পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

শিখে নিন পার্লারের মতো চুল ফোলানোর পদ্ধতি খুব সহজেই (ভিডিও সহ)

কোনো অনুষ্ঠান বা উৎসবে অনেকেই পার্লারে সাজগোজ করেন ও চুল বাঁধেন। অনেকেই বাসায় নিজে থেকে মেকআপ করে নিতে পারেন পার্লারের মতো করেই। কিন্তু চুল বাঁধতে গিয়েই ঝামেলা শুরু হয়। পার্লারের মতো সুন্দর করে চুল বাঁধতে পারেন না অনেকেই। কারণ পার্লারে চুল বাঁধার সময় চুল যেভাবে ফোলানো হয় তার পদ্ধতি অনেকেরই অজানা। চুল ফোলানোর পদ্ধতি জানা থাকলে যে কোনো ধরনের পার্টি হেয়ার স্টাইল খুব সহজে করে ফেলা যায়। তাই আজ শিখে নিন পার্লারের মতো চুল ফোলানোর সঠিক পদ্ধতি খুব সহজেই। এরপর নিজে নিজেই মেকআপ সহ স্টাইলিশ ভাবে চুল বেঁধে ফেলতে পারবেন বাসাতেই।

  • প্রথমে চুল ভালো করে আঁচড়ে জট ছাড়িয়ে নিন। এরপর চুলের সামনের দিকের উপরিভাগ অংশ ভালো করে আঁচড়ে ভাগ করে নিন।
  • আপনি যতোটা অংশ ফোলাতে চান ততোটা অংশ মাথার সামনের দিকের একপাশ থেকে অন্যপাশ পর্যন্ত গোল করে ঘুরিয়ে আলাদা করে ফেলুন ও চুলগুলো একসাথে আটকে নিন। এরপর পেছনের অংশের চুলগুলো ভালো করে বেঁধে নিন যাতে খুলে না যায়।
  • এবার সামনের চুলের ক্লিপ খুলে মুখের সামনে আঁচড়ে নিন ভালো করে। এবার যে অংশ থেকে চুল ফোলাতে চান তার পেছনের অংশ থেকে খানিকটা চুল আলাদা করে ভাগ করে নিন। এক হাত দিয়ে চুল উঁচু করে ধরে একটি চিরুনি দিয়ে চুল টিজ করুন অর্থাৎ উল্টো করে আঁচড়ে নিয়ে চুল ফোলানো শুরু করুন।
  • এভাবে যতোটা চুল ফোলাতে চান সব চুল ভাগ ভাগ করে নিয়ে টিজ করে ফোলাতে থাকুন। খেয়াল রাখবেন শুধু মাথার মাঝের চুল টিজ করে ফোলাবেন না, দুপাশের চুলও ফুলিয়ে নেবেন। তা না হলে রাউন্ড শেপে আসবে না।
  • পার্লারে চুল টিজের সময় হেয়ার স্প্রে ব্যবহার করে, এতে করে চুল অনেক শক্ত হয়ে যায়, এটি চুলের জন্য অনেক ক্ষতিকরঅ বটে। তাই বাসায় চুল টিজ করার সময় হেয়ার স্প্রে ব্যবহার করা থেকে বিরত থাকুন। একবারে শেষে ব্যবহার করবেন চুল সেট রাখার জন্য।
  • যতোটা অংশ ফোলাতে চান তার সব চুল টিজ করে হয়ে গেলে চুল এবার পেছনের দিকে ধীরে ধীরে আঁচড়ে ওপরের অংশ স্মুদ করে নিন। যদি স্মুদ করার পর ভাবেন আর ফোলানোর প্রয়োজন তাহলে আবার একই ভাবে চুল টিজ করে নিয়ে আবার স্মুদ করে নিন। চুল পেছনের দিকে আঁচড়ে স্মুদ করার সময় খানিকটা হেয়ার স্প্রে দিয়ে নিন। এতে চুল স্মুদ হবে।
  • এবারে ফোলানো চুলগুলো একসাথে ধরে নিয়ে পেছনের অংশ খুব সাবধানে দুটি ভাগে ভাগ করে নিন। এবং সামান্য ক্রস করে নিয়ে মাথার সাথে চেপে ধরে ববি পিন (চিকন কালো ক্লিপ) দিয়ে ভালো করে আটকে দিন চুলগুলো।
  • যদি কোনো স্থানে চুল ফোলানো বসে যায় তবে চিকন চিরুনির পেছনের অংশ দিয়ে হালকা করে তুলে দিন। চাইলে ভালো করে হেয়ার স্প্রে করে নিতে পারেন আরেকবার। এতে চুল সেট থাকবে।
  • ব্যস, হয়ে গেলো চুল ফোলানো। এবার যেকোনো হেয়ার স্টাইল করে নিন খুব সহজে।
     

বিস্তারিত জানতে নিচের ছোট্ট ভিডিওটি দেখে নিন -


 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি