পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

বিচিত্র সব বিবাহ বিচ্ছেদের ঘটনা

বিয়ে প্রতিটি মানুষের জীবনে অবিচ্ছেদ্য একটি অংশ। মানুষ বিভিন্নভাবে বিয়ের পিঁড়িতে বসে। যেমন – নিজেরা ভালোবেসে কিংবা পরিবারের পছন্দের ভিত্তিতে। বিয়ের পর সবাই সুখী-সুন্দরভাবে ঘর-সংসার করবে এটাই সকলের চাওয়া। কিন্তু অনাকাঙ্ক্ষিতভাবে অনেক সময় স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনা নিয়ে সমস্যা সৃষ্টি হওয়ার ফলে এই বিয়ের সম্পর্ক আর বেশিদূর এগোয় না। স্বামী-স্ত্রীর মধ্যে এসময় সামাজিকভাবে বিবাহ বিচ্ছেদ ঘটে থাকে। এটাই স্বাভাবিক নিয়ম। কিন্তু বিশ্বের এমন কিছু দেশ আছে যেখানে বিচিত্র সব কারণে বিবাহ বিচ্ছেদ ঘটেছে। আসুন সেরকম কিছু ঘটনা জেনে নিই।

 

 

বাড়ির পোষা পাখির কথায় বিবাহ বিচ্ছেদ

চীনে এরকমই একটি ঘটনা ঘটেছে। স্বামী-স্ত্রী দুজনই খুব আদর করে একটি ময়না পাখি পুষেন। পাখিটিকে তারা বিভিন্ন কথা শেখায়। এই পোষা ময়নার কথা শুনে সেই স্ত্রী তার স্বামীকে ডিভোর্স দিয়েছে। একবার স্ত্রী কিছুদিনের জন্য বেড়াতে গিয়েছিলেন। বাড়িতে স্বামী একা ছিল বেড়ানো শেষ করে বাড়ি ফিরে এসে স্ত্রী শুনতে পান তাদের ময়না পাখিটি তিনটি শব্দ ও বাক্য আওড়াচ্ছে। 'ধৈর্য ধর', 'ডিভোর্স' এবং 'আমি তোমাকে ভালোবাসি'। ময়না পাখির কোনো দোষ নেই। পরে জানা যায়, বারান্দায় দাঁড়িয়ে মহিলাটির স্বামী যখন মোবাইলে কারও সঙ্গে কথা বলছিলেন তখন এ কথাগুলো শিখে পোষা ময়না পাখিটি। আর সেগুলোই দিনভর আবৃত্তি করে চলেছে পাখিটি। ব্যাস, এই পাখির কথার সূত্রপাত ধরেই মহিলা তার স্বামীকে ডিভোর্সের সিদ্ধান্ত নেন।

 

স্বামী ঘরদোর পরিষ্কার করেন বলে বিবাহ বিচ্ছেদ

স্বামী বেচারা নিজ থেকে সবসময় ঘরদোর পরিষ্কার করেন। কিন্তু স্ত্রী তার এই পরিষ্কার পরিচ্ছন্নতাকে তার স্বামীর অসুস্থতার লক্ষণ মনে করেন। বাড়ির চারপাশ, রান্নাঘর পরিষ্কার করার পাশাপাশি ঘরের প্রতিটি কাজে তার স্বামী হাত লাগান। এ বিষয়ে স্ত্রী অনেকবার স্বামীকে নিষেধ করেছেন। একদিন একটি দেয়াল পরিষ্কার করতে করতে দেয়ালটি ভেঙ্গেই ফেলেন স্বামী বেচারা। তার মতে দেয়ালটি নাকি অতিরিক্ত অপরিষ্কার ছিল। অত:পর স্ত্রী স্বামীর এই পরিষ্কার পরিচ্ছন্নতার কারণে তার কাছে ডিভোর্স চান এবং ২০০৯ সালে তাদের মধ্যে ডিভোর্স হয়ে যায়।

 

স্বামী মুখ দেখতে চাওয়ায় স্ত্রীর ডিভোর্স

মেয়ে যতেই পর্দানশীল হোক স্বামীর কাছে কোনো পর্দাই থাকে না। কিন্তু আরব দেশে এক স্বামী বিয়ের কিছুদিন পর তার স্ত্রীর মুখ দেখতে চান। স্বামীর আবদারে স্ত্রী দৌড়ে ঘর থেকে বের হয়ে যান। পরবর্তীতে জানতে পারেন তার স্ত্রীদের পারিবারিক ঐতিহ্য এই যে, তাদের বাড়ির মেয়েরা কাউকে মুখ দেখায় না। স্বামীর সামনেও মুখ ঢেকে চলে। কিন্তু স্ত্রীর মুখ না দেখে থাকতে না পেরে স্ত্রীকে এই প্রাচীন পন্থা থেকে বেরিয়ে আসতে পীড়াপীড়ি করেন। একমাত্র এই মুখ দেখাদেখির কারণেই তাদের বিবাহ বিচ্ছেদ হয়।  

 

হানিমুনে শাশুড়ি, তাই বিবাহ বিচ্ছেদ

হানিমুন মানের স্বামী-স্ত্রীর মধুময় সময়। এই সময়টাতে যদি স্ত্রীর মা এসে জুড়ে তাহলে কার না মেজাজ খারাপ হয়। ইতালিতে এমনটাই হয়। স্বামী যখন হানিমুনের সকল ব্যবস্থা করে এয়ারপোর্টে যান তখন দেখেন স্ত্রীর সাথে তার শাশুড়িও তাদের সাথে যাওয়ার জন্য রেডি। অবশেষে তিনজন মিলেই হানিমুনে যান এবং হানিমুন থেকে ফিরে এসে স্বামী হানিমুনের সময়টুকু শাশুড়ির কারণে নষ্ট হওয়ায় কষ্টে স্ত্রীকেই ডিভোর্স দিয়ে দেন।

 

সিনেমা-নাটকে এরকমটা হয়, তাই বলে বাস্তবেও!

সিনেমা-নাটকে প্রায়ই দেখা যায় জুয়ার আসরে জুয়ারির নিজের স্ত্রীকেও বন্ধক রাখে। কিন্তু রাশিয়ার নাগরিক এন্ড্রেই কার্পোভ বাস্তবেই বাজিতে সব টাকা-পয়সা হেরে জেদের বশে তার স্ত্রীকে বাজি ধরে জুয়া খেলতে বসেন। অনাকাঙ্ক্ষিতভাবে সে বাজিতে হেরে যায়। স্ত্রীর কানে স্বামীর এই বাজি ধরার কথা পৌছামাত্র সে তার স্বামীকে ডিভোর্স দেন।

 

ডাকনামের কারণে বিবাহ বিচ্ছেদ

একদিন দুইদিন নয়, একে একে সতেরটি বছর তারা একসঙ্গে সংসার করেছেন। সতের বছর পর স্বামীর ডাকনাম জানতে পেরে স্ত্রী তার স্বামীকে ডিভোর্স দিয়েছে। ঘটনাটি ঘটেছে সৌদি আরবে। একদিন মহিলাটির স্বামী ভুলবশত তার মোবাইল ফোনটি বাসায় রেখে যান। একসময় স্বামীর মোবাইলে একটি কল আসে। স্ত্রী ফোনটি হাতে নিলে দেখেন তাতে লেখা ‘গুয়ানতানামো’। এই নামটি স্ত্রীর খুবই অপছন্দের। পরে স্বামী বাসায় ফিরে এলে এ বিষয়ে জানতে চাইলে স্বামী জানায় এটি তার ডাকনাম। স্ত্রী পছন্দ করে না বলেই সে এই নামটি গোপন রেখেছিল। ব্যাস কাজ শেষ। হয়ে যায় ডিভোর্স।

 

কেকের জন্য বিবাহ বিচ্ছেদ

ঘটনাটি এরকম – এক স্ত্রী প্রতিদিন নিজ হাতে কেক বানাতেন এবং প্রতিবার নাশতা ও ভারী খাবারের পর স্বামীকে কেক খেতে জোর করতেন। এরকম প্রতিদিন কেক খেতে খেতে স্বামীর অবস্থা নাকাল। সে স্ত্রীর এমন আচরণকে অস্বাভাবিক মনে করেন এবং এ থেকে তাকে বিরত রাখতে পারছিলেন না। শেষমেষ স্ত্রীর হাত থেকে রক্ষা পেতে লোকটি তার স্ত্রীকে ডিভোর্স দিয়ে দেন। ঘটনাটি ঘটেছে চীনে।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি