পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

নারী রূপী পুরুষ: যাদের সৌন্দর্যে পুরো বিশ্ব মাত

লিঙ্গ পরিবর্তন নতুন কোনো বিষয় নয়। বিজ্ঞানের বদৌলতে বিশ্বের বিভিন্ন দেশে হরহামেশাই এই বিষয়টি ঘটছে। এটি এখন অনেকটা স্বাভাবিক বিষয় হয়ে গেছে। তবে অস্বাভাবিক মনে হয় তখন, যখন কেউ লিঙ্গ পরিবর্তন করে সারা দুনিয়া দাপিয়ে বেড়ায়।

 

ধরুন আপনি কোনো সুন্দরী মডেলের সৌন্দর্যে বিভোর। কিন্তু আপনি জানেন না যে, যার সৌন্দর্যে আপনি এতটা পাগল সে আসলে জন্মগতভাবে একজন পুরুষ। বর্তমান বিশ্বে এমন কয়েকজন সুপার মডেল রয়েছেন যারা জন্মগতভাবে ছিলেন পুরুষ। তাদের মধ্যে অনেকে আবার সেরা সুন্দরীর মুকুটও অর্জন করেছেন। কি বিশ্বাস হচ্ছে না? আসুন সে রকম কয়েকজন মডেল সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিই।

 

Claudia Charriez:

প্রথমেই আসা যাক আমেরিকার দিকে। পাশে যে ছবিটি দেখতে পাচ্ছেন তা দেখে অনেকেরই বিশ্বাস হবে না যে, ইনি একজন পুরুষ। বিশ্বাস করুন বা নাই করুন, ইনি আমেরিকার একজন বিখ্যাত মডেল এবং জন্মগতভাবে তিনি একজন পুরুষ। ২০০৮ সালে America's Next Top Model এবং The Janice Dickinson Modeling Agency TV Shows অনুষ্ঠানে প্রথম বার প্রতিযোগি হিসেবে নিজেকে সকলের সামনে মেলে ধরেন তিনি। যদিও America's Next Top Model এবং The Janice Dickinson Modeling Agency TV Shows অনুষ্ঠান থেকে তাকে বিতারিত করা হয় কিন্তু পরের বছর ২০০৯ এর America's Next Top Transsexual Model অনুষ্ঠানে প্রতিযোগি হিসেবে অংশ গ্রহন এবং প্রতিযোগিতা জেতার মধ্যমে শুরু করেন তার মডেল হিসেবে পথচলা।

 

Florencia De La V:

আর্জেন্টাইন এই মডেল বর্তমান সময়ে আর্জেন্টিনার নামকরা একজন মডেল। মডেলিংয়ের পাশাপাশি অভিনয়েও যথেষ্ট সুনাম অর্জন করেছেন নারী রূপী এই পুরুষ। জন্মের পর তার নাম রাখা Roberto Carlos Trinidad। বিয়ে করে সংসারীও হয়েছেন তিনি। তার রয়েছে ফুটফুটে দুটি জমজ সন্তান। তবে সন্তানগুলো Surrogate Mother বা প্রতিনিধি গর্ভধারিনীর মাধ্যমে নেওয়া হয়েছে।

 

Roberta Close:

ব্রাজিলের অধিবাসী Roberta Close  হচ্ছেন প্রথম মডেল যিনি পুরুষ হিসেবেই ব্রাজিলের Playboy ম্যাগাজিন সংখ্যার মডেল হন।  ১৯৮৯ সালে প্রথমবারের মত Gender Reassignment Surgery করানোর পরে তিনি ব্রাজিলের ছেলেদের ম্যাগাজিন হিসেবে খ্যাত "Sexy" ম্যাগাজিনে প্রথমবারের মত বিবসনা হয়ে ছবি তুলেন। আর এরই  সাথে তাকে "Most Beautiful Woman in Brazil" খেতাব দেওয়া হয়।

 

Caroline Tula Cossey:

জন্মের সময় তার নাম রাখা হয় Nee Barry Kenneth Cossey। পরবর্তীতে পুরুষ থেকে নারী হওয়ার পর নাম বদলে রাখেন Caroline Tula Cossey। তিনি একজন বৃটিশ মডেল। পুরুষ থেকে নারীতে রূপান্তরিত হয়েছেন যে কয়জন মডেল তাদের মধ্যে Caroline Tula Cossey অন্যতম। কারণ তিনি বেশ জনপ্রিয় ও নাম ডাক করেছেন অনেক। বিশ্ব বিখ্যাত সিনেমা "জেমস বন্ড" এর ১৯৮৭ সালে মুক্তিপ্রাপ্ত The Living Daylights সিনেমায় তিনি ছোট একটি চরিত্রে অভিনয় করেছিলেন। বিখ্যাত ম্যাগাজিন Playboy এ তিনি সবার প্রথম নিজের জীবন সম্পর্কে সকলের কাছে তুলে ধরেন। Playboy ম্যাগাজিনে "I Am A Woman" শিরনামে নিজের আত্মজীবনি তুলে ধরেন।

 

Andrej Pejic:

Andrej Pejic এমন একজন মডেল যিনি ছেলে ও মেয়ে দুইভাবেই র‌্যাম্প মডেলিং করেন। ২০১১ এর প্যারিস ফ্যাশন শোতে সে মেয়ে এবং ছেলে  হিসেবে র‌্যাম্প মডেলিং করেন প্রথম বারের মত। মেয়ে হয়ে Jean Paul Gaultie এর ডিজাইন করা পোশাক পরে র‌্যাম্পে হাটেন আর ছেলে হয়ে Marc Jacobs এর ডিজাইন করা পোশাক পরে র‌্যাম্পে হাটেন। models.com এর মতে বিশ্বের ১৮তম বিখ্যাত মডেল Andrej Pejic। এছাড়াও FHM এর মতে বিশ্বে ১০০ জন যৌন আবেদনময়ি নারী মডেলদের মধ্যে Andrej Pejic এর অবস্থান ৯৮ নম্বরে।

 

Sirapassorn Atthayakorn:

Sirapassorn Atthayakorn হলেন থাইল্যান্ডের বাসিন্দা যার পুরুষ নাম Sammy। ২০১১ সালে অনুষ্ঠিত Miss International Queen প্রতিযোগিতার বিজয়ী।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি