পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

বিয়ের পাত্র বা পাত্রীর সাথে প্রথম কথা যেভাবে শুরু করবেন

অবিবাহিত জীবনটা অনেকেই বেশ উপভোগ করেন। আবার কেউ কেউ ভাবেন হাতে হাত ধরে গল্প করে সময় কাটিয়ে দেয়ার মত একজন সঙ্গী থাকলে মন্দ হতো না। যার যেমন ভাবনাই থাকুক না কেন বিয়ের সময় যত ঘনিয়ে আসতে থাকে মনের ভেতরের অস্থিরতাটাও ততোই বাড়তে থাকে। যাদের পারিবারিকভাবে বিয়েটা ঠিক হয় তাদের ক্ষেত্রে এই অস্থিরতার মাত্রা আরো অনেক বেশি। আর তার কারণ হলো একেবারেই অচেনা একটা মানুষের সাথে হুট করে আন্তরিকভাবে মেলামেশা করার চাপ।

 

বিয়ের আগে অভিভাবকরা অধিকাংশ ক্ষেত্রেই চান পাত্র-পাত্রী একে অপরের সাথে কথাবার্তা বলে কিছুটা সহজ করে ফেলুক সম্পর্কটা। আর তাই তাদেরকে একটু আলাদাভাবে ঘোরাফেরা করা কিংবা ফোনে কথাবার্তা বলার সুযোগ করেন দেন বাবা মায়েরা। কিন্তু তাতেই ঘটে বিপত্তি! দুজনের মনেই প্রচণ্ড অস্বস্তি ভর করে বসে। কীভাবে কথা বলতে হবে, কোন কথা বলে শুরু করতে হবে ইত্যাদি বিষয় নিয়ে নানান দ্বিধা-দ্বন্দ্বে ভুগতে শুরু করেন তারা। জেনে নিন বিয়ের পাত্র/পাত্রী একে অপরের সাথে প্রথম কথা কীভাবে শুরু করবেন সেই সম্পর্কে।

 

কুশলাদি

কথা শুরু করার সবচাইতে ভালো উপায় হলো কুশলাদি জিজ্ঞাসা করা। স্বাভাবিক এই ভদ্রতাটুকু তো করতেই হবে প্রথম কথায়। কেমন আছেন, বাসার সবাই কেমন আছে, কী করছেন ইত্যাদি নানান রকমের প্রশ্ন করে কথা শুরু করে ফেলুন।

 

আপনিথেকেতুমি

সম্পর্কের শুরুতে অধিকাংশ ক্ষেত্রেই একে অপরকে ‘আপনি’ সম্বোধনে ডেকে থাকেন। আপনি আপনার হবু জীবন সঙ্গীকে ‘তুমি’ বলার অনুমতি দিন এবং তার কাছ থেকে অনুমতি নিন। ‘তুমি’ সম্বোধনে সম্পর্কটা অনেক সহজ হয়ে যাবে আপনাদের।

 

পছন্দ অপছন্দ নিয়ে আলাপ

ধীরে ধীরে আপনাদের আলোচনাটাকে পছন্দ অপছন্দের দিকে মোড় ঘুরিয়ে নিন। তবে ব্যাপারটা একটি স্মার্টভাবে করতে হবে আপনাকে। হুট করে ‘আপনার প্রিয় রঙ কী?’ এই ধরনের প্রশ্ন করা যাবে না। এতে আপনার সম্পর্কে তার ধারণা খারাপ হয়ে যেতে পারে। এই কথা সেই কথায় পছন্দ অপছন্দের বিষয়টি জেনে নিন।

 

পুরনো প্রেমের প্রশ্ন করবেন না

আপনার হবু জীবন সঙ্গীকে কখনই হুট করে আগের কোনো সম্পর্ক নিয়ে প্রশ্ন করা উচিত নয়। পুরোনো প্রেম নিয়ে প্রথম কথাতেই জিজ্ঞাসা করলে আপনার হবু সঙ্গী আপনাকে সন্দেহপ্রবণ ভাবতে পারে।

 

খুব বেশি ব্যক্তিগত বা অশালীন কথা বলবেন না

আপনার সাথে যার বিয়ে হতে চলেছে তার সাথে হুট করে অতিরিক্ত ব্যক্তিগত কোনো কথা বলবেন না। প্রথম কথাতেই একান্ত ব্যক্তিগত কোনো কথা বললে কিংবা অশালীন কোনো মন্তব্য করে ফেললে আপনার সম্পর্কে খারাপ ধারণা সৃষ্টি হবে আপনার হবু সঙ্গীর মনে।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি