পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

কেন ভালোবাসি?

আমাদের জীবনে হয়তো এক-দুইটি অথবা আরো বেশি নেতিবাচক সম্পর্ক আসে। আর এই সম্পর্কগুলো থেকে পাওয়া দুঃখজনক অভিজ্ঞতার জন্য আমরা অনেক সময়ই ভালোবাসার কোনো মানেই খুঁজে পাই না। আমরা হতাশায় নিমজ্জিত হই। জীবনের ভালো দিকগুলোও তখন আর আমাদের কাছে সুন্দর হয়ে ধরা দেয় না।

তারপরও আমরা ভালোবাসি। হয়তো এবার সঠিক মানুষটির খোঁজ পাই...অথবা আবার সেই ভুল মানুষ...এভাবেই চলতে থাকে। কিন্তু কেন, ভালোবাসা আসলে আমাদের কী দেয়, জানতে ইচ্ছে করে? আসুন জেনে নেই:

 

প্রেমের শক্তি
জানেন, আমাদের যখন সঠিক ব্যক্তির সঙ্গে ভালো সম্পর্ক থাকে, তখন আমরা প্রিয়জনকে যেমন ভালবাসি। তেমনি নিজের প্রতিও ভালোলাগা তৈরি হয়। আমরা আত্মবিশ্বাসী হয়ে উঠি। নিজের যত্নের বিষয়টিও চোখ এড়িয়ে যায় না। সকালে ঘুম থেকে ওঠার পর সারাদিন কাজ করতেও ক্লান্তি আসে না। আমাদের মনের শক্তি কয়েকগুণ বাড়িয়ে দেয় ভালোবাসার প্রাণশক্তি।

 

ভালোলাগা
প্রিয় মানুষটির সান্নিধ্য আমাদের চারপাশ ভোরে রাখে অপূর্ব ভালোলাগায়। আমরা যখন প্রিয়জনের সঙ্গে থাকি প্রতিটি মুহূর্ত উপভোগ্য করে তুলতে আমরাও সচেতন থাকি। ভালো একজন সঙ্গী আমাদের জীবনকে ভালোবাসার নানা রং-এর রাঙিয়ে তোলে, আর তাই প্রতিটি দিনই হয় আরও মধুর। এর প্রভাব আমাদের মনের মতোই শরীরেও পড়ে। যেজন্য ছোট ছোট রোগও শরীরে বাসা বাঁধার সাহস করে না। আমরা থাকি সুস্থ ও উচ্ছ্বল।



সৃজনশীলতা

বিশ্বের জনপ্রিয় বহু গান, কবিতা, গল্প তৈরি হয়েছে ভালোবাসাকে উপজিব্য করে। ভালোবাসা আর মনের আবেগ থেকে অনুপ্রাণিত হয়েই রচিত হয়েছে কালজয়ী সব কাব্য। তাইতো সৃজনশীল উপায়ে প্রিয়জনের জন্য ভালোবাসার অনুভূতি এবং গভীরতা প্রকাশ করতে ভাবলেশহীন মানুষও হয়ে ওঠেন কবি।

 

আরও বেশি মানবিক
আমরা যখন প্রিয় মানুষটির সঙ্গে ভালো থাকি। আমাদের মনও তখন অনেক বেশি নরম প্রকৃতির হয়ে থাকে। খারাপ সব কিছু থেকে ভালোবাসাই আমাদের দূরে রাখে। আর এই ভালোবাসা শুধুমাত্র প্রিয়জনের জন্যই নয় বরং সব সৃষ্টির মাঝেই ছড়িয়ে যায়। ছোট ছোট ভালো কাজের মাঝেই আমরা তখন তৃপ্তি খুঁজে পাই।

 

এটাও সত্যি, ভালোবাসা সবার জীবনে হয়তো অনাবিল আনন্দ নিয়ে আসে না। অনেকের জীবনে এই ভালোবাসাই কষ্টের কারণ হয়ে দাঁড়ায়। তবে ভালোবাসার মানুষকে না পেলে বা হারালে নিজের কোনো কমতি ছিলো, ভেবে কষ্ট পাওয়ার কোনো কারণ নেই। আসলে সঙ্গী নির্বাচনেই ভুল ছিলো। কারণ ভুল মানুষটি আপনার প্রয়োজনীয়তা এবং আন্তরিকতা বুঝতেই পারেনি। এটা তার ব্যর্থতা।


প্রেম-ভালোবাসা, প্রিয় জীবন সঙ্গী আমাদের জন্য সৃষ্টিকর্তার আশির্বাদ। তাইতো প্রিয়জনের মন ভোলাতে প্রেমের কবি নজরুল ইসলাম লিখে গেছেন… মোর প্রিয়া হবে এসো রানী…

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি