পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

সঙ্গীর সাথে নিজেকে মানিয়ে নেওয়া

বিয়ে হয়েছে খুব বেশিদিন হয়নি। এখনই খুব বিপদে আছেন আপনি। বাতি নেভানো ছাড়া ঘুমাতেই পারেন না আপনি অথচ আপনার স্বামী সারা রাত বাতি জ্বালিয়ে রাখে। ভেজা বাথরুম একেবারেই পছন্দ না আপনার। কিন্তু আপনার সঙ্গীটি বাথরুমে গেলেই সেটাকে ভিজিয়ে একাকার করে ফেলে। আপনি হয়তো শুটকি মাছ খেতে ভালোবাসেন, কিন্তু ঘরে শুটকি রাঁধলেই আপনার স্বামী ঘর থেকে বাইরে বেরিয়ে যান। এমন পরিস্থিতিতে কি করবেন কিছুই বুঝতে পারছেন না। বিয়ের আগে এতো কিছু জানলে হয়তো বিয়েটাই করতেন না আপনি!

 

এমন পরিস্থিতি সব যুগলের জীবনেই আসে। নতুন প্রেম হলে অথবা বিয়ের পর নতুন সংসারে এধরণের সমস্যা বেশি হয়। তখন অনেক সময় এসব ছোটখাটো সমস্যার কারণে সম্পর্কটাই বিষিয়ে ওঠে। একটু ধৈর্য্য ধরলেই এই সমস্যার সাথে মানিয়ে নিতে পারবেন নিজেকে। আসুন জেনে নেয়া যাক সঙ্গীর স্বভাবের ভিন্নতার সঙ্গে নিজেকে মানিয়ে নেয়ার সহজ উপায় সম্পর্কে।

 

আলোচনা করুন

দুজনের অমিল গুলো নিয়ে দুজন আলোচনা করুন। আপনার কোন কোন স্বভাবে আপনার সঙ্গীর সমস্যা হচ্ছে সেটা তাকে জিজ্ঞেস করুন। সেই সঙ্গে আপনার কোন কোন ব্যাপারে সমস্যা হচ্ছে সেটাও তাকে খুলে বলুন। দুজনের অমিল গুলো নিয়ে দুজন আলাপ আলোচনা করলে অনেক সমস্যাই সমাধান করা সম্ভব। এতে একে অপরের সুবিধা অসুবিধার দিকে খেয়াল রাখতে পারবে এবং দুজনের প্রতি দুজনের ভালোবাসা বৃদ্ধি পাবে।

 

গ্রহণ করার চেষ্টা করুন

দুটি মানুষ সম্পূর্ণ ভিন্ন পরিবেশে বেড়ে ওঠে। তাই তাদের স্বভাব, আচার, আচরণ আলাদা হবে এটাই স্বাভাবিক। এটাকে মেনে নিলেই দাম্পত্য জীবন সুখের হয়। তাই দুজনেরই উচিত দুজনের স্বভাবের ভিন্নতা গুলো মেনে নেয়ার চেষ্টা করা।

 

নিজের নেতিবাচক দিক গুলো খুঁজুন

আপনার সঙ্গীর খারাপ অভ্যাস গুলো নিয়ে মাথা ঘামানোর আগে নিজের নেতিবাচক দিক গুলো খুঁজে বের করুন। নিজের মন্দ স্বভাব, বদ অভ্যাস গুলো খুঁজে বের করে নিজের মনের কাছে প্রশ্ন করুন যে ‘আমার সঙ্গী আমার এসব অভ্যাস মেনে নিতে পারলে আমি কেনো পারছি না তার অভ্যাস গুলোকে মেনে নিতে?’

 

সময় নিন

দুজনের মধ্যে অমিল থাকতেই পারে। কিন্তু তা নিয়ে অহেতুক মাথা গরম হই চই না করে সময় নিন। প্রথম প্রথম যে বিষয়টা আপনি মেনে নিতে পারছেন না কিছুদিন গেলেই সেটাকে স্বাভাবিক লাগে। ছোট খাটো অমিল নিয়ে অহেতুক নিজেদের সম্পর্কের মধুরতা নষ্ট করা উচিত হবে না।

 

পরস্পরের প্রতি সম্মান রাখুন

সম্পর্কের ক্ষেত্রে একে অপরের প্রতি সম্মান রাখাটা খুব জরুরী। দুজনেরই উচিত দুজনের পছন্দ অপছন্দ কে গুরুত্ব দেয়া এবং সম্মান করা। আপনার সঙ্গী যদি রাত জেগে খেলা দেখতে ভালোবাসে তাহলে তাকে দেখতে দিন। এতে যদি আপনার ঘুমাতে সমস্যা হয় তাহলে কানে হেডফোন গুঁজে সুন্দর মিউজিক শুনতে শুনতে ঘুমিয়ে যান। আপনি যদি আপনার সঙ্গীর পছন্দকে সম্মান দেখান তাহলে আপনার সঙ্গীও আপনার সুবিধা অসুবিধার বিষয়গুলোর প্রতি মনোযোগী হবে।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি