পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

অ্যান্ড্রয়েড গেম খেলুন আপনার উইন্ডোজ পিসিতে

অনেক গেমপ্রেমীর কাছেই মোবাইল ডিভাইসে ডেস্কটপ গেম খেলাটা স্বপ্নপূরণের মতো। এনভিডিয়া শেল্ড ট্যাবলেট এবং রিমটরের মতো স্ট্রিমিং অ্যাপসের কারণে তা সম্ভবপর হয়েছে। কিন্তু সমীকরণটি যদি উল্টে যায়? স্মার্টফোন জগতে আধিপত্য বিস্তারকারী অ্যান্ড্রয়েডে আছে অগণিত সব গেম। তবে সেগুলোর নেই কোন ডেস্কটপ সংস্করণ। কেমন হতো যদি অ্যান্ড্রয়েডের এসব গেমগুলো আপনি আপনার পিসিতে খেলতে পারতেন?

হ্যা, আপনি পারেন। নক্স এ্যাপ নামক অ্যান্ড্রয়েড এমুলেটর দিয়ে খুব সহজেই নিজের ফোনের গেমগুলোকে ডেস্কটপে খেলতে পারবেন আপনি।

নক্স অ্যাপ প্লেয়ার ইনস্টল করার পর ভার্চুয়াল অ্যান্ড্রয়েড এনভায়োরমেন্ট ন্যাভিগেট করতে হবে আপনাকে ঠিক যেভাবে নিজের স্মার্টফোনে করেন আপনি। তবে নেভিগেট করার জন্য আঙ্গুলের পরিবর্তে মাউস দিয়ে ট্যাপ এবং সুইপ করতে হবে আপনাকে।

কিছু কিছু গেম খেলতে কিবোর্ড ইন্টারফেসের দরকার পড়বে। সেক্ষেত্রে নক্স আপনাকে কিবোর্ড সাজিয়ে নিতে সহায়তা করবে। ‘সিমুলেটেড টাচ’ সক্রিয় করতে কন্ট্রোল ১, অথবা মাউস দিয়ে সুইপ বা ক্লিক করা লাগবে আপনাকে। এখন ইচ্ছামতো কিবোর্ড সাজিয়ে নিতে পারবেন আপনি। পরবর্তীতে সেভ করে নিজস্ব ইউজার ইন্টারফেস তৈরি করতে পারবেন আপনি।

সংবাদমাধ্যম সিনেট’র প্রতিবেদক রিক ব্রইডা বলেন, ক্রসি রোডে আমি এই পদ্ধতি অনুসরণ করেছিলাম এবং এটি খুব ভালো কাজে দিয়েছে। তাছাড়া অ্যাসফাল্ট ৮ এয়ারবর্ন, ব্যাটম্যান: আরখাম অরিজিনস এবং দ্য ওয়াকিং ডেড: রোড টু সারভাইভালও খেলতে নক্স অ্যাপ ব্যবহার করেছি আমি। এসব করার জন্য গুগল প্লে স্টোরে গিয়ে নক্স অ্যাপ ইনস্টল করতে হবে আপনাকে।’

রিক জানান, তার আসুস জেনবুকে গেমগুলো খুব ভালোভাবেই খেলা গেছে। তবে কিছু গেমে দ্রুততা কমে যায়। তবে নক্স যে কেবল গেম খেলার জন্য কাজে লাগবে তা কিন্তু নয়। এই অ্যান্ড্রয়েড এমুলেটর দিয়ে ভিডিও রেকর্ডসহ প্রভৃতি কাজ করা যাবে।

তবে স্টোরে অ্যান্ডি এবং অ্যামিডোস আরও এমুলেটর আছে। তবে গেম খেলা বা সহজতর ফাংশনের দিক থেকে নক্স অ্যাপকে টেক্কা দিতে পারবে না এগুলো।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মোবাইল ফোন পানিতে পড়ে গেলে যে ৭ টি কাজ করতে ভুলবেন নাবিস্তারিত পড়ুন মোবাইল ফোন পানিতে পড়ে গেলে যে ৭ টি কাজ করতে ভুলবেন না
পেনড্রাইভ যদি ফরম্যাট না হলে করণীয়এ বিষয়ে বিস্তারিত বর্ণনা করা হয়েছে
আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়নি তো? যে ৪টি লক্ষণ দেখে বুঝবেনবিস্তারিত পড়ুন আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়নি তো? যে ৪টি লক্ষণ দেখে বুঝবেন
আপনার ঘরের ওয়াই-ফাই রাউটারটি কোথায় স্থাপন করবেনবিস্তারিত পড়ুন আপনার ঘরের ওয়াই-ফাই রাউটারটি কোথায় স্থাপন করবেন
এখন থেকে স্মার্টফোনের অ্যাপে জাল টাকা চেনা যাবেবিস্তারিত পড়ুন এখন থেকে স্মার্টফোনের অ্যাপে জাল টাকা চেনা যাবে
কিভাবে নিজের মোবাইল নম্বর গোপন রেখে কল করবেন বিস্তারিত পড়ুন কিভাবে নিজের মোবাইল নম্বর গোপন রেখে কল করবেন
ধীরগতির পেনড্রাইভের গতি বাড়বেবিস্তারিত পড়ুন ধীরগতির পেনড্রাইভের গতি বাড়বে
মোবাইল ফোন ও পিসি সম্পর্কে যা জানা জরুরিবিস্তারিত পড়ুন মোবাইল ফোন ও পিসি সম্পর্কে যা জানা জরুরি
যা আছে নকিয়ার নতুন ফোনে বিস্তারিত পড়ুন যা আছে নকিয়ার নতুন ফোনে
পোর্টেবল ড্রাইভ কেনার আগে ৫ পরামর্শবিস্তারিত পড়ুন পোর্টেবল ড্রাইভ কেনার আগে ৫ পরামর্শ
আরও ২৩০ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি