পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

আপনি কি প্রেমে পড়েছেন?

মানুষ কখন প্রেমে পড়ে তা অনেকসময় সে নিজেই বুঝে উঠতে পারে না। হঠাৎ দেখা মুখটি তার চোখের সামনে ভেসে উঠতে থাকে, সারাক্ষণ সেই মানুষটিই তার মাথার মধ্যে কাজ করে। কারণে অকারণে এখন তার ভালো লাগে। কিন্তু কেনো এরকমটি হচ্ছে তা সে বলতে পারে না। এগুলো আর কিছু নয়, আপনি প্রেমে পড়েছেন বস। এবার আসুন প্রেমে পড়ার কিছু লক্ষণ সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

 

 

 

সারাক্ষণ একজনকে নিয়েই ভাবা

আপনি কি সারাক্ষণই তার কথা ভাবছেন? খেতে বসে, ঘুমাতে গিয়ে কিংবা ঘুম থেকে উঠে সব সময়েই কি সেই মানুষটির কথাই ভাবছেন? কিছুটা দিবা স্বপ্ন দেখার মতই পরিস্থিতি হয় প্রেমে পড়লে। যাকে পছন্দ করেছে আপনার মন কিছুতেই যেনও তার কথা ভুলতেই পারছেন না আপনি। ইদানিং কেউ কেউ আপনাকে বলছে যে আপনি অন্যমনস্ক থাকেন। আপনার সাথে যদি এই পরিস্থিতি গুলো মিলে যায় তাহলে আপনি প্রেমে পরেছেন সেই মানুষটির।

 

হঠাৎ আনন্দের অনুভূতি

প্রেমে পরলে মনের স্থিরতা থাকে না। হঠাৎ করেই মন ভালো হয়ে যায় এই সময়ে। প্রিয় মানুষটির কথা মনে পড়লেই নিজের অজান্তেই আপনার মুখে হাসি ফুটে উঠবে। কোনো কারণ ছাড়াই নিজের মনে হাসবেন আপনি। এক্ষেত্রে আপনার আশে পাশের মানুষজন আপনার দিকে অবাক হয়ে তাকাতেই পারে তাই না?

 

বাটারফ্লাইস ইন স্টমাক

প্রেমে পড়লে শরীরের ভেতরে অস্থিরতা সৃষ্টি হয়। যাকে ভালোবেসে ফেলেছেন তাকে দেখলে পেটে ও বুকের ভেতর এক অদ্ভুত চাপ অনূভুত হয়। তার সাথে কথা বলার সময় কিংবা তাকে ফোন করার আগে প্রচন্ড আবেগের সেই অনুভূতির সৃষ্টি হয়। এই অনুভূতিকেই ইংরেজিতে বাটারফ্লাইস ইন স্টমাক বলা হয়। এই অনুভূতির কারণ হিসেবে বিজ্ঞানীরা বলেছেন যে ঘাবড়ে যাওয়ার কারণে শরীর থেকে একটি বিশেষ হরমোন নিঃসৃত হয়। আর এই হরমোনের কারণে পাকস্থলীর এই অনুভূতি সৃষ্টি হয়।

 

সহজেই মন খারাপ করা

প্রেমে পড়লে যেহেতু মন অস্থির থাকে তাই সহজেই মন খারাপ হয়ে যায়। প্রিয় মানুষটি অনলাইনে না আসলে, আপনার ফোন ধরতে না পারলে কিংবা দেখা না হলে বুক ফেটে কান্না আসে অনেকের। আবার সারাটা দিন মন খারাপ করে বসেও থাকে অনেকে। একটু খানি দূরত্বকেই তখন অবহেলা মনে হতে থাকে। এগুলো সবই প্রেমে পড়ারই লক্ষণ।

 

শারীরিক আকর্ষণ অনুভব করা

যার প্রেমে পরেছেন তার প্রতি স্বাভাবিক ভাবেই শারীরিক আকর্ষন বোধ করবেন আপনি। আর এ কারণেই তার সান্নিধ্য উপভোগ করবেন। তার পাশে বসা, হাতের একটু খানি ছোঁয়া কিংবা সামান্য ধাক্কাতেও শিহরিত হয়ে ওঠাই তখন স্বাভাবিক।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি