পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

জেনে নিন কোন রাশির পুরুষ কেমন

সব নারীদের প্রিয় ও প্রচলিত উক্তি আছে, সেটি হলো-সব পুরুষই সমান। কিন্তু আসলে কি তাই? সব পুরুষকে একই দৃষ্টিতে ঠিক না। তাদের সকলের চরিত্রে কিছু বৈচিত্র বিরাজ করছে। আর সব পুরুষের মনও এক নয়। পুরুষ বলে তার মধ্যে রহস্য নেই, এমনটি কখনো ভাবাও যাবে না। কিন্তু কিভাবে জানবেন একজন পুরুষ কি চিন্তা করছে? কিভাবেই বা জানবেন যে, আপনার প্রতি তার আচরণ কেমন হতে পারে, এসব কিছু জানার উপয় হল তার রাশি। 

  

প্রতিটি মানুষের আলাদা ব্যক্তিত্ব রয়েছে। তবে রাশির উপর ভিত্তি করে একজন পুরুষের বিশেষ কিছু বৈশিষ্ট লক্ষ্য করা যেতে পারে। এই বৈশিষ্ট লিঙ্গ ভেদে আলাদা আলাদা হয়ে থাকে। যেমন ধরুন মেষ রাশির একটি নারী যে কাজটি করবে, মেষ রাশির পুরুষ হয়তো সেই কাজটি নাও করতে পারে। এসব মূলনীতির উপর ভিত্তি করে জেনে নিন কোন রাশির পুরুষের ব্যক্তিত্ব কেমন হয়। 

 

মেষ রাশির পুরুষ  (২১ মার্চ-১৯ এপ্রিল)

মেষ রাশির পুরুষের মধ্যে ধৈর্য একটু কমই লক্ষ্য করা যায়। তারা ব্যক্তিগত জীবনে অথবা কর্মজীবনে, যে কোনও কাজের চ্যালেঞ্জ গ্রহণ করতে পারেন । তারা যে কোনও রকমের প্রতিযোগিতায় অংশ নিয়ে থাকেন এবং প্রায় সকল প্রতিযোগিতায়ই বিজয়ী হয়ে থাকেন। তিনি নিজের বিবেচনা অনুযায়ী, নিজের মর্জি মতো চলতে পছন্দ করেন। তিনি চেহারার মাঝে ভয়ানক চিহ্ন লক্ষ্য করা যায়, যেটা অনেক নারীর কাছেই আকর্ষণীয় বটে। তিনি  “খারাপ ছেলে” ভাবটা নিজের মাঝে ফুটিয়ে তুলতে সিদ্ধহস্ত  আর এর জন্যে নারীরা তার প্রতি আকৃষ্ট হয়।

 

বৃষ রাশির পুরুষ (২০ এপ্রিল- ২০ মে)

একটা কথা আছে না শালিস মানি কিন্তু বড় তালগাছটা আমার। বৃষ রাশির পুরুষের আচরণে এমনটি লক্ষ করা যায়। তার উপরে কেউ কথা বলুক এটা তিনি কখনোই চান না। তিনি সব সময় নিজের সিদ্ধান্ত অটল থাকতে চান। সকল কাজই মনোযোগ সহকারে করে থাকেন। তিনি হয়ে থাকেন বিচক্ষণ এবং পুরনো ধাঁচের মানসিকতার। তার জীবনের আসল লক্ষ্য হলো সুখে শান্তিতে সংসার করা। তার দৈনন্দিন রুটিন সাধারণ এবং গোছালো হয়ে থাকে । তিনি নিজেকে কোন ঝামেলায় জড়াতে চান না “মাটির মানুষ” বলতে যা বোঝায়, সেটাই হলেন তিনি।

 

মিথুন রাশির পুরুষ (২১মে-২১জুন)

মিথুন রাশির পুরুষরা এমনভাবে সাজিয়ে গুছিয়ে কথা বলে যে কাউকে আকৃষ্ট করে তুলতে পারেন। তিনি অযথা কথা কম বলেন, যা বলেন কাজের কথাই বলেন। তার কথাগুলো একটু মন দিয়ে শুনলেই তার মাঝে আপনি বুদ্ধির ঝিলিক দেখতে পাবেন । সে কখনোই আপনাকে বোর করবে না। কখনো কখনো তার মাঝে দেখতে পাবেন একেবারেই সহজ সরল মনের প্রকাশ, কখনো আবার তার মাঝে থেকে উকি দেবে খুব উঁচুদরের মানসিকতা।  যে কোনও ভালো-খারাপ উভয় দিক দেখতে তিনি পারদর্শী। অনেক বিষয় নিয়ে তিনি কথা বলতে পারেন বটে। তবে মুদ্রার ওপিঠে রয়েছে একটু ভুলোমনা মানুষ, যে কিনা খুব সহজে সিদ্ধান্ত নিতে পারেন না। খুব দ্রুতই তার মেজাজের পরিবর্তন ঘটে। সামাজিক এবং বহুরূপী এই পুরুষের মাঝে রয়েছে যে কোনও সমস্যা সমাধানের দুর্লভ বৈশিষ্ট্য।

 

কর্কট রাশির পুরুষ (২২জুন-২২জুলাই)

এ রাশির পুরুষ একটু লাজুক এবং রহস্যময় প্রকৃতির। তার চরিত্র চাঁদের দ্বারা প্রভাবিত। প্রথম দেখায় তাকে খুব চুপচাপ মনে হতে পারে। কিন্তু সান্নিধ্যে আসতে পারলে তবেই নিজের খোলস থেকে বের হবেন তিনি এবং আপনি অবাক হয়ে নিজেই আবিষ্কার করবেন  যে, তিনি কত চমৎকার একজন মানুষ। কিন্তু তিনি যতই নম্র হন না কেন, কর্কট রাশির পুরুষকে জোর পূর্বক কোনও কিছু করানো যাবে না, তাতে হিতে বিপরীত হতে পারে। তার মাঝে অনেক রকমের অনুভূতি লক্ষ্য করা যায় । তিনি কখনো কখনো নিজের আত্মরক্ষার জন্য হয়ে উঠতে পারেন একটু মারমুখী। তিনি কষ্ট পেলে নিজেকে গুটিয়ে নেন । কিন্তু তার দেয়ালের পিছনে রয়েছে নিখাদ একজন ভদ্রলোক। তারা পরিবারের প্রতি অনুগত হয়ে থাকেন এবং পরিবারের সুখই তাদের আসল লক্ষ্য। তাদের মাঝে অনেক সময়  অন্যদের মন বুঝে ফেলার ক্ষমতা লক্ষ্য করা যায়।

 

সিংহ রাশির পুরুষ (২৩জুলাই-২২অগাস্ট)

সিংহ রাশির কোনও পুরুষের আগমন আগে থেকেই আপনি টের পেয়ে যাবেন । তারা নিজেদের উপস্থিত প্রকাশ করতে ভালোবাসে, সেটা হাঁকডাকের মাধ্যমেই হোক বা অন্য কোনও উপায়েই হোক। সবসময় তাকে ঘিরে থাকে শক্তিশালী, উষ্ণ একটি আভা। তিনি জন্মগতভাবেই  নেতৃত্ব দানে পারদর্শী। তিনি সকলের সাথে মিলেমিশে কাজ করতে  ভালবাসেন। নিজের বন্ধুমহলে তিনি সুপরিচিত এবং বেশ গুরুত্বপূর্ণ হয়ে থাকেন বটে। তবে তিনি একটু একগুঁয়ে হয়ে থাকেন। তিনি কারো না নিয়ে নিজেই  ঠিক করে ফেলেন কি করা উচিৎ। তিনি সবার মনোযোগের মধ্যমণি হয়ে থাকতে ভালবাসেন । তিনি সাধারণত একটু মেজাজি হয়ে থাকেন বটে, তবে যত গর্জে তত বর্ষে না। সবকিছুর অন্তরালে সিংহ পুরুষ আসলে বিড়ালের মতোই আদুরে এবং তার সাথে একটু মিষ্টি আচরণ করলে তিনিও থাকবেন একেবারে খোশ মেজাজে।  

 

কন্যা রাশির পুরুষ (২৩অগাস্ট-২২সেপ্টেম্বর)

কন্যা রাশির নারী যেমন একেবারে তুলতুলে নারী নয়, তেমনি এই রাশির পুরুষকে মেয়েলি ভাবলেও ভুল হবে। তিনি কঠোর পরিশ্রমী হয়ে থাকেন এবং তার ওপরে দেওয়া অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে থাকেন তিন। তিনি নির্ভুল নিখুত ভাবে কাজ করতে পারদর্শী। তুচ্ছ বিষয়েও তার পূর্ণ মনোযোগ থাকে। অন্যকে সাহায্য করতেও তিনি সিদ্ধহস্ত। কন্যা রাশির পুরুষ হয়ে থাকেন ন্যায়পরায়ন এবং সুবিচারি। তার মাঝে ভদ্রতা এবং নিষ্পাপতার মতো দুর্লভ গুণ প্রতিফলিত হয়ে থাকে। তবে তিনি হয়ে থাকেন একটু ছটফটে। তিনি মাঝে মাঝে নিজের আত্মবিশ্বাস হারিয়ে ফেলেন, কিন্তু তার কাজের মধ্য দিয়েই আবার সেই আত্মবিশ্বাস নতুন করে ফিরে পান । এরা সমালোচনা করতে পছন্দ করে থাকে । তাদের স্বাস্থ্য সচেতনতা এবং পরিষ্কার পরিচ্ছন্নতার দিকে বিশেষ মনোযোগ থাকে । তারা সারাক্ষণ ফুলবাবুটি সেজে থাকতে এবং তারসাথে আশেপাশের পরিবেশটাকেও টিপটপ রাখতে খুব পারদর্শী। জ্যোতির্বিদরা কন্যা রাশির পুরুষদের মাঝে  যে দিকগুলো বিশেষ মনোযোগ দিয়ে ব্যাখ্যা করেছেন সেগুলোর মাঝে অন্যতম হচ্ছে -এরা বুদ্ধিমান ,পরিশ্রমী , বিচার বিবেচনায় দক্ষ ।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি