পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

বন্ধুর মাধ্যমে প্রেম হলে আপনি যেসব সমস্যায় পড়তে পারেন

অনেক ক্ষেত্রে প্রেমিক/প্রেমিকার প্রেমের সম্পর্কে জড়ানোর পেছনের মানুষটি থাকে বন্ধু। তা সে যারই বন্ধু হয়ে থাকুন না কেন। অনেকেই যখন নিজের জন্য পছন্দের মানুষটি খুঁজে না পান তখন বন্ধুবান্ধবের সহায়তা নিয়ে থাকেন। মজা করেই বলেন, ‘আমার জন্য কাউকে খুঁজে দিস তো’। বন্ধুরাও মজা করে বলতে থাকেন, ‘তোর জন্য কাউকে খুঁজে দিবো?’। কিন্তু সত্যি কথা বলতে কি, আপনি যদি সত্যিকার ভাবে কারো সাথে সম্পর্কে জড়াতে চান তাহলে বন্ধুদের সহযোগিতা না নেয়াই ভালো। জানতে চান কি কারনে? চলুন তবে জেনে নেয়া যাক।
 

১) আপনি নিজে যেভাবে চিন্তা করেন আপনার বন্ধুও সেভাবেই ভাবেন

আপনাদের মনমানসিকতার মিলের কারণেই আপনারা আজক বন্ধু। আপনি যেভাবে চিন্তা করছেন আপনার বন্ধুটিও সেভাবেই ভাবেন। এর অর্থ আপনি যতোটুকু ইমম্যাচিউর আপনার বন্ধুটিও তেমনই। এবং আপনারা দুজনেই সম্পর্কে জড়ানোর জন্য মানুষ খুঁজলে একই ধরণের ভুল হওয়ার সম্ভাবনা থেকে যাবে।
 

২) বন্ধুরা অনেক সময়েই বাড়িয়ে কথা বলেন

সত্যি কথাটা মেনে নিন, কারণ আমরা প্রত্যেকেই জানি আমাদের বন্ধুরা কথা বলার সময় একটু বাড়িয়েই বলে থাকেন। আপনি নিজে সম্পর্কে যাওয়ার আগে এমন একটু বাড়িয়ে বলা কথার ওপর ভিত্তি করে তো থাকতে পারেন না। তাই বন্ধু বান্ধবের থেকে এই ধরণের কিছু আশা না করাই ভালো।
 

৩) অনেক সময় হিতে বিপরীত হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে

ধরুন আপনার বন্ধুটি নিজেও সিঙ্গেল এবং আপনার জন্য মনের মানুষ খুঁজে আনলেন। কিন্তু এরপর নিজেই সম্পর্কে জড়িয়ে গেলেন কোনো কারণে বা আপনি নিজে আবিষ্কার করলেন আপনার বন্ধুটিও তার প্রতি দুর্বল হয়ে পড়ছে ধীরে ধীরে। এই ধরণের ঘটনা কিন্তু ঘটেই থাকে। তাই ঝুঁকি না নেয়াই উচিত।
 

৪) অনেক বেশি জড়িয়ে যায় বন্ধুরা

যখন আপনি আপনার বন্ধুর মাধ্যমে সম্পর্কে যাবেন তখন স্বভাবতই আপনাদের সম্পর্কে অনেক বেশি জড়িয়ে যাবেন আপনার বন্ধু। দুজনেই তার ওপর অনেক বেশি ভরসা করে ফেলবেন। এরফলে আপনাদের অনেক সিক্রেটও বন্ধুটির জানা হয়ে যাবে যা শুধুমাত্র একটি জুটির মধ্যে সীমাবদ্ধ থাকা জরুরী।
 

৫) অনেক সময় ঈর্ষার সৃষ্টি হয়

যদি আপনার সম্পর্কের কারণে বন্ধুত্বের সম্পর্কে কোনো খারাপ প্রভাব পড়ে যায় তখন মনে ঈর্ষার সৃষ্টি হয়। অনেকেই ভাবতে থাকেন, প্রেমিকা পেয়ে বন্ধু ভুলে গিয়েছেন। এতে করে যে খারাপ প্রভাব পড়বে তার শিকার কিন্তু আপনার সম্পর্ক হতে পারে। সুতরাং সাবধান।
 

৬) সম্পর্কে টানাপোড়ন সৃষ্টি হলে বন্ধুত্বের সম্পর্ক খারাপ হতে পারে

বন্ধুর মাধ্যমে যদি সম্পর্কে জড়িয়ে যাওয়া হয় এবং পরবর্তীতে সেই সম্পর্কে কোনো সমস্যা হয় তখন অনেকেই তার বন্ধুর প্রতি বিরূপ ধারণা নিয়ে রাখতে পারেন। এতে করে বন্ধুত্বের সম্পর্ক নষ্ট হয়ে যেতে পারে। তাই বন্ধুকে নিয়ে ম্যাচমেকার হিসেবে নিয়োগ না দেয়াই ভালো।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি