চারপাশের পোড়া অংশটা অনেকেই খান না, ফেলে দেন। কিন্তু এই ফেলে দেয়া জিনিসটিই আপনার হাতের রুক্ষতা দূর করে কোমল করে তুলতে পারে। পাউরুটির পোড়া অংশটা সামান্য দুধে ভিজিয়ে রাখুন। ভালো করে চটকে পেস্টের মতো করে নিন।

. কমলার খোসা
কমলা খাবার পর এর খোসা সাধারণত ফেলেই দিয়ে থাকেন। কিন্তু জানেন কি, এটি ব্রণের সমস্যা দূর করার অব্যর্থ ওষুধ। কমলার খোসাতে রয়েছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল, অ্যান্টি-ইনফ্লেমেটরি ও অ্যান্টি-ফাঙ্গাল উপাদান, যা ব্রণের বিরুদ্ধে কাজ করে। একটি গোটা কমলার খোসা এক গ্লাস পানিতে সেদ্ধ করে নিন। ফ্রিজে রেখে ঠাণ্ডা করে মুখ ধোয়ার কাজে ব্যবহার করুন। নিয়মিত ব্যবহারে সহজেই ব্রণের সমস্যা থেকে মুক্তি পাবেন।

. আটার ভুষি
একটু অদ্ভুত মনে হলেও আটার ভুষি কিন্তু খুবই ভালো স্ক্রাবার হিসেবে কাজ করে এবং যেকোনো ধরনের ত্বকের সাথে মানিয়ে যায়। অথচ আটা চেলে তো আমরা এ ভুষিটা ফেলেই দিই! আটা থেকে ভুষি চেলে নিয়ে এর সাথে গোলাপজল মিশিয়ে স্ক্রাবার হিসেবে ব্যবহার করুন। আপনার ত্বক যেমন পরিষ্কার হবে, তেমনি হয়ে উঠবে কোমল।

. আলুর খোসা
তরকারি হিসেবে আলু খুব জনপ্রিয়। তবে আলুর খোসার তেমন একটা মূল্য আমরা দেই না। অথচ এই আলুর খোসা ত্বকের দাগ দূর করার জন্য অনবদ্য। আলু ভালো করে ধুয়ে নিয়ে তারপর এর খোসা ছিলুন। খোসাগুলো বেটে পেস্টের মতো তৈরি করুন। এই পেস্ট মুখে, গলায়, হাতে লাগিয়ে রাখুন ২০ মিনিট। এরপর ভালোমতো ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ত্বকের ছোপ ছোপ দাগ দূর হয়ে যাবে।

. শসার খোসা
শসা যেমন টোনার হিসেবে চমত্‍কার, এর খোসাও তেমনি। বাড়তি পাওয়া হিসেবে রয়েছে রোদে পোড়া দাগ, ব্রণের দাগ ছোপ ছোপ দাগ দূর করে। শসার খোসা ভারো করে ধুয়ে বেটে নিন। এতে খানিকটা ময়দা মিশিয়ে ত্বকে লাগান। ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। ফলাফল দেখে আপনি চমকে যাবেন।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি