পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

ভালোবাসার কিছু রসময় দিক

বিজ্ঞানের ভাষায় প্রেম-ভালোবাসা হচ্ছে রসের খেলামেলা। অর্থাৎ বিভিন্ন ধরনের হরমোনের কারণেই মানুষের মস্তিষ্কে এই প্রেম-ভালোবাসার জন্ম হয়। এসব হরমোন টরমোন ছাড়াও ভালোবাসার কিছু রস রয়েছে। আসুন সেরকম কিছু রস দেখি।

 

"প্রেমিক এবং প্রেমিকার মধ্যে বাংলা গান"
পার্কের বেঞ্চে প্রেমিকার জন্য অপেক্ষা করতে করতে অতিষ্ঠ হয়ে ওঠা প্রেমিক মন বলে ওঠেঃ "আমি কার জন্য পথ চেয়ে রব আমার কী দায় পড়েছে?"

এমন সময় প্রেমিকা এসে বললঃ "আকাশ অনেক মেঘলা ছিল, বৃষ্টি হবে ভেবে দেরি হয়েছে। ওগো রাগ করোনা" (আসলে কিন্তু মেক আপ করতে গিয়ে দেরি হয়েছে)। প্রেমিক তখন কপট অভিমান ভুলে প্রেমিকার আধা ইঞ্চি মেকাপ সমৃদ্ধ মুখের প্রশংসায় বলে ওঠেঃ "যদি বউ সাজোগো আরো সুন্দর লাগবে গো" (আসলে কিন্তু পুরাই ফাও মারছে)।

মেয়েটা খুশি হয়ে (আসলে আরো বেশী প্রশংসা শোনার জন্য) বলে ওঠেঃ

"এমন অনেক কথাই বল তুমি  মন থেকে যা বল না
তোমার অনেক সত্যি কথা আমি ভাবি ছলনা"
 

পার্কে শুধুমাত্র প্রেমিক-প্রেমিকাই থাকবে এমন তো কোনো কথা নেই। কিছু বখাটেদেরও তো অধিকার রয়েছে পার্কে ঘুরে বেড়ানোর। দুই কপোত-কপোতী যখন প্রেমে মগ্ন তখন পাশ দিয়ে হেটে যাওয়া বখাটেদের কান্ডদেখুন:
"অল্পনা বয়সের সখিনা ছেড়ি; আমার মনটা ক্যান করলি চুরি?"

“সত্যি কইরা বলনা ছেড়ি গো কোন দেশে তোর বাড়ি?”

 

বখাটেদের যন্ত্রণায় কোথাও একটু শান্তিতে বসা যায় না। তাই আজকের মতো ডেটিং সমাপ্ত করে যে যার যার বাড়িতে চলে গেলো। সন্ধ্যা গড়িয়ে রাত হলো। এবার মোবাইল ফোনে প্রেমের সময় হয়েছে। ছেলে মেয়েটিকে ফোন দিয়েছে। মেয়েটি ফোন রিসিভ করতেই – ছেলেটি গেয়ে ওঠে: "আধো আলো ছায়াতে কিছু ভালোবাসাতে আজ মন ভোলাতে হবে বল কার?" জবাবে মেয়েটি বলে: চুপি চুপি বল কেউ জেনে যাবে; জেনে যাবে কেউ জেনে যাবে"।

 

যাক অনেক প্রেম-ভালোবাসা হয়েছে। এবার বিয়ের পালা। কিন্তু চাকরির অভাবে বিয়ে তো দূরের কথা সম্পর্কই ভেঙ্গে গেছে। এমন সময় ছেলেটির চাকরি হয়। সেই মেয়েটিকে ফোন করে ছেলেটি যা বলে: "চাকরিটা আমি পেয়ে গেছি বেলা শুনছ? সম্বন্ধটা এইবার তুমি ভেস্তে দিতে পার"। মাকে বলে দাও বিয়ে তুমি করছ না।

 

ছেলের চাকরি হওয়ার পর মেয়ের বাবা-মাও এই বিয়েতে সম্মতি দেয়। যাক এবার বিয়ের দিন সারা বাড়িতে একই কথা: "লীলাবালি লীলাবালি বল ও যুবতী সইগো কি দিয়া সাজাইমু তরে?"

 

আর বলতে পারুম না। তবে মিষ্টি খাওয়ার দাওয়াত রইলো।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি