পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

আপনি কোন স্টাইলে বিশ্বাসী?

চারিদিকে প্রেম-ভালোবাসার ছড়াছড়ি। মাঠে, ঘাটে, মার্কেটে, পার্কে, বাস, লঞ্চ, ট্রেন যেখানেই যান প্রেমিক যুগল সেখানে আছেই। তবে আজ যাদের আমরা দেখতে পাই তাদের কিন্তু জন্ম থেকেই এই সম্পর্ক নয়। অনেক চড়াই উৎরাই পার হয়ে তাদের মধ্যে এই সম্পর্ক তৈরি হয়েছে। কারো প্রেম হয়েছে পাশের বাড়ির বারান্দায় দাঁড়িয়ে থাকা মেয়েটির সাথে, কারো প্রেম হয়েছে একই ক্লাশে পড়া ছেলেটির সাথে, করো প্রেম হয়েছে মোবাইল ফোনে, কারো প্রেম হয়েছে রাস্তায় চলার পথে হঠাৎ দেখা হওয়ার মাধ্যমে। বেশিরভাগ সম্পর্কই প্রথমে বন্ধুত্ব থাকে এবং কোনো একসময় এসে দুজনের অজান্তেই তা ভালোবাসায় রূপ নেয়। আর কিছু সম্পর্ক আছে যেগুলো সরাসারি ভালোবাসা থেকেই শুরু হয়। তবে সবক্ষেত্রেই ছেলে বা মেয়ে কাউকে না কাউকে তার মনের কথা খুলে বলতে হয়। সাধারণত মেয়েদের বুক ফাটে তো মুখ ফাটে না। তাই বেশিরভাগ ক্ষেত্রেই ছেলেদেরই এই কাজটি করতে হয়। এবং একসময় মেয়েরা খুব গর্ব করে বলে, আমি কি তোমাকে প্রেমের প্রস্তাব দিয়েছিলাম নাকি। তুমিই তো আমাকে প্রেমের প্রস্তাব দিয়েছিলে।

 

মেয়েদের এই ধরনের আচরণের জন্য অনেক সময় দেখা যায় তার মনের মানুষটি জানতেই পারে না যে কেউ তাকে ভালোবাসে। যখন সেই মানুষটি অন্য কারো সাথে সম্পর্কে জড়িয়ে পড়ে। তখন সেই মেয়েটিকে বলতে শোনা যায় তুমি আমার চোখের ভাষা বুঝলে না। আরে বাবা মুখ থাকতে চোখ দিয়ে বুঝতে হবে কেন? এবার আসুন প্রেম নিবেদনের কিছু ধরন সম্পর্কে জেনে আসি।

 

  • শোনো। সাহিত্যিক, কবিদের মতো আমি কোনো ভূমিকা করতে পারবো না। একেবারে সোজাসুজিভাবে তোমাকে একটা কথা বলে দিতে চাই। - আমি তোমাকে ভালোবাসি। কিছু কিছু প্রেমিক বা প্রেমিক আছে যাদের প্রেমের প্রস্তাবটা অনেকটা এভাবে হয়।
  • এই দুষ্টু। এ কি জাদু তুমি আমায় করেছো। শয়নে স্বপনে সবসময় শুধু তোমাকেই দেখি। তোমাকে দেখলে আমার হার্টবিট বেড়ে যায়। তুমি কি জনো, আমি তোমাকে অনেনননন …ক ভালোবাসি। এতে আপনার আহ্লাদে গদগদ ভাবটাই প্রকাশ পায়। অন্যভাবে বলা যায় অনেকটা হিজড়াদের মতো হয়ে যায়।
  • কেউ আমাকে ভালবাসে না। এ জীবন আমি রাখবনা। তোমার কাছে বিষ হবে? আমায় বিষ দাও। আমায় বিষ দাও। এটিকে বলা চলে অনেকটা দেবদাস স্টাইল।
  • ইয়ে মানে!! ইয়ে মানে !!! আমি মানে! আমি মানে তোমাকে ,…… ( আর বলা হয় না )। ভীতুর ডিম কোথাকার।
  • তোমাকে আমার খুব পছন্দ হয়েছে। এখন তুমি আমাকে পছন্দ না করলেও আমি পাঁচতলা থেকে লাফ দিবো না, বিষ খেয়েও মরবো না। যদি আমাকে তোমার পছন্দ হয়, তাহলে বল। এখানে দেখা যাচ্ছে অনুভূতিটা ছিটকে পড়ছে।
  • আমার হাতে এটা কি দেখতো পাচ্ছো। এটা হচ্ছে বিষের বোতল। তুমি যদি আমাকে ভালো না বাসো তাহলে তোমার সামনে আমি আত্মহত্যা করবো।
  • মাস্তানি স্টাইলে হাতে বন্দুক/ছুরি নিয়ে ওই মাইয়া, ভালবাসা দিবি কি- না, বল! প্রস্তাবে রাজি না হলে সাথে সাথে বন্দুক/ছুরি ঠেকিয়ে উঠিয়ে নিয়ে গিয়ে বিয়ে করে ফেলবেন।
  • কিংবা হাতে এসিডের বোতল নিয়ে সরাসরি যাবেন এবং প্রস্তাব প্রত্যাখান করলে সাথে সাথে মুখের উপর এসিড ছুড়ে মারবেন।

 

আমি জানি না কে কোন স্টাইলটি পছন্দ করবেন। তবে এটা আশা করতে পারি শেষের তিনটি স্টাইলের সাথে কেউই একমত হবেন না। আমাদের সমাজে কেউই এই বিষয়গুলো সাপোর্ট করে না। কিন্তু এসব কাজগুলো আমাদের সমাজেই ঘটছে এবং আমাদের সমাজের মানুষগুলোই করছে। প্রেম-ভালোবাসা জোর করে হয় না। তা জানা সত্ত্বেও শুধুমাত্র পাওয়ার আশায় নিজের মনুষ্যত্বটাকে সাময়িকভাবে বিকৃতি ঘটিয়ে অনেক শিক্ষিত, বিবেকবান মানুষও এই কাজগুলো করছে। আজ আপনি এসিড ছুড়ে মেরে যার জীবনটাকে নষ্ট করলেন তাকে তো আর আপনি পেলেন না। তাহলে আপনার লাভ কি হলো? আজ আপনি একজনকে ইট মারলেন কোনো না কোনো দিন সেটি আপনার উপর পাটকেল হয়ে ফিরে আসবেই আসবে। তখন কিন্তু অনুশোচনা করে কোনো লাভ হবে না। জানিনা এ ধরনের সমস্যা কবে দূর হবে। এমন কোনো দিন কি আসবে না যেদিন এসিড সন্ত্রাস বলে এদেশে কিছু থাকবে না। আমরা নতুন দিনের সেই নতুন আশায় বুক বেঁধে বসে রইলাম।  

 

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি