পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

পুরুষদের কিছু মেয়েলি স্বভাব

অনেক পুরুষই বলেন এটা মেয়েলি কাজ, ওটা মেয়েলি অভ্যাস। অনেকে আবার এই কাজ বা অভ্যাসের কারণে নারীদের নিন্দা করতেও পিছু পা হন না। কিন্তু কিছু অভ্যাসকে মেয়েলি বলে আখ্যায়িত করলেও অনেক পুরুষ নিজেই সেই কাজগুলো করে থাকেন। কিন্তু অধিকাংশ পুরুষই প্রশ্ন করলে নিজেদের এই অভ্যাস গুলোর কথা স্বীকার করেন না সহজে। আসুন জেনে নেয়া যাক ৬টি মেয়েলি অভ্যাস সম্পর্কে যেগুলো পুরুষরা নিজেরাই করেন, কিন্তু স্বীকার করেন না কখনোই।

 

প্রশংসা শুনতে পছন্দ করা
সবাই বলেন নারীরা প্রশংসা শুনলে খুশিতে গদগদ হয়ে যান। কিন্তু পুরুষরা কি প্রশংসা পছন্দ করেন না? অবশ্যই করেন। কিন্তু নিজের গুণের বা চেহারার প্রশংসা শুনতে পছন্দ করলেও মুখে স্বীকার করেন না কোনো পুরুষ। কারণ প্রশংসা শুনে খুশি হওয়ার বিষয়টা মেয়েলী মনে হয় তাদের কাছে।

 

ফর্সা হওয়ার চেষ্টা করা
ফর্সা দেখানোর জন্য নানা রকম চেষ্টা করার ব্যাপারটি আপাত দৃষ্টিতে মেয়েলি মনে হলেও অনেক পুরুষই কিভাবে নিজেকে ফর্সা দেখানো যায় সেই চেষ্টা করেন। যেসব পুরুষের গায়ের রঙ ফর্সা না তাঁরা কি পড়লে তাকে ফর্সা দেখাবে কিংবা কোন প্রসাধনী মাখলে গায়ের রঙ ফর্সা করা যায় সেটা নিয়ে বেশ খোঁজ খবর রাখেন। কিন্তু এই বিষয়টি সহজে তাঁরা স্বীকার করেন না।

 

চোখের পানি ফেলা
পুরুষরা কি কাঁদে না? অবশ্যই কাঁদে। কারণ কান্না হলো মানুষের স্বাভাবিক একটি আবেগের বহিপ্রকাশ। খুব বেশি মন খারাপ হলে অথবা অনেক বেশি কষ্ট পেলে পুরুষদের চোখেও আসে পানি। কিন্তু সেটা প্রকাশ করতে লজ্জা পায় অধিকাংশ পুরুষ। কারণ কান্না বিষয়টি তাদের কাছে পুরোপুরিই মেয়েলী একটি ব্যাপার মনে হয়।

 

শপিং করতে দীর্ঘ সময় ব্যয় করা
নারীরা নাকি কেনাকাটায় অনেক বেশি সময় ব্যয় করে। অনেক পুরুষেরই এই বিষয়টি নিয়ে অদভিযোগ থাকে। কিন্তু নিজের জন্য পছন্দের পোশাক কেনার বেলায় কিন্তু পুরুষরা অনেক সময় নারীদের থেকেও বেশি খুতখুতে স্বভাবের হয়ে থাকে। ঘন্টার পর ঘন্টা এই দোকান ওই দোকান ঘুরে কেনাকাটা করে অনেক পুরুষই। কিন্তু প্রশ্ন করলে বিষয়টি সহজে স্বীকার করবেন না বেশিরভাগ পুরুষ।

 

গসিপ করা
নারীদের মত পুরুষরাও গসিপ করে। কে কি করেছে, কার বাসায় কি হয়েছে ইত্যাদি নানা ব্যাপারে বন্ধুদের আড্ডায় কথা তুলে তাঁরা। বেশ মজা করে আগ্রহ সহকারেই গসিপ করতে পছন্দ করেন অধিকাংশ পুরুষ। কিন্তু বিষয়টি স্বীকার করেন চান না তাঁরা।

 

হিন্দি সিরিয়াল দেখা
আমাদের দেশে মেয়েদের হিন্দি সিরিয়াল দেখা নিয়ে পুরুষের অভিযোগের কমতি নেই। কিন্তু সত্য হচ্ছে, তারা নিজেরাও হিন্দি সিরিয়াল দেখে থাকেন। বিশ্বাস হলো না? ফেসবুকে খুঁজেই দেখুন। হিন্দি সিরিয়ালের পেজ গুলোতে লাইক দেয়া প্রচুর পুরুষ পাবেন!

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি