পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

ফেলে রাখা স্মার্টফোনগুলো কাজে লাগানোর বিভিন্ন উপায় (ভিডিওসহ)

প্রযুক্তির অগ্রগতিতে প্রতিনিয়তই বাজারে দেখা যায় নতুন নতুন সব আকর্ষণীয় হ্যান্ডসেট! প্রয়োজনের তাগিদেই হোক অথবা শখের খাতিরেই হোক ব্যবহারকারীরা তাই কিছুদিন পরপরই স্মার্টফোনগুলো বদলে থাকেন। কিন্তু তখন আপনাদের পুরাতন স্মার্টফোনগুলো কিছু করার থাকেনা। বর্তমানে অবশ্য পুরাতন স্মার্টফোনগুলো অনেকেই বিক্রি করে দেন তবে এমনও কিন্তু কিছু স্মার্টফোন আমাদের কাছে থেকে যায় যেগুলো বিক্রি করাও কষ্টকর। পরবর্তীতে সেগুলো আমরা কোন কাজে না লাগিয়েই ফেলে রাখি। তবে আমরা চেষ্টা করলেই কিন্তু পুরাতন এই স্মার্টফোনগুলো বিভিন্নভাবে ব্যবহার করতে পারি। কীভাবে? দেখা যাক।

 

রিমোট কনট্রোল হিসেবে

আপনার যদি এমন কোন পুরাতন ডিভাইস থেকে থাকে যেগুলো বাসার বাইরে আপনি ব্যবহারই করেন না সেক্ষেত্রে সেই ডিভাইসগুলোকে আপনি খুব সহজেই আপনার বাসার টেলিভিশন, ক্যাসেট প্লেয়ার বা সিডি-ডিভিডি প্লেয়ারের জন্য রিমোট হিসেবে ব্যবহার করতে পারেন। প্লে স্টোরে খুঁজলেই আপনি অনেক রকমের চমৎকার সব রিমোট অ্যাপলিকেশন পাবেন। তবে এজন্য অবশ্য আপনার স্মার্টফোনটিতে ইনফ্রারেড প্রযুক্তি থাকতে হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

অ্যালার্ম ক্লক হিসেবে

ধরে নিচ্ছি আপনার আগের স্মার্টফোনটিতে দাম এতই কম যে সেটির মাধ্যমে কোন গেমই খেলা যায়না। কিন্তু তাই বলে কি সেটা অকার্যকর হয়ে যাবে? নাহ! একদমই না! আপনি আপনার পুরাতন সেই স্মার্টফোনটিকে ব্যবহার করতে পারেন বেড সাইড ক্লক হিসেবে। শুধুমাত্র এর জন্য আপনাকে চমৎকার একটি ক্লক অ্যাপলিকেশন খুঁজে নিতে হবে প্লে স্টোর থেকে, ব্যাস! এজন্য আমি Timely অ্যাপটিকে রিকমেন্ড করবো! তবে আপনি ইচ্ছে করলে ডে-ড্রিম সুবিধা ব্যবহার করেও সহজ এই কাজটি করতে পারেন।

 

 

 

 

 

 

 

ছবির ডিজিটাল ফ্রেম হিসেবে

বেড সাইড ক্লকের মত করেই আপনি ইচ্ছে করলে একই ভাবে শুধু অন্য কোন অ্যাপলিকেশন বা ডে-ড্রিম ফিচারটি ব্যবহার করেও আপনার পুরাতন স্মার্ট ডিভাইসটিকে চমৎকার একটি ডিজিটাল ছবির ফ্রেম হিসেবে ব্যবহার করতে পারবেন।

 

সিকিউরিটি ক্যামেরা হিসেবে

আমাদের পুরাতন কিছু ডিভাইসেও লক্ষ্য করলে দেখা যাবে যে সেগুলোতে কম মূল্যের সিকিউরিটি ক্যামেরার চাইতেও ভালো মানের ক্যামেরা ইউনিট রয়েছে। তাই পুরাতন ডিভাইসগুলো আমরা সিকিউরিটি ক্যামেরা হিসেবে ব্যবহার করতে পারি। এজন্য প্লে-স্টোরে অনেক অ্যাপলিকেশন পাবেন তবে আমি SalientEye অ্যাপলিকেশনটিকে রিকমেন্ড করছি। অ্যাপটি সম্পর্কে বিস্তারিত জানতে নিচের ভিডিওটি আপনি দেখতে পারেন।

 

এমপিথ্রি প্লেয়ার হিসেবে 

সহজেই কিন্তু চমৎকার একটি এমপিথ্রি প্লেয়ার অ্যাপ ইন্সটল করে  আমরা আমাদের পুরাতন স্মার্টফোনগুলোকে ডেডিকেটেড এমপিথ্রি প্লেয়ারে রূপান্তরিত করতে পারি!

 

 

 

 

 

 

অফলাইন জিপিএস হিসেবে

আপনার যদি আপনার গাড়ি বা বাইকের জন্য একটি ডেডিকেটেড জিপিএস সিস্টেম না থেকে থাকে তবে পুরাতন ডিভাইসগুলোকে আপনি খুব সহজেই অফলাইন জিপিএস ডিভাইসে রূপান্তরিত করতে পারেন এবং ব্যবহার করতে পারেন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মোবাইল ফোন পানিতে পড়ে গেলে যে ৭ টি কাজ করতে ভুলবেন নাবিস্তারিত পড়ুন মোবাইল ফোন পানিতে পড়ে গেলে যে ৭ টি কাজ করতে ভুলবেন না
পেনড্রাইভ যদি ফরম্যাট না হলে করণীয়এ বিষয়ে বিস্তারিত বর্ণনা করা হয়েছে
আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়নি তো? যে ৪টি লক্ষণ দেখে বুঝবেনবিস্তারিত পড়ুন আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়নি তো? যে ৪টি লক্ষণ দেখে বুঝবেন
আপনার ঘরের ওয়াই-ফাই রাউটারটি কোথায় স্থাপন করবেনবিস্তারিত পড়ুন আপনার ঘরের ওয়াই-ফাই রাউটারটি কোথায় স্থাপন করবেন
এখন থেকে স্মার্টফোনের অ্যাপে জাল টাকা চেনা যাবেবিস্তারিত পড়ুন এখন থেকে স্মার্টফোনের অ্যাপে জাল টাকা চেনা যাবে
কিভাবে নিজের মোবাইল নম্বর গোপন রেখে কল করবেন বিস্তারিত পড়ুন কিভাবে নিজের মোবাইল নম্বর গোপন রেখে কল করবেন
ধীরগতির পেনড্রাইভের গতি বাড়বেবিস্তারিত পড়ুন ধীরগতির পেনড্রাইভের গতি বাড়বে
মোবাইল ফোন ও পিসি সম্পর্কে যা জানা জরুরিবিস্তারিত পড়ুন মোবাইল ফোন ও পিসি সম্পর্কে যা জানা জরুরি
যা আছে নকিয়ার নতুন ফোনে বিস্তারিত পড়ুন যা আছে নকিয়ার নতুন ফোনে
পোর্টেবল ড্রাইভ কেনার আগে ৫ পরামর্শবিস্তারিত পড়ুন পোর্টেবল ড্রাইভ কেনার আগে ৫ পরামর্শ
আরও ২৩০ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি