পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

চোখ যে মনের কথা বলে

সব কথা মুখ ফুটে বলতে হবে এরকম কোনো কথা নেই। কিছু কিছু বিষয় চোখ দেখেই বুঝে নিতে হবে। বিশেষ করে প্রেম-ভালোবাসার ক্ষেত্রে এই বিষয়টি খুবই প্রচলিত। প্রেমিক-প্রেমিকাদের এই চোখের ভাষায় কথা বলতে দেখা যায়। তবে চোখে চোখে কথা বলতে হলে তো আগে প্রেমের সম্পর্ক হতে হবে। অনেকে আছেন ভালোবাসেন কিন্তু মুখ ফুটে বলতে পারেন না। ফলে বিশেষ কিছু প্রতীকী ভাষার মাধ্যমে তারা তাদের ভালোলাগা ও ভালোবাসার কথাটি জানাতে চায়। কিন্তু সবাইতো আর সব ভাষা বুঝে না। আজ আমরা ছেলেদের কিছু ভালোলাগা ও ভালোবাসার প্রতীকী ভাষা সম্পর্কে জানবো। 

 

 

 

পরিপাটি ভাব

মনের মানুষের কাছে নিজেকে আলাদা করে উপস্থাপন করার জন্য ছেলেদের মধ্যে এই সময়টাতে পোষাক-পরিচ্ছদে পরিপাটি ভাব চলে আসে। ছেলেটি বারবার তার জিন্স-টি শার্ট ঠিক করবে, চুল এলোমেলো হয়ে গেল কি না তা দেখবে।  আপনার বন্ধু মহলের কারো মধ্যে যদি দেখেন এই ধরনের কোনো বিশেষ পরিবর্তন তাহলে প্রথমে বুঝবেন সে কারো প্রেমে পড়েছে। তবে কার প্রেমে পড়েছে তাই এথেকেই বোঝা যাবে না।

 

বন্ধুমহলে নায়ক হওয়ার প্রবণতা
কোনো ছেলে যদি আপনার উপস্থিতিতে তার বন্ধুকে কোনো কিছুতে হারিয়ে দেওয়ার চেষ্টা করে অর্থাৎ ওই ছেলেটির বন্ধুমহলে সেই সেরা এমন একটি ভাব দেখানোর চেষ্টা করে তবে বুঝবেন ছেলেটি আপনার সামনে নায়ক হওয়ার চেষ্টা করছে। এ ছাড়াও ছেলেটি বেশ বুক ফুলিয়ে হাঁটা-চলার চেষ্টা করবে।

 

হাসি

এ সময়ে কোনো কারণ ছাড়াই নব্য প্রেমিকের মুখে সবসময় হাসি লেগেই থাকে। এর মাধ্যমে ছেলেটি তার মনের মানুষকে তার দিকে দৃষ্টি ফেরাতে চেষ্টা করে।

 

কণ্ঠস্বরে পরিবর্তন

আগে আপনার যে বন্ধুটি খুব জোরে জোরে কথা বলতো এখন তার কন্ঠস্বর খুব সুন্দর হয়ে গেছে। এই ধরনের পরিবর্তন দেখলে বুঝতে হবে সে ডুবে ডুবে জল খাচ্ছে কিন্তু পুরোপুরি ধরা দিচ্ছে না। আরেকটু অপেক্ষা করুন তার কেসটি ধরার জন্য।


চোখাচোখি

তার চোখের দিকে খেয়াল রাখুন। সে যার প্রেমে পড়েছে তার চোখ সবসময় সেই মানুষটিকেই খুঁজে বেড়াবে। যদি অন্য কারো সাথে কথা বলার সময়ও তার দৃষ্টি আপনার উপর থাকে তাহলে কিছুটা অনুমান করতে পারেন যে, স্রোত আপনার দিকেই আসছে।  

 

ঘুরে ফিরে দৃষ্টি বরাবরই আপনার দিকে

এবার মোটামুটি নিশ্চিত হতে পারেন সেই মানুষটি আর অন্য কেউ নন আপনি নিজেই। তারপরও আরেকটু অপেক্ষা করতে পারেন।  

 

ঈর্ষান্বিত হওয়া

যদি দেখুন আপনি কারো প্রতি বেশি আন্তরিক হওয়াতে তার মধ্যে ঈর্ষান্বিত হওয়ার কোনো লক্ষণ দেখেন তাহলে আর অপেক্ষা করার দরকার নেই। এবার ১০০% সিওর সে আপনার প্রেমেই হাবুডুবু খাচ্ছে।
 

ব্যক্তিগত বিষয়ে আগ্রহ
কোনো ছেলে যখন আপনাকে পছন্দ করবে তখন সে আপনার ব্যক্তিগত বিষয়গুলোতে ধীরে ধীরে বেশি আগ্রহ দেখাতে শুরু করবে। এ ছাড়া আপনার সাথে ছেলেটির যে কথা হবে তার প্রত্যেকটি শব্দের দিকে সে বিশেষ নজর দেবে।

 

সাহায্য করারা প্রবণতা
বেশিরভাগ ছেলেই মেয়েদের সাথে ভদ্র আচরণ করে। কিন্তু কোনো ছেলে যখন একটি মেয়ের প্রতি আলাদাভাবে আকর্ষণ বোধ করে তখন সে বিভিন্ন কাজে মেয়েটাকে সাহায্য করার চেষ্টা করবে। ব্যাপারটি এমন হতে পারে- ছেলেটি ভিড় থেকে আপনাকে সহজে বের হয়ে আসতে সাহায্য করবে।

 

সব সময় কাছে থাকার চেষ্টা
ছেলেরা সাধারণত যখন কোনো মেয়ের প্রেমে পড়ে তখন যে কোনোভাবে সে মেয়েটির কাছাকাছি থাকার চেষ্টা করে। তাই আপনি যদি এমন কোনো ছেলেকে দেখেন যে সব সময়ই আপনার ধারে-কাছে ঘোরাঘুরি করে, আপনি যেখানেই যান সেখানে সেও হাজির হয় তার মানে এটা ধরে নিতে পারেন যে, ছেলেটি আপনার সাথে কথা বলার সুযোগ খুঁজছে।

 

সব সময় নজরে রাখা
একটি ছেলে যখন কোনো মেয়েকে পছন্দ করে তখন সে কোনোভাবেই মেয়েটির ওপর থেকে চোখ সরায় না। সেখানে অন্য মানুষ থাকা সত্ত্বেও ছেলেটি মেয়েটির দিকে তাকানোর চেষ্টা করবেই। আর সর্বক্ষণ এভাবে তাকানোর অর্থ হলো- সে অন্যান্য মেয়ে বা বন্ধুদের সাথে কথা বলার চেয়ে ঐ মেয়েটির ওপরই বেশি আগ্রহী।

 

এসব বিষয় আপনার কোনো বন্ধু বা অন্য কোনো ছেলের মধ্যে দেখলে নি:সন্দেহে ধরে নিবেন সে আপনার প্রেমে হাবুডুবু খাচ্ছে। বেচারা সরাসরি বলতে পারছে না তাই আপনাকে আকার ইঙ্গিতে বুঝাতে চাচ্ছে। আপনার পক্ষে যদি তার ভালোবাসা গ্রহণ করা সম্ভব হয় তাহলে তাকে আরেকটু বাজিয়ে দেখতে পারেন। আর যদি আপনার পক্ষে তা সম্ভব না হয় তাহলে তাকে খুব বেশি এগোতে না দেওয়াই ভালো। তাকে সরাসরি কিংবা আকার ইঙ্গিতে বুঝিয়ে দিতে পারেন। এতে করে আপনাদের বন্ধুত্বের সম্পর্কটা আগের মতোই থাকবে।

 

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি