পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

অল্প টাকায় একাউন্টস ইনভেন্টরী ও পেরোল সফটওয়ার পেতে ক্লাউড কম্পিউটিং

এদেশে এখন ক্লাউড কম্পিউটিং ব্যবস্থায় খুব কম খরচেই আপনি আপনার ছোট অফিস বা দোকানটিকে মাসে পাঁচশ বা হাজার টাকায় ডিজিটালাইজ করে নিতে পারবেন। স্বল্প খরচে ডিজিটালাইজেশনের সুযোগ থাকা সত্যেও ডিজিটালাইজেশনের এই যুগে আপনার প্রতিষ্ঠানটিকে ডিজিটালাইজ না করে পিছিয়ে থাকবেন কেনো ?

বিনিয়োগের স্বল্পতার কারনে সারা বিশ্বে মাঝারি বা সেমি মাঝারি মানের প্রতিষ্ঠান গুলো রয়ে যাচ্ছে ডিজিটালাইজেশনের বাইরে। আলাদা করে সার্ভার ম্যানেজ করে সফটওয়ার ব্যবহারের মাধ্যমে একটি প্রতিষ্ঠান পরিচালনা করা প্রচুর ব্যায়বহুল বিধায় মাঝারি মানের প্রতিষ্ঠানগুলো রয়ে যাচ্ছে এনালগ। সনাতন পদ্ধতিতে চলছে তাদের ব্যবস্থাপনা। উন্নত প্রযুক্তি একটি প্রতিষ্ঠানকে সময়পোযোগী বেগবান ও অধিক লাভজনক করে, এটি এখন প্রমানিত। তাই  একটি উন্নত প্রযুক্তি ব্যবহার যে কোনো প্রতিষ্ঠানের জন্য এখন সময়ের দাবি। আর এই সম্পূর্ন কাজটি স্বল্প খরচে আপনার নিকট উপস্থাপন করছে ক্লাউড কম্পিউটিং ব্যবস্থাপনা।

তাইতো ধীরে ধীরে ক্লাউড কম্পিউটিং ব্যবস্থা ব্যাপক হারে জনপ্রিয়তা পেতে শুরু করেছে সারা বিশ্বে। ইন্টারনেটে সেবা প্রদানকারি বড় বড় প্রতিষ্ঠানগুলো উদ্ভাবন করেছে এই ক্লাউড কম্পিউটিং ব্যবস্থা যা আপনাকে দিবে অত্যন্ত স্বল্প খরচে সবচেয়ে উন্নত মানের সেবা। ক্লাউড কম্পিউটিং ব্যবস্থাপনা বলতে যেকোনো একটি সার্ভার ব্যবহারের মাধ্যমে অসংখ্য ইউজার আলাদা আলাদা ভাবে তাদের তথ্য মজুদ করে তাদের চাহিদা মতো সেই তথ্যগুলো একসেস করে দ্রুততার মাধ্যমে সার্বিক সুবিধা গ্রহন করাকে বুঝায়। প্রতিটি ডাটা সেন্টারের উচ্চ ক্ষমতা সম্পন্ন সিকিউরিটি ব্যবস্থা গ্রহন করা হয়, যার ফলে ডাটা সেন্টার গুলো থেকে আপনার প্রেরিত বা এন্ট্রিকৃত তথ্য সমূহ হ্যাকিং বা ফিসিং হওয়ার সম্ভাবনা নেই।

বৈশিষ্ট্য গুলো কি ?

  • গুগল, ওরাকল, আমাজন, সেলস ফোর্স এর মত বড় বড় কোম্পানী এখন ক্লাউড বেজড সফটওয়ার সার্ভিস চালু করেছে।
  •  ক্লাউড কম্পিউটিং ব্যবস্থা শুধুমাত্র কম খরচেই সফটওয়ার ব্যবহারের সুবিধা দেয় না সাথে সাথে সার্ভার ম্যানেজ করার মত একটি জটিল ও ব্যায়বহুল প্রক্রিয়া থেকেও প্রতিষ্ঠান কে রেহাই দেয়।
  • ক্লাউড কম্পিউটিং ব্যবস্থার মাধ্যমে যেকোনো কনফিগারেশনের একটি কম্পিউটার ও মোটামুটি গতি সম্পন্ন ইন্টারনেট কানেকশনের মাধ্যমে আপনার প্রতিষ্ঠানটি হতে পারে ডিজিটালাইজড।
  • একটি  কম্পিউটার, একটি ইন্টারনেট মডেম, একটি প্রিন্টার দিয়েও প্রাথমিক ভাবে কাজ শুরু করা যেতে পারে।
  • আপনার প্রতিষ্ঠানটিকে ক্লাউড কম্পিউটিং এর আওতায় এনে পৃথিবীর যেকোনো প্রান্তে বসে আপনার প্রতিষ্ঠানটিকে নিয়ন্ত্রন করতে পারেন খুব সহজেই। এমনকি একটি স্মার্ট ফোন বা ট্যাব এর মাধ্যমেও আপনি প্রতিষ্ঠানের সার্বক্ষনিক নিয়ন্ত্রন নিশ্চিত করতে পারেন।

বাংলাদেশে ও সম্প্রতি ক্লাউড কম্পিউটিং শুরু হয়েছে। আপনি যোগাযোগ করে দেখতে পারেন এসব কম্পানির সাথে। নিচে আমরা বাংলাদেশের প্রথম ক্লাউড কম্পিউটিং ফার্মটির পরিচিতি দিচ্ছি।

www.cloud-aps.com. বাংলাদেশে এর টেকনিক্যাল পার্টনার: ক্লাউড সলিউশন লিমিটেড।

এখান থেকে আপনি একাউন্টস ও পেরোল, ট্রেড মানেজমেন্ট (POS) এবং একাডেমী মানেজমেন্ট সফটওয়ার নিতে পারবেন। এরা চাইলে ফ্রি ট্রায়াল দেয় এক মাস। প্রকারভেদে মাসে ৫০০ থেকে ১০০০ টাকা খরচে এসব বিজনেস ম্যানেজ করার সফটওয়ার পাওয়া যায়। এসবল সফটওয়ার মোবাইল থেকেও চালানোর ভার্সন আছে।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মোবাইলে থ্রি-জিথ্রি-জি মোবাইল সংক্রান্ত সকল খবরাখবর
গোটা বিশ্বে গুগলের ওয়াই-ফাইবিস্তারিত পড়ুন গোটা বিশ্বে গুগলের ওয়াই-ফাই
ওয়াইম্যাক্স (Wimax)ওয়াইম্যাক্স প্রযুক্তি সম্পর্কে বিভিন্ন তথ্য রয়েছে
ফোর-জি মোবাইলফোর-জি প্রযুক্তি সম্পর্কে তথ্য রয়েছে
মোবাইলে বাংলা লেখা ও দেখার সহজ উপায়মোবাইলে বাংলা দেখার পদ্ধতি সম্পর্কে তথ্য রয়েছে
ওয়াই-ফাই এর দিন শেষ , এবার এলো লাই-ফাইপ্রযুক্তি জগতের নতুন আবিষ্কার লাই ফাই নিয়ে কিছু কথা
চোখের ইশারায় চলবে কম্পিউটার!এ সম্পর্কে বিস্তারিত তথ্য রয়েছে
থ্রি-জি মোবাইলথ্রি-জি প্রযুক্তি সম্পর্কে বিভিন্ন তথ্য রয়েছে
ফেসবুকের প্রথম ব্যাবহারকারী ফেসবুকের প্রথম ব্যাবহারকারী প্রসঙ্গে
অল্প টাকায় একাউন্টস ইনভেন্টরী ও পেরোল সফটওয়ার পেতে ক্লাউড কম্পিউটিং বিভিন্ন ধরনের সফটওয়্যার সম্পর্কে তথ্য রয়েছে
আরও ১৪ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি