পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

হয়ে উঠুন অনন্য!

আনেকের মধ্যে নিজেকে আলাদাভাবে চেনানোর এক অদম্য ইচ্ছা কিন্তু মানুষ নিজের অজান্তেই লালন করে, আবার এটাও সত্যি যে নিজের অজান্তেই আপনি অন্য মানুষদের কাছে বোরিং হয়ে পড়েন, তখন আবার চিন্তা আসে, অন্যদের কাছে নিজেকে আকর্ষণীয় হিসেবে উপস্থাপন করবেন কিভাবে? আকর্ষণীয় বেশ কিছু মানুষের জীবনধারণ পর্যবেক্ষণ করে দেখা গেছে, তাদের কিছু বিষয় প্রায়ই মিলে যায়। এসব নিয়েই বিজনেস ইনসাইডার অনুসরণে কিছু পরামর্শঃ-

 

একঘেয়ে হবেন না

আমরা অনেকেই নিজেকে আকর্ষণীয় মনে করি। ফলে অজান্তেই যে কখন নিজেদের একঘেয়ে বানিয়ে ফেলি তা জানতেও পারি না। তবে সুখবর হল, কেউ যদি ঠিকভাবে চেষ্টা করেন, তাহলে নিজেকে একঘেয়ে হওয়ার হাত থেকে বাঁচাতে পারবেন। এটি করতে হবে খুবই সচেতনভাবে, অন্যথাই, ঘটতে পারে বিপদ। সংযমী ও সাবধানী হোন নিজের চলাফেরায়, দেখবেন আপনি কখনও একঘেয়ে হবেন না কারও কাছে।

 

 ভালো শ্রোতা হয়ে উঠুন

আকর্ষণীয় মানুষরা সারা দিন মজা করেন আর অন্যরা তা শোনেন, এমন কোনো ব্যাপার নেই। অন্যকে মুগ্ধ করার আগে তাদের কথাও শুনতে হয়। এটি নিজকে নান্দনিকভাবে প্রকাশ করার অন্যতম একটি মাধ্যম।

 

অন্যদের আগ্রহের বিষয় নিয়ে আলোচনা করুন

অন্য মানুষের আগ্রহের বিষয়, শখ ইত্যাদি জেনে নিন। এরপর সেসব বিষয় নিয়ে আলোচনা করুন। এর মাধ্যমেই তাদের ৮০ ভাগ কাছে চলে যেতে পারবেন। মানুষের হৃদয়ে যদি হয় আপনার স্থান তবে তার কাছে নিশ্চয় আপনি অনন্য হয়ে উঠতে পারবেন।

 

হাতে রাখুন তিনটি আকর্ষণীয় গল্প

আকর্ষণীয় এমন তিনটি নতুন গল্প সবসময় মাথায় রাখুন, প্রয়োজনে ব্যবহার করুন। নিজের চিন্তা ও ব্যক্তিত্ব প্রকাশের এর থেকে কোন ভাল মাধ্যম হয় না।

 

কৌশলের কথা ভুলবেন না

কমেডিয়ানরা শুধু গল্পই বলেন না, তারা তা অভিনয় করেন। কথার সঙ্গে সঙ্গে প্রয়োজনে আবেগ ব্যবহার করুন। কথার পাশাপাশি সেগুলোও গুরুত্বপূর্ণ। গুরুত্বপূর্ণ মানুষ মাত্রই কৌশলী এটা আপনাকে মাথায় রাখতে হবে।

 

আকর্ষণীয় স্থান ব্যবহার করুন

সঙ্গীত শিল্পীদের আকর্ষণীয়ভাবে উপস্থাপনের জন্য কনসার্টের অবদান রয়েছে। সেখানে মানুষের ভিড়সহ সবকিছু মিলে এ আকর্ষণ তৈরি হয়। এভাবে কোনো প্রিয় স্থানের মাধ্যমে মানুষের কাছাকাছি যাওয়া সম্ভব। তাই, আপনিও আকর্ষণীয় কোন স্থানকে বেঁছে নিন নিজেকে প্রকাশের জন্য।

 

আকর্ষণীয় জীবনযাপন করুন

আপনি যদি একজন বীর হতে চান তাহলে বীরের মতো জীবনযাপন করুন। আকর্ষণীয় মানুষদের সঙ্গে চলাফেরা করুন। আপনার আশপাশের মানুষ দ্বারা আপনার ব্যবহার প্রভাবিত হয়। তাই, নিজেকে মেলে ধরতে চাইলে সবসময় বিজয়ীদের সাথে চলাফেরা করুন। জীবন হয়ে উঠবে অনন্য।

 

আপলোডের তারিখঃ ২৭ জানুয়ারী, ২০১৪ ইং।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি