পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

তুচ্ছ বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর ঝগড়া

দম্পতিদের মধ্যে ঝগড়া হওয়া নতুন কোনো ব্যাপার নয়। প্রায় সকল বিবাহিত দম্পতির মধ্যেই ঝগড়া হয়ে থাকে। বিয়েটা অ্যারেঞ্জ হোক কিংবা ভালোবাসার, ঝগড়া থেকে রেহাই পান না কোনো দম্পতি। ঝগড়া কিন্তু বড় কোনো বিষয় নিয়ে হয় না। বেশিরভাগ সময়ে ঝগড়া বেশ ছোটখাটো বিষয় নিয়েই হয়ে থাকে। কিন্তু সমস্যা হলো ঝগড়ার বিষয় ছোটখাটো হলেও ঝগড়াটা কিন্তু ছোটো হয় না। মাঝে মাঝে এই সামান্য ব্যাপারে বেঁধে যাওয়া ঝগড়া মারাত্মক আকার ধারন করে থাকে। আশ্চর্যের বিষয় হলো, একটু বুদ্ধি খাটিয়ে চললেই এই সব সামান্য ব্যাপারের বড় হ্যাঙ্গামা খুব সহজে এড়িয়ে যাওয়া সম্ভব। এইসব ছোটখাটো বিষয় নিয়ে ঝগড়া করার চাইতে এই বিষয়গুলো এড়িয়ে গিয়ে হাসি ঠাট্টার ছলে সমাধান করে ফেলাই উত্তম। চলুন দেখে নিই এমনই কিছু ঝগড়ার সাধারণ ব্যাপারগুলো।

 

বন্ধু বান্ধবের সাথে সময় কাটানো

এই ব্যাপারটি নিয়ে স্ত্রীরা অনেক বেশি অভিযোগ করে থাকেন। বিয়ের পরও স্বামীর বন্ধু-বান্ধবের সাথে আড্ডা এবং বাইরে বেশি সময় কাটানো নিয়ে স্বামী স্ত্রীর মধ্যে অনেক বেশি ঝগড়া হয়ে থাকে। ছেলেরা বরাবরই বাইরে ঘুরতে বেশি পছন্দ করেন এবং বন্ধুদের সাথে সময় কাটাতে চান। কিন্তু স্ত্রী ঘরে একা থাকতে চান না বলেই এই সমস্যা। এখানে একটি কাজ করতে পারেন, স্বামীরা নিজের বন্ধুবান্ধবের সাথে খুব ভালো পরিচয় করিয়ে দিতে পারেন নিজের স্ত্রীর। যাতে একই সাথে আড্ডায় বসা যায়। নতুবা স্ত্রীকে ব্যস্ত করে দিন তার কোনো কাজে। তাহলেই সমস্যা হবে না আর।

 

টাকা খরচ করা

স্বামীদের একটি অনেক বড় অভিযোগ স্ত্রীরা অযথা অনেক কিছুর পেছনে বেশি টাকা পয়সা খরচ করে থাকেন, শপিং বেশি করেন। আবার স্ত্রীদের অভিযোগ থাকেন স্বামী অযথা কিছু বদঅভ্যাসে বেশি টাকা খরচ করে ফেলেন। এই সমস্যা নিয়ে ঝগড়া বেঁধে যায় সহজেই। কিন্তু এই ব্যাপারে ঝগড়া না করে প্রত্যেকের মাসের খরচের একটি বাজেট তৈরি করে নিয়ে তা কঠোরভাবে পালন করা শুরু করে দিন।

 

পরিষ্কার পরিচ্ছন্নতা

পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে অনেক ঝগড়া বাঁধে দাম্পত্য সম্পর্কে। কারণ অনেক স্বামীকেই ঘরদোরের গোছগাছের ব্যাপারে উদাসীন থাকতে দেখা যায়। বাইরে থেকে ফিরে এসে জুতো মোজা একেক জায়গায় ফেলে রাখার কারণেই এই ঝগড়াগুলো বেধে থাকে। কিন্তু স্বামীরা একটু সবধানে নিজেদের জিনিসগুলো একটু গুছিয়ে রাখলেই ঝামেলা মিটে যায়।

 

নিজের খুশিমতো চলতে না পারা

বিয়ের পরে নিজের ইচ্ছাটাকে অনেক ক্ষেত্রেই বিসর্জন দিতে হয়। নিজের খেয়াল খুশিমতো কোনো কিছুই বলতে গেলে করা সম্ভব হয়ে উঠে না। এই নিয়ে দাম্পত্য কলহ হতেই থাকে। কিন্তু মানুষ ভুলে যান যে বিয়ের পর সাথে আরেকটি মানুষ যুক্ত হন। এবং দুজনের সিদ্ধান্ত নেয়াটা বেশি জরুরী। নিজের খুশিমতো তখনই চলা সম্ভব যখন আপনি সঙ্গীকে তার মতো করে কিছুটা সময় থাকতে দেবেন।

 

টিভি দেখা নিয়ে

সব চাইতে তুচ্ছ যে ব্যাপারটি নিয়ে দাম্পত্য কলহ বেধে থাকে তা হলো টিভি দেখা। স্বামীর খেলা পছন্দ তো স্ত্রীর পছন্দ নাটক, স্বামী জিওগ্রাফী চ্যানেল দেখতে চাইলে স্ত্রী দেখতে চান হিন্দি চ্যানেল। আর এই নিয়েই ঝামেলা শুরু হয়ে যায়। অনেকে অবশ্য এই ঝামেলা এড়াতে দুটি টিভি রাখেন। কিন্তু এর চাইতে ভালো হয় যদি এই টিভি দেখার যন্ত্রণা থেকে বেরিয়ে আসতে পারেন। অন্য কিছু করুন। নিজেদের মধ্যে সমঝোতা তৈরি করুন।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি