পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

যে প্রেমের ভবিষ্যৎ নিশ্চিত ব্রেকআপ

আজ যারা প্রেমিক-প্রেমিকা একদিন তারা স্বামী-স্ত্রী হিসেবে সংসার জীবন শুরু করবেন এটাই প্রকৃত প্রেমের পরিণতি। তবে কারো কারো ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিত কারণে প্রেমের এই চূড়ান্ত পরিণয়ে পৌঁছার আগেই দুজন দুজনের কাছ থেকে আলাদা হয়ে যান। আবার কিছু কিছু প্রেম রয়েছে যেগুলোর ভবিষ্যৎই নিশ্চিত ব্রেকআপ। আসুন সেরকম কিছু প্রেম সম্পর্কে জেনে নিই।

 

 

 

সামাজিক স্ট্যাটাসের পার্থক্য

প্রেমিক-প্রেমিকার মধ্যে সামাজিক স্ট্যাটাসের পার্থক্য যতই থাক তাদের মধ্যে মিলন ঘটবেই। এটা সিনেমা-নাটকে পুরোপুরি সম্ভব হলেও বাস্তবে কতটা সম্ভব তা আমরা অনেকেই জানি। জানা সত্ত্বেও আবেগের বশে অনেকে এই ধরনের প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন এবং ভবিষ্যতে মনোকষ্ট নিয়ে একে অপরের কাছ থেকে আলাদা হয়ে যান। অনেক সময় দেখা যায় ছেলে-মেয়ে পালিয়ে গিয়ে পরিবারের অমতে বিয়ে করেন। একসময় পরিবার ভুলিয়ে ভালিয়ে তাদেরকে ফিরিয়ে আনলেও পরবর্তীতে ছেলে বা মেয়ের ব্রেন ওয়াশ করে তাদেরকে আলাদা করে দেন। আর যদিও বা মেনে নেন তাহলে সারা জীবন মাথা নিচু করেই কাটাতে হয় এবং নানা কটু কথা শুনতে হয়।

 

ওয়ানসাইড লাভ:

আপনি ভালোবাসেন কিন্তু সে আপনাকে ভালোবাসে না। এক্ষেত্রে অনেকে ভয়-ভীতি ও ইমোশনাল ব্ল্যাকমেইল করে জোরপূর্বক ভালোবাসা আদায় করেন। জোর করে ভালোবাসার মানুষের সঙ্গ পাওয়া যায় কিন্তু মন থেকে ভালোবাসা পাওয়া যায়। একটা সময় সুযোগ বুঝে সে অবশ্যই আপনাকে ছেড়ে চলে যাবে। কেননা এই সম্পর্কের প্রতি আপনি আন্তরিক সে নন। তাই প্রথমদিকে আপনার ভালোবাসা ফিরিয়ে দেওয়াতে আপনি যতটা কষ্ট পেয়েছেন এখন চলে যাওয়ার পর তার চেয়ে বহুগুণ কষ্ট আপনাকে বয়ে বেড়াতে হবে। তাই ক্ষণিকের ভালোলাগার জন্য ভবিষ্যতের কষ্ট কাঁধে না নেওয়াই ভালো।

 

পুরনো প্রেম ভুলে থাকার জন্য:

অনেকে আছেন পুরনো প্রেমকে হারিয়ে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন। এই সময় সে অনুভব করে নতুন একজন সঙ্গীর। এই তাড়না থেকেই নতুন একজনের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। প্রথম প্রথম প্রেমিক বা প্রেমিকার সব দোষ-ত্রুটি ভালো লাগলেও একসময় যখন পুরনো প্রেমের কথা ভুলে যাবে তখন বর্তমান প্রেমিক বা প্রেমিকার সকল দোষ-ত্রুটিই চোখে ধরা পড়বে। তখন এদিকও ভালো লাগবে না, ওদিকও ভালো লাগবে না। জীবন হয়ে উঠবে দুর্বিষহ। এই রকম পরিস্থিতিতে ব্রেকআপ হওয়াটাই স্বাভাবিক।  

 

ভালোবাসা দিয়ে শুধরে নেয়া:

অনেকে আছেন ভালোবাসা দিয়ে নিজের মনের মানুষটিকে শুধরে নেওয়ার জন্য তার সাথে প্রেমের সম্পর্কে জড়ান। বিশেষ করে মেয়েরা সামাজিকভাবে খারাপ হিসেবে পরিচিত ছেলেদের প্রেমে পড়েন একমাত্র সহানুভূতি ও তাদের শুধরে নেওয়ার উদ্দেশ্যে। তবে বেশিরভাগ মেয়েই বখে যাওয়া এসব ছেলেদের সেই রাস্তা থেকে ফেরাতে ব্যর্থ হন এবং এক সময় তীব্র মানসিক যন্ত্রণা নিয়ে সে নিজেই এই পথ থেকে সরে আসেন।

 

শারীরিক সম্পর্ক নির্ভর প্রেম:

এই ধরনের প্রেমে মনের দিক থেকে কোনো প্রকার চাহিদা থাকে না। সকল চাহিদা শুধুমাত্র শরীরের প্রতি। পশুবৃত্তিক এই চাহিদা পূরণ করার উদ্দেশ্যেই তারা প্রেমের সম্পর্কে জড়ান এবং সেই চাহিদা পূরণ হলে কৌশলে কেটে পড়েন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি