পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

প্রেম-ভালোবাসায় কিছু মজাদার “মিথ্যা”

“আমি তো প্রেমে পরিনি...প্রেম আমার উপরে পরেছে” গানটি অনেকেই শুনেছেন, এই লাইনের পরের লাইনটিও নিশ্চয় সকলের জানা, প্রেমে পড়লে মানুষের নাকি মাথা ঠিক থাকে না! ভালোবাসার আবেগে তাড়িত হয়ে মানুষ অনেক কথাই বলে, এমনকি মিথ্যা কথাও! তবে সব মিথ্যাই যে ক্ষতিকর তা কিন্তু নয়। ভালোবাসার মানুষটিকে খুশি করার জন্য, তার মন রক্ষা করার জন্য প্রেমিক-প্রেমিকারা প্রায়ই কিছু নিদোর্ষ মিথ্যা কথা বলে থাকে। জেনে নিন কিছু মজাদার মিথ্যা কথা যা প্রেমের ক্ষেত্রে সবচাইতে বেশি বলা হয়!

 

"আমার চোখে তুমিই সবচেয়ে সুন্দর" - এটাই হচ্ছে প্রেমের ক্ষেত্রে সবচেয়ে বেশি উচ্চারিত মিথ্যা কথা! এবং কথাটি সাধারণত ছেলেরাই বলে থাকে। প্রেমিকা দেখতে যেমনই হোক না কেন, তাকে খুশি করার জন্য প্রেমিকরা এ কথাটি বলে থাকে।

                                                                                         

"আমি মিথ্যা কথা বলি না" - প্রেমিক প্রেমিকা উভয়েই এই মিথ্যা কথাটি বলে থাকে একে অপরকে। অথচ এটাই সবচেয়ে বড় মিথ্যা কথা! মজার ব্যাপার হচ্ছে কথাটি বিশ্বাসযোগ্য না হলেও প্রেমে পড়লে এ কথাটি সবাই বলে।

 

তৃতীয় মিথ্যা কথাটি প্রেমিক প্রেমিকা উভয়ের ক্ষেত্রেই প্রযোজ্য, আর সেটি হলো - "তোমার চেয়ে ভালো এর আগে আর কাউকে লাগেনি"। প্রাক্তন প্রেমিক বা প্রেমিকাকে বেশি ভালো লাগলেও প্রেমে এ মিথ্যা কথাটা বলা হয়।

 

আগের প্রেম ভেঙে যাওয়ার পেছনে প্রাক্তন প্রেমিকা বা প্রেমিকার হাত ছিল, বর্তমান প্রেমকে এমনটাই বলে থাকে প্রেমিকযুগল। "সব ওরই দোষ"- এটাও খুব সাধারণ একটা মিথ্যা কথা প্রেমে। অতীত প্রেম ভাঙায় নিজের দোষ কেউ স্বীকার করতে চায় না।

 

নিজের খাওয়া বিষয়ক তথ্য সাধারণত মেয়েরাই গোপন করে থাকে। তাই স্বাস্থ্য যেমনই হোক না কেন, "আমি খুবই কম খাই" - এ মিথ্যা কথাটি প্রেমিকারা সাধারণত প্রেমিককে বলে থাকে। খুব কম মেয়েই নিজের ভোজন রসিক হওয়ার তথ্য প্রেমিক তথা পুরুষকে জানিয়ে থাকে।

 

এই মিথ্যা কথাটিও সাধারণত মেয়েরাই বলে থাকে, আর তা হলো - "সবাই আমাকে বোকা বা সরল বলে"!এই কথাটি বলে প্রেমিকের চোখে নিজেকে সরল হিসাবে উপস্থাপন করতে ভালোবাসেন কমবেশি সকল নারী।

 

 প্রেমিকরা বেশিরভাগ ক্ষেত্রেই প্রেমিকার সামনে নিজেকে জনপ্রিয় ব্যক্তি হিসেবে উপস্থাপন করতে চান। তাই "বন্ধুরা সবাই আমাকে খুব পছন্দ করে" - এই মিথ্যাটি তারা প্রেমিকাকে বলে থাকে। এমনকি তিনি বন্ধু মহলে সবচাইতে অবহেলা বা রসিকতার পাত্র হলেও!

 

 "অমুকে আমাকে খুব পছন্দ করে বা প্রেমের প্রস্তাব দিয়েছে" - এ মিথ্যাটি নিজের গুরুত্ব বাড়ানোর জন্য প্রেমিক প্রেমিকা উভয়েই বলে থাকে। যদি কথাটি বিশ্বাসযোগ্য না হয়, তবুও বলে। মজার ব্যাপার হচ্ছে, প্রেমের সময়ে সকলে এই কোথায় বিশ্বাসও করে।

 

ফোন বেশিক্ষণ ব্যস্ত বা ওয়েটিং-এ থাকলে প্রেমিক প্রেমিকা উভয়েই মিথ্যার আশ্রয় নিয়ে থাকে। মিথ্যাটি সাধারণত এমন হয় - "বাসা থেকে ফোন এসেছিল বা বিদেশ থেকে আত্মীয় ফোন করেছিল"। দেখা যাবে তিনি হয়তো বন্ধুদের সাথে নির্ভেজাল আড্ডা দিচ্ছিলেন।

 

 

 

 

 

 

 

 

তবুও হয়তো এই মজাদার মিথ্যাগুলো না থাকলে প্রেম হতো বেদনার নাম, ক্ষণে ক্ষণে প্রেমিক-প্রেমিকাতে বেঁধে যেত ঝগড়া, আপনি নিশ্চয় চান না, আপনার প্রেমিক বা প্রেমিকার সাথে আপনার ঝগড়া বাঁধুক!  

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি