পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

এরই নাম প্রেম, এরই নাম ভালোবাসা

লাইলী-মজনু, শিরি-ফরহাদ, রোমিও-জুলিয়েট সহ আরও অনেক নাম না জানা প্রেমিক জুটি যুগে যুগে প্রেম-ভালোবাসাকে করে গিয়েছেন শ্বাশত। তাদেরই পথ ধরে এখনও মানুষ প্রেম-ভালোবাসার সম্পর্কে জড়াচ্ছেন, অনেকে সুখী ও সুন্দরভাবে সংসার করছেন আবার অনেকে বেদনার সাগরে হাবুডুবু খাচ্ছেন। তাই অনেকের কাছে প্রেম চির কল্যাণকর আবার অনেকের কাছে প্রেম চির অকল্যাণকর। তবে যে যেই নামেই ডাকুক না কেন প্রেম হচ্ছে স্বতন্ত্র একটি বিষয়। যা আপনা আপনি প্রতিটি মানুষের মধ্যে জন্ম নেয় এবং এটি মানেনা কোনো বাঁধা। প্রেম-ভালোবাসা কখনো হাতে ধরে কাউকে সুখী করে না কিংবা কাউকে হাতে ধরে দু:খী করে না। এটি যার যার নিজের বিষয়। অনেক কথা বলে ফেললাম। এবার আসুন আসল বিষয়ে কিছু কথা বলি। এই প্রেম-ভালোবাসা নিয়েই মজার কিছু তথ্য তুলে ধরা হয়েছে এখানে।

 

  • আমরা সবাই জানি গোলাপ ফুল ভালোবাসার প্রতীক কিন্তু সব রংয়ের গোলাপের অর্থ এক রকম নয়। যেমন -  লাল গোলাপ- প্রকৃত ভালোবাসা; লাইট পিংক গোলাপ-ইচ্ছা, আকাঙ্খা; হলুদ গোলাপ-বন্ধুত্বপূর্ণ সম্পর্কের অর্থ প্রকাশ করে।
  • প্রেম ভালোবাসা মানুষের মনে নতুন প্রাণের সঞ্চার করলেও যারা নতুন নতুন প্রেমে পড়ে তাদের দেহে সেরেটোনিন নামক এক প্রকার হরমোন উৎপন্ন হওয়া কমে যায়। যার ফলে মন কিছুটা উদাস থাকে বা বিষণ্ণতায় ভোগে।
  • প্রত্যেক প্রেমিক-প্রেমিকাই চায় দুজন দুজনের কাছাকাছি থাকতে। প্রেম-ভালোবাসার এটি একটি অন্যতম ফ্যাক্ট। এই কারণে কলেজ বা ভার্সিটিতে প্রেম হওয়ার সম্ভাবনা বেশি।
  • নতুন নতুন প্রেমে পড়লে স্বাভাবিকভাবেই প্রেমিক-প্রেমিকা সুখের সাগরে হাবুডুবু খেতে থাকে। এতো সুখ রাখার জায়গা তাদের কাছে থাকে না। কিন্তু ১ বছর পেরুতেই জায়গা থাকে ঠিকই কিন্তু সেই সুখ বা অনুভূতিগুলো থাকে না। কেননা প্রেম ভালোবাসায় সুখের অনুভূতিগুলো ১ বছরের বেশি স্থায়ী হয়না কারণ মানুষের মস্তিষ্কে এই সুখের অনুভূতিগুলোর পুনরায় আসা অসম্ভব।
  • ভ্যালেন্টাইন ডে। প্রেমিক-প্রেমিকাদের বহু আকাঙ্ক্ষিত একটি দিন। এই দিনে যে পরিমাণ ফুল বিক্রি হয় তার ৭৩% এর ক্রেতা হচ্ছেন ছেলেরা আর বাকি ১৭% কিনেন মেয়েরা।
  • অনেক ছেলে বা মেয়েকে বলতে শোনা যায় প্রেম করলে বিয়ে করতে হবে তার তো কোনো কথা নাই। তাদের এই মনোভাবের ফলশ্রুতিতে প্রতি ৫ জনের মধ্যে ২ জন প্রথম ভালোবাসার মানুষকে বিয়ে করতে পারে।
  • আমরা শুধুমাত্র প্রেমিক-প্রেমিকাদের জন্যই ভ্যালেন্টাইন ডে পালন করি। অথচ আমেরিকাতে যাদের কোনো ভালোবাসার মানুষ নেই তাদের জন্য রয়েছে ‘সিঙ্গেল ডে’। সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে "সিঙ্গেল ডে " পালন করা হয়।
  • ভালোবাসার কারণ যদি এই হয় যে মেয়েটি খুব সুন্দর তাহলে সেটাকে বলা হয় মোহ।  ভালোবাসার কারণ যদি এই হয় যে মেয়েটিকে আপনি কিস করেছেন তাহলে সেটাকে বলা হয় হীনমোন্যতাবোধ। ভালোবাসার কারণ যদি এই হয় যে মেয়েটি আপনাকে ছাড়া বেচেঁ থাকতে পারবো না বা সে কষ্ট পাবে তাহলে সেটাকে বলা হয় দয়া।  ভালোবাসার কারণ যদি এই হয় যে আপনি মেয়েটির সাথে সবকিছু শেয়ার করেন তাহলে সেটাকে বলা হয় ফ্রেন্ডশিপ। আর ভালোবাসার কারণ যদি হয় দুটি আত্মার আত্মিক বন্ধন তবে সেটি হয় প্রকৃত ভালোবাসা।
  • ভালোবাসার গানিতিক সুত্র : I (5+5)v.e.y(5-5)u.= I LOVE YOU
  • ভালোবাসার সম্পর্কে জড়ানোর পর অনেকেই বিয়ের আগে শারীরিক সম্পর্কে জড়ান। অনেকে ভাবেন এসব করলে ভালোবাসা বাড়ে। কিন্তু প্রকৃত পক্ষে শারীরিক সম্পর্কের কারণে ভালোবাসা বাড়েও না আবার কমেও না।
  • বেশিরভাগ ব্রেক-আপ হয়ে থাকে রিলেশনের ৫-৬ মাসের মাথায়।
  • ৪০-৭০% নারী হত্যা সংঘটিত হয় তাদের প্রেমিক বা স্বামী দ্বারা।
  • পরিসংখ্যানে দেখা গেছে প্রকৃত প্রেমিকরা কিস করার সময় ডান গাল থেকে শুরু করে।
  • কোনো প্রেমিক-প্রেমিকার মধ্যে প্রেম হওয়া থেকে শুরু করে শারিরীক সম্পর্ক গড়াতে মিনিমাম ৮ টা ডেটের প্রয়োজন হয়। যেখানে আমেরিকানরা ফার্স্ট ডেট ই সেক্স করে।
  • পরিসংখ্যানে দেখা গেছে যে , প্রত্যেক ছেলে মানুষ বিয়ের আগে ৭ বার প্রেমে পড়ে।
 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি