পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

চিরতরুণ থাকার উপায়

চিরতরুণ থাকতে কে না চায়। বয়সের কোটা ৩০ ছুঁইছুঁই করতে না করতেই দেহে যদি ভর করে বার্ধক্যের লক্ষণ তাহলে সকলেই বেশ চিন্তিত হয়ে পড়েন। যৌবনটা বুঝি এবার চলেই গেল এইরকম মানসিক দুশ্চিন্তা ভর করে কম বয়সেই। কিন্তু আমাদেরই কাজে এবং আমাদেরই চিন্তায় আমরা বুড়িয়ে চলেছি প্রতিদিনই। আমরা যা করি, এমনকি যা চিন্তা করি তার ছাপ পরে আমাদের চোখে মুখে। ফলে বয়সের আগেই হারাতে থাকি যৌবন। কিন্তু কিছু কাজ রয়েছে যা সাহায্য করবে আপনাকে চিরতরুণ রাখতে। কি? বিশ্বাস হচ্ছে না? চলুন তবে দেখে নেয়া যাক চিরতরুণ থাকতে আমাদের করণীয় কিছু কাজ।

 

 

ইতিবাচক চিন্তা ভাবনা

মানসিক চাপ আমাদের দেহের ওপর অনেক বড় প্রভাব ফেলে। অনেকেই মানসিক চাপের কারণে কম বয়সেই বুড়িয়ে যান। আমাদের মানসিক চাপের প্রধান কারণ হচ্ছে নেতিবাচক চিন্তাভাবনা। ইতিবাচক চিন্তা ভবনা মানসিক চাপ একেবারে কমিয়ে দেয়। ইতিবাচক চিন্তা ভাবনা করলে আপনি মানসিক ভাবে অনেক বেশি প্রাণবন্ত থাকতে পারবেন। যার প্রভাব পরবে আপনার চোখে মুখে। আপনি থাকবেন চিরতরুণ।

 

ধূমপান ছেড়ে দিন

ধূমপান এমন একটি জিনিস যা জীবন থেকে জীবন কেড়ে নেয়। ধূমপানের কারণে দেহ এবং মস্তিস্কের নানা রোগে আক্রান্ত হতে দেখা যায় মানুষকে। স্ম্রিতিসক্তি লোপ, দৃষ্টিশক্তি লোপ, ক্যান্সার সহ নানা মারাত্মক রোগ আপনাকে কম বয়সেই মৃত্যুর মুখে ঠেলে দেবে। দেহে নিয়ে আসবে বার্ধক্য। তাই ধূমপানের বদ অভ্যাসটি ত্যাগ করুন।

 

ব্যায়াম করুন প্রতিদিন

চিরতরুণ থাকতে চাইলে প্রতিদিন সময় ধরে ব্যায়াম করার অভ্যাস গড়ে তোলাটা বেশ জরুরী। আপনি যদি নিয়মিত ব্যায়াম করেন তবে আপনার দেহ থাকবে সুস্থ এবং ফিট। ফলে আপনি থাকবেন অনেকাংশেই হাসিখুশি। কারণ স্বাস্থ্যই সকল সুখের মূল। শারীরিক সুস্থতার মাধ্যমে আপনি থাকতে পারবেন চিরকাল তরুণ।

 

কমিয়ে দিন চিনি খাওয়া

চিনি আমাদের দেহকে মুটিয়ে যেতে সাহায্য করে। এতে দেহ দিনকে দিন পরিনত হতে থাকে ফ্যাট সমৃদ্ধ মাংসপিণ্ডে। শরীরে বাসা বাঁধতে থাকে নানা রোগ। এছাড়াও চিনির গ্লাইকোসিন ত্বকে রিংকেল তৈরি করে । তাই চিনি থেকে দূরে থাকুন চিরতরুণ থাকতে চাইলে।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
ত্বকের কালো তিল দূর করে পেঁয়াজবিস্তারিত পড়ুন ত্বকের কালো তিল দূর করে পেঁয়াজ
মশা কামড়ানোর লাল-দাগ থেকে মুক্তি পাবেন কীভাবেবিস্তারিত পড়ুন মশা কামড়ানোর লাল-দাগ থেকে মুক্তি পাবেন কীভাবে
পুরুষদের ত্বকের যত্নে জরুরি কিছু পরামর্শবিস্তারিত পড়ুন পুরুষদের ত্বকের যত্নে জরুরি কিছু পরামর্শ
যে ফল খেলে আপনি হবে আকর্ষনীয় সুন্দরীবিস্তারিত পড়ুন যে ফল খেলে আপনি হবে আকর্ষনীয় সুন্দরী
ইংরেজী সাল-তারিখ থেকে বাংলা সাল-তারিখ বের করার সহজ কৌশলবিস্তারিত পড়ুন ইংরেজী সাল-তারিখ থেকে বাংলা সাল-তারিখ বের করার সহজ কৌশল
বয়স যখন ত্রিশ তখন নজর দিন কিছু বিষয়ের প্রতিবিস্তারিত পড়ুন বয়স যখন ত্রিশ তখন নজর দিন কিছু বিষয়ের প্রতি
পরিবারের অনুমতি ছাড়া বিয়ের আগে নিজেকে করুন কয়েকটি প্রশ্নবিস্তারিত পড়ুন পরিবারের অনুমতি ছাড়া বিয়ের আগে নিজেকে করুন কয়েকটি প্রশ্ন
প্লাস্টিক ব্যবহার থেকে যেভাবে বিরত থাকতে পারেনবিস্তারিত পড়ুন প্লাস্টিক ব্যবহার থেকে যেভাবে বিরত থাকতে পারেন
আরও ১৪৩৫ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি